Advertisement

Yusuf Pathan in Baharampur: অধীর নিয়ে কী বললেন? আজ বহরমপুরে প্রচারে ডেবিউ ইউসুফের

বহরমপুরের পিচে আজ অর্থাত্‍ বৃহস্পতিবারে রাজনীতির ব্যাট নিয়ে নামছেন ইউসুফ। বলা যায়, রাজনীতির ময়দানে ডেবিউ ম্যাচ। আজ বহরমপুরে প্রচার শুরু করছেন তৃণমূল কংগ্রেসের লোকসভা প্রার্থী ইউসুফ পাঠান। বুধবার রাতেই তিনি কলকাতা চলে এসেছেন। 

Adhir Chowdhury and Yusuf Pathan
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Mar 2024,
  • अपडेटेड 10:38 AM IST
  • কংগ্রেস ও বামেরা এখনও পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা ঘোষণা করতে পারেনি
  • অধীর নিয়ে কিছু বললেন না ইউসুফ পাঠান
  • রাগ কমে গিয়েছে হুমায়ুনেরও

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় ইতিমধ্যেই বহরমপুরে অধীর চৌধুরীকে (Adhir Ranjan Chowdhury) দুর্ধর্ষ অজি বোলার ব্রেট লি-র সঙ্গে তুলনা করে ফেলেছেন। তাঁর বক্তব্য, বহরমপুরে ইউসুফ পাঠানের (Yusuf Pathan) সামনে ব্রেট লি। এহেন বহরমপুরের পিচে আজ অর্থাত্‍ বৃহস্পতিবারে রাজনীতির ব্যাট নিয়ে নামছেন ইউসুফ। বলা যায়, রাজনীতির ময়দানে ডেবিউ ম্যাচ। আজ বহরমপুরে প্রচার শুরু করছেন তৃণমূল কংগ্রেসের লোকসভা প্রার্থী ইউসুফ পাঠান। বুধবার রাতেই তিনি কলকাতা চলে এসেছেন। 

কংগ্রেস ও বামেরা এখনও পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা ঘোষণা করতে পারেনি

রাজ্যে কংগ্রেস এখনও প্রার্থী ঘোষণা করেনি। তাই আপাতত অধীরকে বহরমপুরের সম্ভাব্য কংগ্রেসপ্রার্থী বলাই উচিত। কিন্তু অলিখিত ভাবে বহরমপুর মানেই অধীর চৌধুরীর ঘাঁটি, এহেন একটি 'কিংবদন্তি' বঙ্গ রাজনীতিতে রয়েছে। সে ক্ষেত্রে বহরমপুরে ইউসুফ পাঠানকে প্রতিদ্বন্দ্বী হিসেবে অধীরকেই সামলাতে হবে বলে ধরেই নেওয়া যায়। আগামী ১৩ মে চতুর্থ দফায় ভোটগ্রহণ হবে বহরমপুরে। মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ শুরু হয়ে গেলেও বিজেপি, কংগ্রেস ও বামেরা এখনও পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা ঘোষণা করতে পারেনি। 

অধীর নিয়ে কিছু বললেন না ইউসুফ পাঠান

কলকাতায় পা দিয়ে কিন্তু অধীর নিয়ে প্রশ্নে বিশেষ মুখ খুললেন না ইউসুফ পাঠান। বরং দমদম বিমানবন্দরে তাঁর সাবধানী মন্তব্য, 'কলকাতায় ফিরে ভাল লাগছে। আজ বৈঠক করব। পরিকল্পনা করব, ভবিষ্যতে কী ভাবে এগোনো হবে।' তৃণমূল কংগ্রেস সূত্রের খবর, আজ দুপুরে বহরমপুরে তৃণমূলের কার্যালয়ে যাবেন ইউসুফ। সেখানেই জেলাস্তরের নেতানেত্রীদের সঙ্গে ঠিক হবে প্রচার কীভাবে এগোবে।

রাগ কমে গিয়েছে হুমায়ুনেরও

বহরমপুরে তৃণমূল কংগ্রেস ইউসুফ পাঠানকে প্রার্থী ঘোষণা করতেই প্রকাশ্যে তীব্র ক্ষোভ প্রকাশ করেছিলেন ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর। তাঁর দাবি ছিল, দুর্বল প্রার্থী দিয়ে আসলে অধীরকেই জেতার সুযোগ করে দিল তৃণমূল কংগ্রেস। নির্দল হিসেবে ভোটে দাঁড়ানোরও হুমকি দিয়েছিলেন তিনি। তবে এখন হুমায়ুনও শান্ত হয়ে গিয়েছেন। সুর নরম করে তাঁর দাবি, তিনি পাঠানের হয়ে প্রচারে নামবেন। শুধু তা-ই নয়, তিনি ২০২১ সালে ভরতপুরে যত ভোটে জিতেছিলেন, তার চেয়ে বেশি ভোটে পাঠানকে লিড দেওয়াবেন। ভরতপুরের তৃণমূল বিধায়কের দাবি, অভিষেক তাঁর সঙ্গে কথা বলেছেন। হুমায়ুনের কথায়, 'ক্যামাক স্ট্রিটের অফিসে অভিষেক বন্দ্যোপাধ্যায় আমায় ডেকেছিলেন। তিনি আমায় বুঝিয়েছেন, দলের প্রার্থীর হয়ে নামতে হবে। খুবই সম্মান দিয়ে নামতে হবে। তার পরেই আমি ঠিক করেছি, পাঠানকে জেতাতে ময়দানে নামব।'

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement