Advertisement

SBI Recruitment 2023: স্নাতক ও বাংলা জানলেই স্টেট ব্যাঙ্কে নিয়োগ, ৬ হাজারের বেশি শূন্যপদ

যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন। ৬০০০-এর বেশি অ্যাপ্রেন্টিস পদে চাকরির জন্য নোটিফিকেশন জারি করেছে দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক।

SBI Recruitment 2023। এসবিআই নিয়োগ ২০২৩।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 03 Sep 2023,
  • अपडेटेड 2:34 PM IST
  • SBI শিক্ষানবিশ নিয়োগ ২০২৩ বিজ্ঞপ্তি অনুসারে, অনলাইন আবেদন শুরু হয়েছে।
  • প্রার্থীরা ২১ সেপ্টেম্বর বা তার আগে পর্যন্ত আবেদন করতে পারেন।

ব্যাঙ্কে চাকরির বড় সুযোগ। স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (SBI) শিক্ষানবিশ পদে নিয়োগ করতে চলেছে। যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন। ৬০০০-এর বেশি অ্যাপ্রেন্টিস পদে চাকরির জন্য নোটিফিকেশন জারি করেছে দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট nsdcindia.org/apprenticeship বা apprenticeshipindia.org বা bfsissc.com বা Bank.sbi/careers বা www.sbi.co.in-এ গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন। 

SBI শিক্ষানবিশ নিয়োগ ২০২৩ বিজ্ঞপ্তি অনুসারে, অনলাইন আবেদন শুরু হয়েছে। প্রার্থীরা ২১ সেপ্টেম্বর বা তার আগে পর্যন্ত আবেদন করতে পারেন। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় ১ বছরের জন্য শিক্ষানবিশি করতে পারবেন যোগ্য প্রার্থীরা। এই নিয়োগের মাধ্যমে সারা দেশে ব্যাঙ্কের বিভিন্ন শাখায় মোট ৬১৬০টি শূন্যপদ পূরণ করা হবে। পশ্চিমবঙ্গে শূন্যপদ ৩২৮।  বাংলা জানা আবশ্যিক। 

SBI শিক্ষানবিশ বিজ্ঞপ্তি তারিখ ৩১ অগাস্ট, ২০২৩
এসবিআই শিক্ষানবিশ আবেদন শুরু: ১ সেপ্টেম্বর, ২০২৩ 
SBI শিক্ষানবিশ আবেদনের শেষ তারিখ: ২১ সেপ্টেম্বর, ২০২৩ 
SBI শিক্ষানবিশ পরীক্ষার তারিখ: অক্টোবর / নভেম্বর ২০২৩

কে আবেদন করতে পারেন?

এসবিআই শিক্ষানবিশ পদের জন্য আবেদন করতে যোগ্য প্রার্থীকে অবশ্যই একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে স্নাতক হতে হবে। ২০২৩ সালের ১ অগাস্ট পর্যন্ত আবেদনকারীদের সর্বনিম্ন বয়সসীমা ২০ বছর এবং সর্বোচ্চ বয়স সীমা ২৮ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় শিক্ষানবিশ নিয়োগের নিয়ম অনুসারে সর্বোচ্চ বয়সসীমায় ছাড় দেওয়া হবে। আরও তথ্যের জন্য, অফিসিয়াল বিজ্ঞপ্তিটি পড়ুন। 

কীভাবে প্রার্থী বাছাই হবে?

আগের মতোই প্রার্থীরা অনলাইন লিখিত পরীক্ষা এবং স্থানীয় ভাষায় পরীক্ষা পাস করতে হবে। অনলাইন পরীক্ষা অক্টোবর/নভেম্বরে অনুষ্ঠিত হবে। পরীক্ষায় যোগ্য প্রার্থীদের মেডিক্যাল পরীক্ষা দিতে হবে। শিক্ষানবিশ হিসেবে প্রতি মাসে পাবেন ১৫ হাজার টাকার বেতন। 

Advertisement

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement