Advertisement

UGC NET 2023 Result: UGC NET 2023-র ফল প্রকাশিত, রেজাল্ট ডাউনলোড করতে রইল Link

UGC NET ফলাফল ২০২৩-এ প্রকাশিত হয়। যে প্রার্থীরা ডিসেম্বরে NET পরীক্ষা দিয়েছিলেন তারা NTA UGC NET-এর অফিসিয়াল ওয়েবসাইট ugcnet.nta.ac.in/ এ গিয়ে তাদের ফলাফল দেখতে পারেন। ৯,৪৫,৯১৮ জন পরীক্ষার্থী সারা দেশের ২৯২টি শহরে পরীক্ষা হয়েছে।

Aajtak Bangla
  • কলকাতা,
  • 19 Jan 2024,
  • अपडेटेड 11:03 AM IST

UGC NET 2023 Result Check: UGC NET ফলাফল ২০২৩-এ প্রকাশিত হয়। যে প্রার্থীরা ডিসেম্বরে NET পরীক্ষা দিয়েছিলেন তারা NTA UGC NET-এর অফিসিয়াল ওয়েবসাইট ugcnet.nta.ac.in/ এ গিয়ে তাদের ফলাফল দেখতে পারেন। ৯,৪৫,৯১৮ জন পরীক্ষার্থী সারা দেশের ২৯২টি শহরে পরীক্ষা হয়েছে।

শুধুমাত্র সেই প্রার্থীদেরই UGC NET ডিসেম্বর ২০২৩-এ সফল ঘোষণা করা হয়েছে, যারা উভয় পেপারে কমপক্ষে ৪০% নম্বর (সংরক্ষিত বিভাগের জন্য ৩৫%) অর্জন করেছে। ৯.৫ লাখ পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশ নেয়। UGC NET যোগ্যতা চিহ্নগুলিতে, SC, ST, OBC, প্রতিবন্ধী এবং অন্যান্য সংরক্ষিত বিভাগের প্রার্থীদের যোগ্যতার নম্বরগুলিতে ৫ শতাংশ ছাড় দেওয়া হয়েছে। প্রার্থীরা ওয়েবসাইটে পরীক্ষা এবং তাদের ফলাফল সম্পর্কিত সমস্ত প্রয়োজনীয় তথ্য পরীক্ষা করতে পারেন।

কীভাবে UGC NET ২০২৩ ডিসেম্বরের ফলাফল  চেক করবেন?
- প্রথমে NTA এর অফিসিয়াল ওয়েবসাইটে যান।
- হোম পেজে, 'UGC NET Dec Result 2023' লিঙ্কে ক্লিক করুন।
- লগইন-এ যান এবং সাবমিটে ক্লিক করুন।
- ফলাফল স্ক্রিনে খুলবে, এরপর চেক করুন।
- ফলাফল ডাউনলোড করুন এবং আরও রেফারেন্সের প্রিন্টআউট নিন।

UGC NET হয় ৮৩টি বিষয়ে
UGC NET 2023 পরীক্ষা কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (CBT) মোডে পরিচালিত হয়। UGC NET পরীক্ষার মাধ্যমে, প্রার্থীরা সহকারী অধ্যাপক এবং জুনিয়র রিসার্চ ফেলোশিপের পদে নিয়োগের জন্য যোগ্য হন। UGC-এর পক্ষে, জাতীয় পরীক্ষা সংস্থা জুনিয়র রিসার্চ ফেলোশিপ (JRF) এর জন্য UGC-জাতীয় যোগ্যতা পরীক্ষা (UGC-NET) পরিচালনা করে এবং ভারতীয় এবং কিছু বিদেশী ভাষা সহ মানবিক ও সামাজিক বিজ্ঞানে সহকারী অধ্যাপক হিসাবে নিয়োগ দেয়। বিজ্ঞানের কিছু বিষয়ে। 
UGC-NET পরীক্ষা ৮৩টি বিষয়ে বছরে দু'বার (সাধারণত জুন এবং ডিসেম্বরে) পরিচালিত হয়।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement