Advertisement

Karan Johar- Adar Poonawalla : ভ্যাকসিন বানানো সেই পুনাওয়ালা এবার বানাবেন সিনেমা, কিনছেন করণ জোহরের কোম্পানি

করোনাকালে ভ্যাকসিন বানিয়ে সবার নজরে এসেছিলেন আদর পুনাওয়ালা। এবার তিনি সিনেমা বানাতে চলেছেন! খবর তেমনই। বলিউডের বিখ্যাত প্রযোজক-পরিচালক করণ জোহর তাঁর কোম্পানি ধর্ম প্রোডাকশনের অর্ধেক অংশ বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছেন।

File Photo
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 21 Oct 2024,
  • अपडेटेड 2:25 PM IST
  • করণ জোহরের প্রোডাকশন হাউসের শেয়ার কিনতে চলেছেন আদর পুনেওয়ালা
  • ১০০০ কোটি টাকার বিনিময়ে তিনি এই শেয়ার কিনবেন

করোনাকালে ভ্যাকসিন বানিয়ে সবার নজরে এসেছিলেন আদর পুনাওয়ালা। এবার তিনি সিনেমা বানাতে চলেছেন! খবর তেমনই। বলিউডের বিখ্যাত প্রযোজক-পরিচালক করণ জোহর তাঁর কোম্পানি ধর্ম প্রোডাকশনের অর্ধেক অংশ বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছেন। সেই শেয়ার কিনছেন পুনাওয়ালা। যার মূল্য এক হাজার কোটি টাকা। 'কুছ কুছ হোতা হ্যায়' থেকে 'কভি খুশি কাভি গম' এবং 'মাই নেম ইজ খান'-এর মতো হিট ছবি উপহার দিয়েছেন করণ। সেই প্রযোজক-পরিচালকের হাউস এবার আদর পুনাওয়ালার সঙ্গে চুক্তি করেছেন।

খবরে প্রকাশ, আদর পুনাওয়ালার নিরন্তর প্রোডাকশন করণ জোহরের ধর্ম প্রোডাকশন এবং ধর্মাটিক এন্টারটেইনমেন্টের ৫০ শতাংশ শেয়ার হাজার কোটি টাকায় কিনবে। চুক্তিটি সম্পন্ন হলে প্রযোজনা সংস্থার অবশিষ্ট অর্ধেক অংশীদারিত্ব ধর্ম প্রোডাকশনের কাছে থাকবে। করণ জোহরের ধর্ম প্রোডাকশন বেশ কিছু শিল্পপতি গোষ্ঠীর সঙ্গে এই নিয়ে আলোচনা শুরু করেছিল। সঞ্জীব গোয়েঙ্কার নেতৃত্বাধীন সারেগামা এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের জিও সিনেমাও সেই তালিকায় ছিল। তারপরই জানা যায়, ভ্যাকসিন প্রস্তুতকারক সিরাম ইনস্টিটিউটের CEO আদর পুনাওয়ালা ধর্ম প্রোডাকশনের এই অংশ কিনতে রাজি হয়েছে।

প্রয়াত যশ জোহর ১৯৭৬ সালে ধর্ম প্রোডাকশন তৈরি করেন। একের পর এক হিট ছবি উপহার দিয়েছে এই প্রোডাকশন হাউস। 'কভি খুশি কাভি গম', 'ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি', 'কুছ কুছ হোতা হ্যায়'-এর মতো ব্লকবাস্টার ছবিও রয়েছে সেই তালিকায়। ৫০টিরও বেশি ছবি নির্মাণ করেছে এই সংস্থা।  ২০১৮ সালে, করণ জোহরের কোম্পানি Dharmatic Entertainment ডিজিটাল কন্টেন্টে প্রবেশ করে। তাদের তরফে Netflix এবং Amazon Prime-র সঙ্গে গাঁটছড়া বাঁধা হয়। 

বিজনেস টুডে-তে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, ধর্ম প্রোডাকশনের এই চুক্তি এমন সময়ে করা হচ্ছে যখন এর আয় প্রায় চার গুণ বেড়েছে। আগের বছরের ২৭৬ কোটি টাকার তুলনায় ২৩ অর্থবর্ষে তা বেড়ে ১০৪০ কোটি টাকা হয়েছে৷ তা সত্ত্বেও, বর্ধিত ব্যয়ের কারণে, নিট মুনাফা ৫৯% কমে ১১ কোটি টাকা হয়েছে। এই পরিস্থিতিতে অর্ধেক শেয়ার বিক্রি করার সিদ্ধান্ত নিলেন করণ জোহর। 

Advertisement

প্রসঙ্গত, আদর পুনাওয়ালা আর্থিক পরিষেবা, রিয়েল এস্টেটের মতো সেক্টরে তাঁর ব্যবসা প্রসারিত করেছেন। এই নতুন চুক্তি সম্পর্কে তিনি জানান, করণ জোহরের সঙ্গে তিনি অংশীদারিত্ব করতে চলেছেন। ধর্ম প্রোডাকশনকে নয়া উচ্চতায় পৌঁছে দেওয়া তাঁর লক্ষ্য। 
 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement