Advertisement

Dibyendu Adhikari: দিব্যেন্দুও সম্ভবত আজই BJP-তে, টিকিট পাচ্ছেন? ভাইকে নিয়ে শুভেন্দু যা জানালেন...

লোকসভা নির্বাচনের আগে শুক্রবারই সম্ভবত বিজেপিতে যোগ দিচ্ছেন শুভেন্দু অধিকারীর ভাই তথা তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী। সূত্রের খবর, দিল্লিতে রয়েছেন দিব্যেন্দু। অর্জুন সিংয়ের সঙ্গে আজই হাতে পদ্ম পতাকা তুলতে পারেন একদা তৃণমূলের সাংসদ। সংবাদমাধ্যমে দিব্যেন্দু বলেছেন, '২০২১ সালের পর থেকে তৃণমূলে নেই।'

শুভেন্দুর ভাই দিব্যেন্দু বিজেপিতে যোগ দিতে পারেন।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Mar 2024,
  • अपडेटेड 9:36 AM IST
  • আজ বিজেপিতে যোগ দিতে পারেন দিব্যেন্দু।
  • অর্জুনের সঙ্গে বিজেপিতে যোগদানের সম্ভাবনা দিব্যেন্দুর।
  • মুখ খুললেন শুভেন্দু অধিকারী।

লোকসভা নির্বাচনের আগে শুক্রবারই সম্ভবত বিজেপিতে যোগ দিচ্ছেন শুভেন্দু অধিকারীর ভাই তথা তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী। সূত্রের খবর, দিল্লিতে রয়েছেন দিব্যেন্দু। অর্জুন সিংয়ের সঙ্গে আজই হাতে পদ্ম পতাকা তুলতে পারেন একদা তৃণমূলের সাংসদ। সংবাদমাধ্যমে দিব্যেন্দু বলেছেন, '২০২১ সালের পর থেকে তৃণমূলে নেই।' শুভেন্দু-ভ্রাতা যে বিজেপিতে যোগ দেবেন, তা নিয়ে আগে bangla.aajtak.in-এ ইঙ্গিত দিয়েছিলেন। গত সপ্তাহেই বলেছিলেন, 'ভবিষ্যৎ বলবে।' শুক্রবারই সেই জল্পনার অবসান ঘটতে চলেছে। 

গত সপ্তাহে কলকাতা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিজেপিতে যোগদানের দিনই দিব্যেন্দুকে নিয়ে জল্পনা জোরালো হয়েছিল। সেদিনই তাঁর বিজেপিতে যোগদানের জল্পনা ছড়ায়। তবে bangla.aajtak.in-এ সেদিন তিনি জানিয়েছিলেন, 'পারিবারিক অনুষ্ঠানে বাড়িতে রয়েছি। আজ আমার শিডিউল ছিল না।'

অন্য দিকে, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে তমলুক থেকে পদ্ম প্রতীকে লড়তে পারেন অভিজিৎ। যদিও এখনও তমলুক কেন্দ্রে প্রার্থী ঘোষণা করেনি বিজেপি। তবে ইতিমধ্যেই সেখানে অভিজিতের নামে দেওয়াল লিখন শুরু হয়ে গিয়েছে। এই প্রেক্ষাপটে দিব্য়েন্দু বিজেপিতে যোগ দিলে তিনি কোন কেন্দ্রে লড়বেন, বিজেপিতে তাঁর কী ভূমিকা হবে, এই নিয়ে আলোচনা শুরু হয়েছে। এই প্রসঙ্গে মুখ খুলেছেন শুভেন্দু। 

কী বললেন শুভেন্দু?

ভাইয়ের বিজেপিতে যোগদান প্রসঙ্গে সংবাদমাধ্যমে শুভেন্দু বলেন, 'দিব্যেন্দু অধিকারী দলের কর্মী হিসাবে কাজ করতে চান। প্রার্থী হওয়ার দৌড়ে নেই। তমলুকে কে প্রার্থী হবেন, তা সকলে জেনে গিয়েছেন।' তা হলে কি বিজেপিতে যোগ দিলেও ভোটে লড়বেন না দিব্যেন্দু? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে রাজনীতির অলিন্দে। শুক্রবার দিনের শেষেই এই প্রশ্নের উত্তর মিলতে পারে বলে মনে করা হচ্ছে। 

তমলুক থেকে জোড়াফুল প্রতীকে লড়েছিলেন দিব্যেন্দু। ২০২১ সালে রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন শুভেন্দু। তার পর থেকেই পূর্ব মেদিনীপুরের কাঁথির অধিকারী পরিবারের সঙ্গে তৃণমূলের দূরত্ব বেড়েছে। দিব্যেন্দুর বাবা তথা কাঁথির প্রবীণ সাংসদ শিশির অধিকারীর সঙ্গে তৃণমূলের বাগযুদ্ধে সরগরম থেকেছে রাজ্য রাজনীতি। সেই সময় বিধানসভা ভোটের প্রচারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভাতেও দেখা গিয়েছিল শিশিরকে। শিশির এবং দিব্যেন্দুর সাংসদ পদ বাতিলের জন্য লোকসভার স্পিকারের কাছে আবেদন করেছে তৃণমূলের সংসদীয় দল। সেই সময় থেকেই তৃণমূলে 'নিষ্ক্রিয়' দিব্যেন্দু। সম্প্রতি শুভেন্দুর আরও এক ভাই সৌমেন্দু অধিকারীকে কাঁথি কেন্দ্র থেকে প্রার্থী করেছে বিজেপি। এবার আরও এক ভাই দিব্যেন্দুও বিজেপির পথে। 
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement