Advertisement

শেয়ারবাজারে ফ্লপ Paytm! ইলন মাস্কের সঙ্গে নিজের তুলনা টানলেন বিজয় শর্মা

বিজয় শেখর শর্মা বৃহস্পতিবার তার কর্মচারীদের উৎসাহিত করতে ৪ ঘন্টা টাউন হলে অনুষ্ঠান করেছেন। অনুষ্ঠানে বিজয় শেখর শর্মা তার কর্মীদের উৎসাহ দিতে গিয়ে বলেন, ‘আমাদেরও সময় আসবে।’ বিজয় শর্মা তার কর্মচারীদের প্রাথমিক বিপর্যয়কে পিছনে ফেলে সামনের পরিকল্পনাগুলিতে মনোনিবেশ করতে উৎসাহিত করেছেন।

বিজয় শর্মা তার কর্মচারীদের প্রাথমিক বিপর্যয়কে পিছনে ফেলে সামনের পরিকল্পনাগুলিতে মনোনিবেশ করতে উৎসাহিত করেছেন।
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 23 Nov 2021,
  • अपडेटेड 11:24 AM IST
  • বিজয় শেখর শর্মা বৃহস্পতিবার তার কর্মচারীদের উৎসাহিত করতে ৪ ঘন্টা টাউন হলে অনুষ্ঠান করেছেন।
  • তার কর্মীদের উৎসাহ দিতে গিয়ে বলেন, ‘আমাদেরও সময় আসবে।’
  • বিজয় শর্মা তার কর্মচারীদের প্রাথমিক বিপর্যয়কে পিছনে ফেলে সামনের পরিকল্পনাগুলিতে মনোনিবেশ করতে উৎসাহিত করেছেন।

One 97 Communications লিমিটেডের প্রতিষ্ঠাতা এবং সিইও বিজয় শেখর শর্মা পেটিএমের আইপিও ব্যর্থ হওয়ার পরে টেসলার সঙ্গে তুলনা করে নিজের এবং ইলন মাস্কের মধ্যে সমান্তরাল আঁকতে চেষ্টা করেছেন।

বিজয় শেখর শর্মা বৃহস্পতিবার তার কর্মচারীদের উৎসাহিত করতে ৪ ঘন্টা টাউন হলে অনুষ্ঠান করেছেন। Paytm শেয়ারের যাত্রা বাজারে বেশ দুর্বল ভাবেই শুরু হয়েছিল। Paytm-এর স্টক গত বৃহস্পতিবার ১৯৫০ টাকায় ৯.৩ শতাংশ ছাড়ের সঙ্গে তালিকাভুক্ত হয়েছে। এর ইস্যুর মূল্য ধরা হয়েছিল ২,১৫০ টাকা। যারা টাউন হলে উপস্থিত ছিলেন, তারা বলেছেন যে, ৪৫ বছর বয়সী বিজয় শেখর শর্মা তার কর্মচারীদের প্রাথমিক বিপর্যয়কে পিছনে ফেলে সামনের পরিকল্পনাগুলিতে মনোনিবেশ করতে উৎসাহিত করেছেন।

One 97 Communications হল Paytm-এর মূল সংস্থা। ইলন মাস্কের প্রশংসা করে, বিজয় শেখর শর্মা টুইট করেছেন যে ইলন মাস্কের টেসলা কেনা একটি অত্যন্ত প্রশংসনীয় পদক্ষেপ। বিজয় শেখর শর্মা তার কর্মীদের মনে করিয়ে দেন যে, বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারক টেসলার স্টকটি সমগ্র বিশ্বের সবচেয়ে বেশি বিক্রি হওয়া সত্ত্বেও বেশ চাপের স্টক ছিল। কিন্তু কোম্পানিটি বছরের পর বছর চেষ্টা চালিয়ে গিয়েছে এবং বর্তমানে এটি বিশ্বের সবচেয়ে শক্তিশালী একটি কোম্পানিতে পরিণত হয়েছে।

আজ টেসলা বিশ্বের সবচেয়ে মূল্যবান অটো প্রস্তুতকারক সংস্থা। এটি লক্ষণীয় যে, আজকের লেনদেনেও Paytm-এর স্টক পড়েছে। স্টকটি তার আইপিও মূল্য ২,১৫০ টাকা থেকে প্রায় ৪৪ শতাংশ হারিয়েছে।

অতীতের দিকে তাকালে, ২০১০ সালে আইপিওর পরে তালিকাভুক্তির দিনে টেসলার শেয়ার ৪১ শতাংশ বেড়েছিল। এর পরে টেলসার প্রতি শেয়ার ৪ ডলারের নিচে নেমে গেছে। এরপর ধারাবাহিকভাবে বৃদ্ধি পেয়ে বর্তমানে কোম্পানিটির বাজারমূল্য ১ লাখ ডলারে পৌঁছেছে। বিজয় শেখর শর্মা তার কর্মীদের উৎসাহ দিতে গিয়ে বলেন, ‘একদিন আমাদেরও দিন আসবে।’
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement