Advertisement

Multibagger Stock- Sachin Tendulkar : এই শেয়ারে বিনিয়োগ করে লাভবান সচিন, ৬ মাসে দিল আড়াই গুণ রিটার্ন

যারা আজাদ ইঞ্জিনিয়ারিং লিমিটেডের শেয়ারে বিনিয়োগ করেছেন তারা এখন রিটার্ন পাচ্ছেন ১৫৪.০৯ শতাংশ। সেই মোতাবেক, কোনও বিনিয়োগকারী ছয় মাস আগে কোম্পানির শেয়ারে ১ লাখ টাকা বিনিয়োগ করে এখন পাচ্ছেন ২.৫ লাখ টাকা।

multibagger defence stock
Aajtak Bangla
  • মুম্বই ,
  • 15 Jul 2024,
  • अपडेटेड 12:03 PM IST
  • আজাদ ইঞ্জিনিয়ারিং লিমিটেডের শেয়ারে বিনিয়োগ করেছেন তারা এখন রিটার্ন পাচ্ছেন ১৫৪.০৯ শতাংশ
  • ৬ মাস আগে কেউ ১ লাখ টাকা বিনিয়োগ করলে এখন পাচ্ছেন আড়াই লাখ

প্রতিরক্ষা খাতের শেয়ার আজাদ ইঞ্জিনিয়ারিং (Azad Engineering Share) বিনিয়োগকারীদের অল্প সময়ে ভালো রিটার্ন দেয়। মহাকাশ ও প্রতিরক্ষা ব্যবসা সংক্রান্ত এই কোম্পানির শেয়ার গত ছয় মাসে বিনিয়োগকারীদের দেড়শ শতাংশেরও বেশি রিটার্ন দিয়েছে। পরিমাণ বেড়েছে প্রায় আড়াই গুণ।

গত সপ্তাহের শুক্রবার শেয়ারবাজারে লেনদেনের সময় আজাদ ইঞ্জিনিয়ারিং শেয়ারের দর বাড়ে। সেদিন এই শেয়ারের দাম ৫ শতাংশ বাড়ে। তবে, বাজার বন্ধের সময় আজাদ ইঞ্জিনিয়ারিং শেয়ার ২.৫৯ শতাংশ বেড়ে ১৭৪১ টাকায় বন্ধ হয়। 

এই প্রতিরক্ষা কোম্পানির শেয়ারের বাজারমূল্যও বেড়েছে স্বল্পমেয়াদেও। শেয়ার বৃদ্ধির প্রভাব কোম্পানির মার্কেট ক্যাপেও দেখা যায়। এটি ১০২৮০ কোটি টাকার স্তরে উন্নীত হয়েছে। উল্লেখ্য, কোম্পানির শেয়ারের ৫২ সপ্তাহের সর্বোচ্চ দর ২০৮০ টাকা। যেখানে ৫২ সপ্তাহের নিম্নস্তরের ৬৪০ টাকা। যদিও এই স্টকটি গত সপ্তাহের শেষ ব্যবসায়িক দিনে গতি অর্জন করেছিল, তবে গত সপ্তাহজুড়ে গতি ছিল মন্থর। তবে সার্বিকভাবে গত ছয় মাসের পারফরম্যান্স বিনিয়োগকারীদের খুশি করতে চলেছে।

যারা আজাদ ইঞ্জিনিয়ারিং লিমিটেডের শেয়ারে বিনিয়োগ করেছেন তারা এখন রিটার্ন পাচ্ছেন ১৫৪.০৯ শতাংশ। সেই মোতাবেক, কোনও বিনিয়োগকারী যদি ছয় মাস আগে কোম্পানির শেয়ারে ১ লাখ টাকা বিনিয়োগ করতেন এবং এখন পর্যন্ত তা ধরে রাখতেন, তাহলে তা বেড়ে প্রায় ২.৫ লাখ টাকা হয়ে যেত। আসলে,     ১৫ জানুয়ারি ২০২৪-এ, এই একটি স্টকের দাম ছিল ৬৮৫.২০ টাকা। যা এখন ১৭৪১ টাকা হয়েছে। অর্থাৎ এই শেয়ারের দাম বেড়েছে ১০৫৫.৮০ টাকা।

কোম্পানিটি স্টক এক্সচেঞ্জ ফাইলিংয়ে জানিয়েছে, আজাদ ইঞ্জিনিয়ারিং জার্মানির সিমেন্স এনার্জি গ্লোবাল জিএমবিএইচ অ্যান্ড কোং থেকে একটি বড় অর্ডার পেয়েছে। এই চুক্তি ৫ বছরের জন্য হয়েছে। বড় অর্ডার পাওয়ার খবরের ইতিবাচক প্রভাব কোম্পানিটির শেয়ারে পড়েছে। সোমবারও এর প্রভাব দেখা যায়। 

Advertisement

সচিন টেন্ডুলকারের বিনিয়োগ কত? 

রিপোর্ট অনুসারে, গত বছরের মার্চ মাসে সচিন  এতে প্রায় ৫ কোটি টাকা বিনিয়োগ করেছিলেন। এতে তিনি কোম্পানির প্রায় ৪ লাখ শেয়ার পেয়েছেন। গত ছয় মাস এবং এক বছরে স্টক বৃদ্ধির কারণে সচিনের বিনিয়োগের পরিমাণ ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement