Advertisement

Upper Primary Counselling Date: উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগে কাউন্সেলিং কবে থেকে শুরু? যা জানাল SSC

আপার প্রাইমারিতে শিক্ষক নিয়োগের জন্য কাউন্সেলিয়ের দিন ঘোষণা করল স্কুল সার্ভিস কমিশন। কলকাতা হাইকোর্টের নির্দেশের পরেই কাউন্সিলিয়ের দিন ঘোষণা করেছে কমিশন। আগামী ৬ নভেম্বর থেকে শুরু হচ্ছে কাউন্সেলিং।

আপার প্রাইমারির কাউন্সেলিংয়ের দিন ঘোষণা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 19 Oct 2023,
  • अपडेटेड 11:27 AM IST
  • আপার প্রাইমারিতে শিক্ষক নিয়োগের জন্য কাউন্সেলিয়ের দিন ঘোষণা
  • আগামী ৬ নভেম্বর থেকে শুরু হচ্ছে কাউন্সেলিং

আপার প্রাইমারিতে শিক্ষক নিয়োগের জন্য কাউন্সেলিয়ের দিন ঘোষণা করল স্কুল সার্ভিস কমিশন। কলকাতা হাইকোর্টের নির্দেশের পরেই কাউন্সিলিয়ের দিন ঘোষণা করেছে কমিশন। আগামী ৬ নভেম্বর থেকে শুরু হচ্ছে কাউন্সেলিং। চলবে ২ ডিসেম্বর পর্যন্ত। ৩১ অক্টোবরের পর থেকেই মেধা তালিকায় নাম থাকা চাকরিপ্রার্থীরা কাউন্সেলিংয়ের কল লেটার ডাউনলোড করতে পারবেন।

২০১৪ সালে আপার প্রাইমারিতে শিক্ষক নিয়োগের জন্য পরীক্ষা নেওয়া হয়েছিল। তবে দুর্নীতির অভিযোগ ওঠায় আটকে ছিল কয়েক হাজার শিক্ষকের নিয়োগ প্রক্রিয়া। সম্প্রতি, স্কুল সার্ভিস কমিশন নিয়োগ প্রক্রিয়া শুরু করার আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টে আবেদন করে। গত মঙ্গলবার হাইকোর্ট জানিয়ে দিয়েছে, নিয়োগের কাউন্সেলিং শুরু করতে পারে কমিশন। তবে নিয়োগ হবে আদালতের নির্দেশের ওপরে। আদালতের এই নির্দেশের পরই মঙ্গলবার সন্ধ্যায় এসএসসি জানিয়ে দেয় তারা খুব দ্রুত কাউন্সেলিংয়ের দিন ঘোষণা করে বিজ্ঞপ্তি দেবে। বুধবার রাতেই তারা সেই বিজ্ঞপ্তি দিয়েছে।

জানা গিয়েছে, মোট ১৪৩৩৯টি শূন্যপদ রয়েছে আপার প্রাইমারিতে। তার মধ্যে ২০১৬ সালের প্যানেল থেকে ৯০০০ জনকে কাউন্সেলিংয়ের জন্য ডাকা হবে। তার পরে ডাকা হবে ওয়েটিং লিস্ট থেকে। কমিশনের তরফে জানানো হয়েছে, ৬ নভেম্বর, ৭ নভেম্বর, ৮ নভেম্বর, ৯ নভেম্বর, ১০ নভেম্বর, ২২ নভেম্বর, ২৩ নভেম্বর, ২৪ নভেম্বর, ২৫ নভেম্বর, ২৮ নভেম্বর, ২৯ নভেম্বর, ৩০ নভেম্বর, ১ ডিসেম্বর এবং ২ ডিসেম্বর কাউন্সেলিং হবে। সকাল ৯টা বা তার আগেই চাকরি প্রার্থীদের কমিশনের অফিসে উপস্থিত হতে হবে। কমিশনের তরফে এটাও জানানো হয়েছে যে কোনও পরিস্থিতিতে কাউন্সেলিংয়ের দিনক্ষণ এবং সময় পরিবর্তন হতে পারে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement