Advertisement

Lok Sabha Election 2024: 'সকাল ৬টা থেকে রাস্তায় থাকব,' লোকসভা ভোটে হিংসা রুখতে কড়া রাজ্যপাল

শনিবার লোকসভা নির্বাচনের দিন ঘোষণা করবে নির্বাচন কমিশন। এ রাজ্যে ৭ থেকে ৯ দফায় ভোট হতে পারে বলে কমিশন সূত্রে খবর। যদিও বিকেলেই এনিয়ে সবকিছু পরিষ্কার হয়ে যাবে।

Lok Sabha Election 2024
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Mar 2024,
  • अपडेटेड 11:57 AM IST
  • শনিবার লোকসভা নির্বাচনের দিন ঘোষণা করবে নির্বাচন কমিশন
  • এ রাজ্যে ৭ থেকে ৯ দফায় ভোট হতে পারে বলে কমিশন সূত্রে খবর

শনিবার লোকসভা নির্বাচনের দিন ঘোষণা করবে নির্বাচন কমিশন। এ রাজ্যে ৭ থেকে ৯ দফায় ভোট হতে পারে বলে কমিশন সূত্রে খবর। যদিও বিকেলেই এনিয়ে সবকিছু পরিষ্কার হয়ে যাবে। এদিকে, অতীতে বাংলার ভোটের সময় হিংসার বিষয়টা মাথায় রেখে তৎপর রাজ্যপাল সিভি আনন্দ বোস। তিনি জানিয়েছেন যে ভোটের প্রথমদিন থেকেই তিনি রাস্তায় থাকবেন।

শনিবার সকালে গঙ্গায় নৌকাবিহার করেন রাজ্যপাল। জলপথে  গঙ্গা তীরবর্তী বিভিন্ন এলাকা ঘুরে দেখেন। পরে তাঁকে রাজ্যে অবাধ ও শান্তিপূর্ণ ভোটের বিষয়ে প্রশ্ন করেন সাংবাদিকরা। জবাবে রাজ্যপাল বলেন, 'আমি জ্যোতিষ নই। তাই শান্তিপূর্ণ ভোটের স্বার্থে কমিশন কী করবে সেটা বলতে পারব না। তারা ঘোষণা করলেই একমাত্র বলতে পারব। ভোটের প্রথমদিন থেকেই আমি মাঠে থাকব। আমার কাছে দুটি বিষয় অগ্রাধিকারে রয়েছে, সেটা হল হিংসা ও দুর্নীতির শেষ দেখা। সেটাই আমি করব আমার ক্ষমতা অনুযায়ী। আমি রাস্তায় থাকব সকাল ৬টা থেকে। পঞ্চায়েতের আগেও বলেছি, মানুষের রক্ত নিয়ে রাজনীতির হোলি খেলা যাবে না।'

শনিবার দুপুর ৩টেয় লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করবে নির্বাচন কমিশন। সাংবাদিক বৈঠক করে ২০২৪ সালের নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করা হবে। আর তার সঙ্গে সঙ্গেই দেশে লাগু হবে আদর্শ আচরণবিধি। এই সময় বেশ কিছু নিয়ম মেনে চলতে হবে। আদর্শ আচরণবিধি লঙ্ঘন করলে পদক্ষেপ করবে কমিশন। ভোট যাতে অবাধ এবং সুষ্ঠু হয়, তা সুনিশ্চিত করতে বদ্ধপরিকর কমিশন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement