Advertisement

Mamata-Modi: 'খেয়ে দেখুন না স্বাদটা কেমন, নিজের হাতে রান্না করব,' মোদীকে মমতার 'মাছ'-নিমন্ত্রণ ঘিরে রাজনৈতিক তর্জা

লোকসভা ভোটের প্রচারে গিয়ে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মাছ খাওয়ানোর নেমন্তন্ন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, নিজের হাতে রান্না করে মোদীকে  মাছ খাওয়ানোর আমন্ত্রণ জানালেন বাংলার মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে মমতা বলেছেন, মোদী যদি বলেন, তাহলে তিনি ধোকলা খেতেও রাজি। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেছেন, তিনি জাতপাতের ব্যাপার দেখেন না। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মমতা বন্দ্যোপাধ্যায়।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 May 2024,
  • अपडेटेड 10:01 AM IST
  • নরেন্দ্র মোদীকে মাছ খাওয়ানোর নেমন্তন্ন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • নিজের হাতে রান্না করে মোদীকে মাছ খাওয়ানোর আমন্ত্রণ জানালেন বাংলার মুখ্যমন্ত্রী।
  • মুখ্যমন্ত্রী বলেছেন, তিনি জাতপাতের ব্যাপার দেখেন না। 

লোকসভা ভোটের প্রচারে গিয়ে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মাছ খাওয়ানোর নেমন্তন্ন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, নিজের হাতে রান্না করে মোদীকে মাছ খাওয়ানোর আমন্ত্রণ জানালেন বাংলার মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে মমতা বলেছেন, মোদী যদি বলেন, তাহলে তিনি ধোকলা খেতেও রাজি। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেছেন, তিনি জাতপাতের ব্যাপার দেখেন না। 

প্রসঙ্গত, নবরাত্রির সময় বা শ্রাবণ মাসে মাছ-মাংস খাওয়া এবং তার ভিডিয়ো সমাজমাধ্যমে প্রকাশ করাকে 'মোগলদের মানসিকতা' বলে বিরোধীদের আক্রমণ করেছিলেন মোদী। যা নিয়ে সরব হয়েছিলেন মমতা-সহ বিরোধীরা। এবার তারই প্রেক্ষিতে মাছ-মাংস খাওয়া নিয়ে কটাক্ষে সুরে মোদীকে বিঁধলেন মমতা। 

ঠিক কী বলেছেন মমতা?

মোদীকে নিশানা করে মমতা বলেন, 'এখন আবার বলে বেড়াচ্ছেন মাছ খাবেন না, মাংস খাবেন না, ডিম খাবেন না, তো ব্যাঙের ছাতা খাবেন! যার যা ইচ্ছে খাবে, যে ভেজ ভালবাসে সে ভেজ খাবে, যে নন ভেজ খেতে চায় সে তাই খাবে। কেউ বিরিয়ানি ভালবাসে, কেউ দোসা ভালসাবে, কেউ রুটি ভালবাসে, কেউ ধোকলা ভালবাসে। কেউ চিংড়ির মালাইকারি ভালবেসে...'। এরপরেই মমতা বলেন, 'মোদীবাবু খেয়ে দেখুন না স্বাদটা কেমন। একটু খাবেন? তৈরি করে দেব। কথা দিচ্ছি, আমি নিজে করব। ছোটবেলা থেকে রান্না করেছি। রান্না জানি।' তারপরেই মোদীর উদ্দেশে মমতা বলেছেন, 'আর আপনি যদি ধোকলা খেতে বলেন, খাব, খেয়েছি, গুজরাটে পাওয়া যায়। দোসা খেতে বললে খাব। ভালবেসে খাব। জাতপাতের ব্যাপার নেই আমার কাছে।' 

 

অন্য দিকে, এই নিয়ে মমতাকে নিশানা করেছেন বিজেপি নেতা তথাগত রায়। এক্স হ্যান্ডলে তিনি লিখেছেন, 'মমতা নাকি মোদীজিকে নিজের রাঁধা মাছভাত খাওয়াতে চান !সাধু প্রস্তাব। কিন্তু তার আগে একবার নিজের অনুচর ফিরাদ হাকিমকে একবার পর্ক চপ খাইয়ে দেখান না ! এক ঢিলে তিন পাখি মারা হবে ! ধর্মনিরপেক্ষতা জাহির করাও হবে, charity begins at home- দেখানোও হবে, আর চপ শিল্পের গুণগানও হবে !' (বানান অপরিবর্তিত)। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement