Advertisement

Mamata hits out at Modi: 'উচিত ছিল না পদত্যাগ করিয়ে সরিয়ে নেওয়ার?', রাজ্যপাল নিয়ে মোদীকে তুলোধনা মমতার

রবিবার আমডাঙার সাধনপুর উলুডাঙা তুলসিরাম উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে জনসভা করেন মমতা। সেখানেই রাজ্যপালের প্রসঙ্গ টেনে মোদীকে আক্রমণ করেন মমতা।

রবিবার আমডাঙার সাধনপুর উলুডাঙা তুলসিরাম উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে জনসভা করেন মমতা
Aajtak Bangla
  • আমডাঙা,
  • 12 May 2024,
  • अपडेटेड 2:15 PM IST

সোমবার গোটা দেশের সঙ্গে বাংলার ৮ লোকসভা কেন্দ্রে নির্বাচন। তার আগে রবিবার হাইভোল্টেজ প্রচার দেখল বাংলা। এদিন ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে নিজেদের প্রার্থীদের জন্য আলাদা আলাদা প্রধার করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন ব্যারাকপুরের সভা থেকে  পাঁচটি গ্যারান্টির কথা শোনান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাতে সংরক্ষণ থেকে রাম, সিএএ-র মতো ইস্যুর উল্লেখ ছিল। মেরুকরণের মন্ত্রে হেঁটেই আজ ব্যারাকপুর থেকে হিন্দুত্ববাদী ভোটকে একত্রিত করার চেষ্টা করলেন মোদী। এরপরেই ব্যারারকপুরের তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিকের হয়ে সভা  করেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখান থেকেই রাজ্যপালের প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করেন মমতা। 

রবিবার আমডাঙার সাধনপুর উলুডাঙা তুলসিরাম উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে জনসভা করেন মমতা। সেখানেই রাজ্যপালের প্রসঙ্গ টেনে মোদীকে আক্রমণ করেন মমতা। তৃণমূলনেত্রী বলেন, ‘‘প্রধানমন্ত্রীর প্রতিনিধি রাজভবনে লাটুসাহেব। মেয়েরা যেতে পারছে না ভয়ে। আমি সংবিধান সঙ্কটে পড়ে  গিয়েছি। কারণ আমার প্রযোজন থাকলে রাস্তায় কথা বলতে হবে। কিন্তু রাজভবনে ঢুকতে পারছি না। এই রাজ্যপালের যে সব কীর্তি-কেলেঙ্কারি প্রকাশ পাচ্ছে, সেই কারণে। কী প্রধানমন্ত্রী, আপনার উচিত ছিল না তাঁকে পদত্যাগ করিয়ে সরিয়ে নেওয়ার।’’

সন্দেশখালি ইস্যুতেও মোদীকে তোপ দাগেন তৃণমূলনেত্রী। মমতা বলেন, ‘‘এখনও সন্দেশখালি নিয়ে মিথ্যে কথা বলে যাচ্ছেন। সন্দেশ তো আপনার জন্য অপেক্ষা করছে। সন্দেশ হচ্ছে, দেশের খবর কী? মোদী হারছেন, মোদী বিদায় নিচ্ছেন।’’ মমতা আরও বলেন, ‘‘সন্দেশখালির মা-বোনেদের সম্মান কী ভাবে নষ্ট করেছেন, লজ্জা করে না?’’ তৃণমূলনেত্রী জনসভার শুরুতেই মোদীকে নিশানা করে বলেন, আপনার গ্যারান্টি উড়িয়ে দিলাম। প্রধানমন্ত্রী হিসাবে এখানে আসতে পারেন, বিজেপি নেতা হিসাবে আগুন ধরাতে পারেন না। নিঃশর্ত অধিকার দিন মতুয়াদের।  


মমতা মোদীকে নিশানা করে বলেন, ভুয়ো ধর্ষণের অভিযোগ দায়ের করে সন্দেশখালীর নারীদের সম্মান নিয়ে খেলার জন্য আপনার লজ্জা হওয়া উচিত। যারা নারীদের সম্মান করে না, আমি এমন লোকের কোনো কথা শুনব না। প্রধানমন্ত্রী বাংলায় আসেন এবং রাজভবনে থাকেন যখন লাট সাহেবের লজ্জাজনক কাজ প্রকাশ্যে আসার পর,  কোনো মহিলা রাজভবনে যেতে রাজি হননি। আপনার তাকে তার পদ থেকে পদত্যাগ করতে বলা উচিত ছিল কিন্তু আপনি একটি শব্দও উচ্চারণ করেননি এবং অবাক করার মতো বিষয় আপনি এখনও সন্দেশখালি নিয়ে মিথ্যা বিবৃতি দিচ্ছেন।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement