Advertisement

IPO Update: আজ থেকে চালু হল Ratnaveer IPO, বিনিয়োগে মুনাফার সুযোগ কতটা?

Ratnaveer IPO: ইঞ্জিনিয়ারিং কোম্পানি রতনবীর প্রিসিশন ইঞ্জিনিয়ারিং লিমিটেডের আইপিও আজ থেকে শেয়ারবাজারে খুলেছে। আজ থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত এই আইপিওতে বিনিয়োগ করা যেতে পারে।

ইঞ্জিনিয়ারিং কোম্পানি রতনবীর প্রিসিশন ইঞ্জিনিয়ারিং লিমিটেডের আইপিও আজ থেকে শেয়ারবাজারে খুলেছে।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Sep 2023,
  • अपडेटेड 8:23 PM IST
  • ইঞ্জিনিয়ারিং কোম্পানি রতনবীর প্রিসিশন ইঞ্জিনিয়ারিং লিমিটেডের আইপিও আজ থেকে শেয়ারবাজারে খুলেছে।
  • আজ থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত এই আইপিওতে বিনিয়োগ করা যেতে পারে।

IPO Update, Ratnaveer IPO: ইঞ্জিনিয়ারিং কোম্পানি রতনবীর প্রিসিশন ইঞ্জিনিয়ারিং লিমিটেডের আইপিও আজ থেকে শেয়ারবাজারে খুলেছে। আজ থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত এই আইপিওতে বিনিয়োগ করা যেতে পারে। এটি আজ থেকে সাবস্ক্রিপশনের জন্য খোলার পরে, বিনিয়োগকারীরা এতে টাকা ঢালতে পারবেন৷ এই আইপিওর জন্য কোম্পানিটি শেয়ার প্রতি ৯৩ থেকে ৯৮ টাকা প্রাইস ব্যান্ড নির্ধারণ করেছে।

আইপিওর সাইজ কত, কখন লিস্টিং হতে পারে?
আইপিওর আকার সম্পর্কে কথা বললে, কোম্পানিটি এর মাধ্যমে ১৬৫.০৩ কোটি টাকা সংগ্রহ করার পরিকল্পনা করেছে। সংস্থাটি অ্যাঙ্কর বিনিয়োগকারীদের মাধ্যমে ৪৯.৫ কোটি টাকা সংগ্রহ করেছে এবং এই পরিমাণ শুক্রবার উত্থাপিত হয়েছে। এর শেয়ারগুলি ১১ সেপ্টেম্বর ২০২৩ এ বিনিয়োগকারীদের বরাদ্দ করা যেতে পারে এবং এটির তালিকা ১৪ সেপ্টেম্বর ২০২৩ সালের দিকে প্রত্যাশিত৷ যে সকল বিনিয়োগকারীর শেয়ার ১১ সেপ্টেম্বর পর্যন্ত বরাদ্দ করা হবে না, তাদের জন্য ১২ সেপ্টেম্বর পর্যন্ত ফেরতের বিধান রয়েছে।

বিনিয়োগকারীদের আইপিওর মাধ্যমে কমপক্ষে একটি লট কিনতে হবে এবং এই একটি লটে ১৫০টি শেয়ার থাকবে। আইপিওর মোট ইস্যু আকার হবে ১,৬৮,৪০,০০০ শেয়ার যার অধীনে ১,৩৮,০০,০০০টি নতুন শেয়ার ইস্যু করা হবে এবং ৩০,৪০,০০০টি অফার ফর সেল (OFS) এর মাধ্যমে ইস্যু করা হচ্ছে।

আইপিওতে বিনিয়োগকারীদের জন্য কোটা
খুচরা বিনিয়োগকারীরা এই আইপিও চলাকালীন ৩৫ শতাংশ সংরক্ষিত শেয়ারে সাবস্ক্রাইব করার সুযোগ পাবেন। এর আওতায় কিউআইবি বিনিয়োগকারীদের জন্য ৫০ শতাংশ শেয়ার এবং বাকি ১৫ শতাংশ অ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য সংরক্ষিত রাখা হয়েছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement