Advertisement

Tet Latest Update : টেট পরীক্ষার্থীদের জন্য বড় খবর, আবেদনের সময়সীমা বাড়ানো হচ্ছে

২০১৪ ও ২০১৭ সালের টেট পরীক্ষায় ৮২ নম্বর পাওয়া প্রার্থীরা আবেদন করতে পারলেও বাকিদের ক্ষেত্রে সময়সীমা বাড়ানো হবে কি না সেই বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। 

টেট
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Nov 2022,
  • अपडेटेड 3:51 PM IST
  • টেট পরীক্ষার্থীদের জন্য বড় খবর
  • বাড়ছে আবেদনের সময়সীমা
  • কারা আবেদন করতে পারবেন, জানুন বিস্তারিত

প্রাথমিক নিয়োগের আবেদনের সময়সীমা বাড়ছে, হাইকোর্টে জানাল প্রাথমিক শিক্ষা পর্ষদ। তাদের তরফে হাইকোর্টে আশ্বাস দেওয়া হয়েছে যাঁরা ২০১৪ ও ২০১৭ সালের টেট পরীক্ষায় ৮২ নম্বর পেয়েছিলেন তাঁদের জন্য এই সময়সীমা বাড়ানো হবে। 

এই মামলায় প্রাথমিকের ফর্ম পূরণের সময়সীমা বাড়ানোর নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। এক সপ্তাহের জন্য বাড়ানো হল সময়সীমা। সমস্ত আবেদনকারীই এই সুবিধা পাবেন। সোমবার এই নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিন তিনি জানান, অনলাইনে আবেদনের জন্য আরও এক সপ্তাহ সময় পাবেন পরীক্ষার্থীরা।

রাজ্যের প্রাথমিক টেটে সংরক্ষিত প্রার্থী, যারা ৮২ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছিলেন, তাঁদের তালিকা পেশ করেছে পর্ষদ। বুধবার পর্ষদের তরফে ২০১৭ সালের প্রাইমারি টেট পরীক্ষার্থী, যাঁরা ৮২ নম্বর পেয়েছিলেন,তাঁরা পাশ করেছেন আর সেই তালিকা প্রকাশ করে পর্ষদ।

আগেই এই তালিকা প্রকাশের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই রায় অনুযায়ী, যাঁরা ১৫০ এর মধ্যে ৮২ নম্বর পেয়েছেন, তাঁরা উত্তীর্ণ হিসেবে স্বীকৃত হবেন। এনসিটিই সারা দেশের ক্ষেত্রে ৮২ পেলে পাশ ঘোষণা করলেও, এতদিন এই রাজ্যে ৮৩ পেলে পাশ করানো হত।  এর বিরুদ্ধে ২০১৭ ও ২০১৪ সালের টেট পরীক্ষার বসা প্রার্থীরা আবেদন করেন। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় রায়ে জানান,  সংরক্ষিত শ্রেণিভুক্তরা ৮২ নম্বর পেলেই পাশ করবেন।  ২০১৭ সালে পাশের নম্বর সহ তালিকা প্রকাশ করেছেন পর্ষদ। এরপর ২০১৪ সালের টেট উত্তীর্ণদের তালিকাও প্রকাশ করা হয়। 

গত ১১ নভেম্বর প্রকাশিত হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদে ওই তালিকা। ১ হাজার ৮৩২ পাতার ওই তালিকায় প্রায় ১ লক্ষ ২৫ হাজার চাকরিপ্রার্থীর নাম রয়েছে।
 
তার আগেই ২০১৭-র টেট-এর (West Bengal Primary Tet) ফলাফল প্রকাশ করা হয়। পর্ষদের ওয়েবসাইটে রেজাল্ট দেখার ব্যবস্থা করা হয়। ফলপ্রকাশের পাশাপাশি একটি বিজ্ঞপ্তিও জারি করেছে পর্ষদ। সেখানে জাননো হয়েছে, মহামান্য হাইকোর্টের নির্দেশ মেনে এই ফলপ্রকাশ করা হল।

 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement