Advertisement

Bjp Asansol Candidate : আসানসোল কেন্দ্রে প্রার্থী ঘোষণা বিজেপির, শত্রুঘ্নর বিপরীতে কে?

প্রতীক্ষার অবসান। আসানসোল কেন্দ্রের প্রার্থী ঘোষণা করল বিজেপি। সেই কেন্দ্র থেকে প্রার্থী হচ্ছেন সুরিন্দর সিং আহলুওয়ালিয়া।

bjp asansol candidate
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 10 Apr 2024,
  • अपडेटेड 2:11 PM IST
  • আসানসোল কেন্দ্রে প্রার্থী ঘোষণা বিজেপির
  • শত্রুঘ্নর বিপরীতে কে?

প্রতীক্ষার অবসান। আসানসোল কেন্দ্রের প্রার্থী ঘোষণা করল বিজেপি। সেই কেন্দ্র থেকে প্রার্থী হচ্ছেন সুরিন্দর সিং আহলুওয়ালিয়া। বুঝবারই বিজেপি তরফে দশম প্রার্থী তালিকা ঘোষণা করা হয়। সেই তালিকা অনুসারে আসানসোল কেন্দ্র থেকে লড়বেন আহলুওয়ালিয়া। এর আগে বর্ধমান-দুর্গাপুর আসন থেকে জিতেছিলেন ছিলেন তিনি। সেই কেন্দ্রে এবার প্রার্থী করা হয়েছে দিলীপ ঘোষকে। 

প্রসঙ্গত, সুরিন্দর সিং-কে এবার আদৌ টিকিট দেওয়া হবে না তা নিয়ে কানাঘুষো শুরু হয়েছিল। কারণ, এর আগে  ৪০ আসনের প্রার্থী ঘোষণা করা হলেও তার কোনওটিতে নাম ছিল না সুরিন্দরের। আবার তিনি বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ। সেই আসনে প্রার্থী করা হয়েছে দিলীপ ঘোষকে। ফলে আদৌ আর টিকিট সুরিন্দরকে দেওয়া হবে কি না তা নিয়ে ধন্দ ছিল। তবে সেই ধন্দের অবসান ঘটল। আসানসোল কেন্দ্র থেকে প্রার্থী করা হল সুরিন্দরকে।  

এই নিয়ে তিনবার তিন পৃথক কেন্দ্র থেকে লড়াই করছেন সুরিন্দর। ২০১৪ সালে তাঁকে দার্জিলিং কেন্দ্র থেকে প্রার্থী করে গেরুয়া শিবির। ২০১৯ সালে আবার তাঁকে বর্ধমান দুর্গাপুর কেন্দ্র থেকে প্রার্থী করা হয়। এবার তাঁকে প্রার্থী করা হল আসানসোল থেকে। যদিও সুরিন্দরকে নিয়ে বিজেপি কর্মীদের মধ্যেই ক্ষোভ ছিল। অভিযোগ, ভোটে জেতার পর ওই প্রার্থীর আর দেখা পাওয়া যায় না। ফলে রাজনৈতিক মহল মনে করেছিল, এবার আর তাঁকে প্রার্থী করবে না বিজেপি। 

লোকসভা নির্বাচনে আসানসোল কেন্দ্রে ভোজপুরি নায়ক-গায়ক পবন সিংকে টিকিট দিয়েছিল বিজেপি। তবে, তিনি প্রতিদ্বন্দ্বিতা করতে অস্বীকার করেন। তারপর থেকে সোশ্যাল মিডিয়ায় আলোচনা হচ্ছে, বিজেপি এই আসনে ভোজপুরি অভিনেত্রী অক্ষরা সিংকে প্রার্থী করতে পারে। এই বিষয়ে অক্ষরা সিংকে প্রশ্ন করা হলে তিনি কোনও উত্তর দেননি। 

Advertisement
আসানসোলে বিজেপির প্রার্থী ঘোষণা

শত্রুঘ্ন সিনহার বিরুদ্ধে আসানসোল আসন থেকে নির্বাচনে লড়ার বিষয়ে সোশ্যাল মিডিয়ায় আলোচনার মধ্যে, অক্ষরা সিং মধ্যপ্রদেশের বাবা বাগেশ্বর ধামে দেখা যায়। সেখানে যখন তাঁকে প্রশ্ন করা হয়, তিনি কি বিজেপির টিকিটে আসানসোল কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি নিচ্ছেন? প্রশ্ন শুনে অক্ষরা কোনও উত্তর দেননি। তিনি নমস্কার করে বেরিয়ে গিয়েছিলেন। 

তখনই শোনা গিয়েছিল, আসানসোল থেকে পবন সিংয়ের জায়গায় মহিলা প্রার্থী দেওয়ার পরিকল্পনা করছে বিজেপি। তবে অবশেষে নাম ঘোষণা করে দিল বিজেপি। আস্থা রাখল বিদায়ী সাংসদের উপরই। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement