Advertisement

Madhyamik Result 2024: মাধ্যমিকের রেজাল্ট শীঘ্রই? তোড়জোড় শুরু, শিক্ষকদের নয়া নির্দেশ পর্ষদের

Madhyamik Result 2024: মাধ্যমিকের রেজাল্ট কবে? অনেকেই সেই বিষয়ে জানতে চাইছেন। সেক্ষেত্রে জানিয়ে রাখা ভাল, সোমবারই এই বিষয়ে শিক্ষকদের নির্দেশিকা পাঠিয়ে দিয়েছে পর্ষদ। খাতার নম্বর সংশোধনের জন্য শেষ দিন জানিয়ে দেওয়া হয়েছে শিক্ষকদের।

মাধ্যমিকের রেজাল্ট বের হতে পারে শীঘ্রই
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Apr 2024,
  • अपडेटेड 6:13 PM IST
  • মাধ্যমিকের রেজাল্ট কবে? অনেকেই সেই বিষয়ে জানতে চাইছেন। সেক্ষেত্রে জানিয়ে রাখা ভাল, সোমবারই এই বিষয়ে শিক্ষকদের নির্দেশিকা পাঠিয়ে দিয়েছে পর্ষদ।
  • খাতার নম্বর সংশোধনের জন্য শেষ দিন জানিয়ে দেওয়া হয়েছে শিক্ষকদের। এমনতাবস্থাতে আগামী এপ্রিলেই মাধ্যমিকের রেজাল্ট বের হতে পারে বলে মনে করা হচ্ছে। 
  • মূল্যায়নের পর বহু খাতায় নম্বরে হেরফের ধরা পড়েছে। এরপরেই ফের অনলাইন নম্বর পুনর্মূল্যায়নের নির্দেশ দিয়েছে পর্ষদ। পরীক্ষার ফলাফলে যাতে কোনও ত্রুটি না থাকে, সেই উদ্দেশ্যেই এই সিদ্ধান্ত।

Madhyamik Result 2024: মাধ্যমিকের রেজাল্ট কবে? অনেকেই সেই বিষয়ে জানতে চাইছেন। সেক্ষেত্রে জানিয়ে রাখা ভাল, সোমবারই এই বিষয়ে শিক্ষকদের নির্দেশিকা পাঠিয়ে দিয়েছে পর্ষদ। খাতার নম্বর সংশোধনের জন্য শেষ দিন জানিয়ে দেওয়া হয়েছে শিক্ষকদের। এমনতাবস্থাতে এপ্রিল-মে মাসেই মাধ্যমিকের রেজাল্ট বের হতে পারে বলে মনে করা হচ্ছে। 

মূল্যায়নের পর বহু খাতায় নম্বরে হেরফের ধরা পড়েছে। এরপরেই ফের অনলাইন নম্বর পুনর্মূল্যায়নের নির্দেশ দিয়েছে পর্ষদ। পরীক্ষার ফলাফলে যাতে কোনও ত্রুটি না থাকে, সেই উদ্দেশ্যেই এই সিদ্ধান্ত। আজ, ১৬ এপ্রিল সকাল ৬টা থেকে অনলাইনে নম্বর পুনর্মূল্যায়ন করা হবে। আগামী ১৮ এপ্রিল দুপুর ২টো পর্যন্ত এই উইন্ডো খোলা থাকবে। 

প্রত্যেক পরীক্ষার্থীর নম্বর পুনর্মূল্যায়ন করে তাতে কোথাও গরমিল আছে কিনা তা খতিয়ে দেখা হয়েছে। তারপর তা ফের পুনর্মূল্যায়নের নির্দেশ দেওয়া হয়েছে। যেগুলি পুনর্মূল্যায়নের নির্দেশ দেওয়া হয়েছে, সেই খাতায় প্রয়োজনীয় নম্বর দিতে হবে। 

অনলাইনে এই নতুন নম্বর দিতে হবে। এখনও পর্যন্ত এই নিয়ে মোট পাঁচ দফা নির্দেশ দিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। 

সুপ্রিম কোর্টের পূর্ব নির্দেশ অনুসারে, পরীক্ষার ৩ মাসের মধ্যে রেজাল্ট প্রকাশ করতে হয়। পর্ষদের এক উর্ধ্বতন আধিকারিক সূত্রে খবর, চলতি মাসের শেষে বা খুব সম্ভবত মে মাসে বের হতে পারে মাধ্যমিকের রেজাল্ট। সেই কারণেই, তড়িঘড়ি কাজ শেষ করতেই সম্ভবত শিক্ষকদের নতুন করে নির্দেশ দিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ।  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement