Advertisement

Civic Volunteers: সিভিক ভলান্টিয়ার থেকে কনস্টেবলের পাকা চাকরির সুযোগ, কীভাবে? মমতা যা জানালেন

সিভিক ভলান্টিয়াররা ভাল কাজ করলে তাঁদের কনস্টেবল (Constable) হিসাবে পাকা চাকরি দেওয়া যায় কি না তা খতিয়ে দেখতে নির্দেশ দিয়েছন তিনি। রাজ্য স্বরাষ্ট্র দফতরকে তিনি এই নির্দেশ দিয়েছেন।

সিভিক ভলান্টিয়ার থেকে কনস্টেবলের পাকা চাকরির সুযোগ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 Feb 2023,
  • अपडेटेड 3:51 PM IST
  • রাজ্যে কয়েক হাজার সিভিক ভলান্টিয়ার রয়েছেন
  • তাঁদের ট্র্যাফিক নিয়ন্ত্রণ-সহ নানা কাজে লাগানো হয়


সিভিক ভলান্টিয়ারদের (Civic Volunteer) জন্য বড় সুখবর। তাঁদের পদোন্নতির ইঙ্গিত দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। সিভিক ভলান্টিয়াররা ভাল কাজ করলে তাঁদের কনস্টেবল (Constable) হিসাবে পাকা চাকরি দেওয়া যায় কি না তা খতিয়ে দেখতে নির্দেশ দিয়েছন তিনি। রাজ্য স্বরাষ্ট্র দফতরকে তিনি এই নির্দেশ দিয়েছেন। সিভিক ভলান্টিয়ারদের নিয়ে মুখ্যমন্ত্রীর নতুন পরিকল্পনা পঞ্চায়েত ভোটের আগে যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

নবান্ন সূত্রে খবর, রাজ্যে কয়েক হাজার সিভিক ভলান্টিয়ার রয়েছেন। তাঁদের ট্র্যাফিক নিয়ন্ত্রণ-সহ নানা কাজে লাগানো হয়। সূত্রের খবর, সোমবার নবান্নের বৈঠকে মুখ্যমন্ত্রী বলেছেন, 'সিভিক ভলান্টিয়ারদের মধ্যে যারা ভাল কাজ করছে তাদের পুরষ্কার পাওনা। জেলার পুলিশ সুপাররা ভাল কাজ করা সিভিক ভলান্টিয়ারদের চিহ্নিত করতে পারেন।' মুখ্যমন্ত্রী আরও বলেন, 'কনস্টেবলরা পদোন্নতির কারণে অ্যাসিসট্যান্ট সাব ইন্সপেক্টর হয়ে যাচ্ছেন। ফলে কনস্টেবল পদে শূন্যপদ সৃষ্টি হচ্ছে। সেই সব শূন্যপদে সিভিক ভলান্টিয়ারদের নেওয়া যেতে পারে। তবে তাঁদের নিয়োগ ব্যবস্থা ও চাকরির শর্ত কী হবে তা বিবেচনা করে দেখবে স্বরাষ্ট্র দফতর।'

নবান্ন সূত্রে খবর, সিভিক ভলান্টিয়ারদের কনস্টেবল পদে পদোন্নতির ক্ষেত্রে তিনটি বিষয় মাথায় রাখা হবে। তাঁরা সঠিক ভাবে দায়িত্ব পালন করছেন কি না। যে থানায় কনস্টেবল পদ খালি রয়েছে, সেখানেই নিয়োগ দেওয়া হবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুপারিশ করা সিভিক ভলান্টিয়ারকেই কনস্টেবল পদে পাকা চাকরি দেওয়া হবে। জেলার পুলিশ সুপারের উপরে এই সুপারিশের দায়িত্ব বর্তাবে।

আরও পড়ুন: Agnipath Scheme: 'অগ্নিপথ'-কে ক্লিনচিট দিল দিল্লি হাইকোর্ট, খারিজ সব পিটিশন

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement