Advertisement

Dev: 'যদি আর একটা জন্ম নিতে হয় নেব', ভোটপ্রচারে বললেন দেব

রাজনৈতিক মহলে অনেকেই দেব আবার প্রার্থী হবেন কিনা, তাই নিয়েই আলোচনা শুরু করে দিয়েছিলেন। কিন্তু সেই জল্পনায় জল ঢেলে ফের প্রার্থী হয়েছেন দেব। আর ঘাটাল মাস্টারপ্ল্যানই যে তাঁর পাখির চোখ, তা আরও একবার স্পষ্ট করে দিলেন তিনি। 

নির্বাচনী প্রচারে দেব
Aajtak Bangla
  • সবং,
  • 19 Mar 2024,
  • अपडेटेड 7:55 PM IST
  • ঘাটাল মাস্টারপ্ল্যান বাস্তবায়িত করেই ছাড়বেন। তার জন্য প্রয়োজনে আরও একবার জন্ম নিতেও রাজি দেব। মঙ্গলবার সবংয়ে নির্বাচনী প্রচারে বেরিয়ে এমনটাই জানালেন তিনি।
  • লোকসভার মরসুমের আগেই দেবের একাধিক গুরুত্বপূর্ণ পদ থেকে ইস্তফা নিয়ে তুমুল জল্পনা শুরু হয়েছিল। ইঙ্গিতপূর্ণ পোস্টও দেন সোশ্যাল মিডিয়ায়।
  • রাজনৈতিক মহলে অনেকেই দেব আবার প্রার্থী হবেন কিনা, তাই নিয়েই আলোচনা শুরু করে দিয়েছিলেন। কিন্তু সেই জল্পনায় জল ঢেলে ফের প্রার্থী হয়েছেন দেব। আর ঘাটাল মাস্টারপ্ল্যানই যে তাঁর পাখির চোখ, তা আরও একবার স্পষ্ট করে দিলেন তিনি। 

ঘাটাল মাস্টারপ্ল্যান বাস্তবায়িত করেই ছাড়বেন। তার জন্য প্রয়োজনে আরও একবার জন্ম নিতেও রাজি দেব। মঙ্গলবার সবংয়ে নির্বাচনী প্রচারে বেরিয়ে এমনটাই জানালেন তিনি। লোকসভার মরসুমের আগেই দেবের একাধিক গুরুত্বপূর্ণ পদ থেকে ইস্তফা নিয়ে তুমুল জল্পনা শুরু হয়েছিল। ইঙ্গিতপূর্ণ পোস্টও দেন সোশ্যাল মিডিয়ায়। রাজনৈতিক মহলে অনেকেই দেব আবার প্রার্থী হবেন কিনা, তাই নিয়েই আলোচনা শুরু করে দিয়েছিলেন। কিন্তু সেই জল্পনায় জল ঢেলে ফের প্রার্থী হয়েছেন দেব। আর ঘাটাল মাস্টারপ্ল্যানই যে তাঁর পাখির চোখ, তা আরও একবার স্পষ্ট করে দিলেন তিনি। 

এদিন সবংয়ের শ্যামসুন্দরপুর এলাকায় নির্বাচনী প্রচারে একটি সভায় দেব বলেন, 'আমি পার্লামেন্টে বক্তৃতা করতে গিয়ে ভেবেছিলাম এটাই আমার শেষ বক্তৃতা পার্লামেন্টের মধ্যে। টাটা, বাই বাই বলে চলে যাচ্ছিলাম। কিন্তু দিদি এবং অভিষেক ব্যানার্জি দু'জনে যেই প্রস্তাবটা দিলেন, আমি বললাম যদি ঘাটাল মাস্টার প্ল্যান হয় তা হলে আমি সঙ্গে আছি। তখনই সঙ্গে সঙ্গে দিদি 'হ্যাঁ' বললেন।'

প্রায় ১০ বছর আগের কথা। ২০১৪ সালে প্রথম বার সংসদে ভাষণ দিতে গিয়েও এই ঘাটাল মাস্টার প্ল্যান নিয়েই বলেছিলেন দেব। কিন্তু এত বছর পরেও তার বাস্তবায়ন হয়নি। তবে এবার মরিয়া দেব। যে করে হোক ঘাটাল মাস্টারপ্ল্যান বাস্তবায়ন করবেন বলে সাফ জানিয়ে দিয়েছেন। তাঁর পাশে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনিও দেবকে পাশে নিয়েই আশ্বাস দিয়েছেন, 'কেন্দ্রের ভরসায় থাকতে হবে না। রাজ্য সরকারই ঘাটাল মাস্টারপ্ল্যানের কাজ করবে।' আর সেই আশ্বাসেই ফের লড়াই শুরু দেবের। 

এদিন সবংয়ের সভায় দেব বলেন, ' সবংয়ের যে জায়গাগুলো বন্যা কবলিত হয়, যে জায়গা বন্যার জলে ডুবে থাকে, সেখানকার মানুষ বুঝতে পারবেন ঘাটাল মাস্টার প্ল্যান কতটা জরুরি। সেই জন্য আমার মনে হল যে, এর জন্য যদি আর একটা জন্ম নিতে হয় নেব। ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়িত করার জন্য আমি আবার জন্ম নেব।'

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement