Advertisement

Rahul Gandhi Shakti Remark: রাহুলের 'শক্তি' মন্তব্য, BJP-র পাল্টা 'হিন্দুত্ব' শক্তি, মোক্ষম গেরুয়া-স্ট্র্যাটেজি

লোকসভা নির্বাচনের আগে বিজেপি ও কংগ্রেসের মধ্যে বাকযুদ্ধ শুরু হয়েছে। বিজেপি নেতা নলিন কোহলি সোমবার ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) অখণ্ডতা নিয়ে প্রশ্ন তুলে রাহুল গান্ধীর সাম্প্রতিক মন্তব্যের সমালোচনা করেছেন। বিজেপির মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা বলেছেন যে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর মন্তব্যটি "হিন্দু বিশ্বাসের অপমান"।

রাহুল গান্ধীর 'শক্তি'নিয়ে বাড়ছে বিতর্ক
Aajtak Bangla
  • দিল্লি,
  • 18 Mar 2024,
  • अपडेटेड 12:51 PM IST

লোকসভা নির্বাচনের আগে বিজেপি ও কংগ্রেসের মধ্যে বাকযুদ্ধ শুরু হয়েছে। বিজেপি নেতা নলিন কোহলি সোমবার ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) অখণ্ডতা নিয়ে প্রশ্ন তুলে রাহুল গান্ধীর সাম্প্রতিক মন্তব্যের সমালোচনা করেছেন। বিজেপির মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা বলেছেন যে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর মন্তব্যটি "হিন্দু বিশ্বাসের অপমান"।


রাহুল গান্ধীকে নিশানা
নলিন কোহলি রাহুল গান্ধীর মন্তব্যের নিন্দা করে বলেছেন যে এই ধরনের অভিযোগ ভারতের ভোটারদের অপমান। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে লক্ষ্য করে বিজেপির নলিন কোহলি বলেছেন, "এই ধরনের অভিযোগ করে কংগ্রেস দল এবং রাহুল গান্ধী ভারতের ভোটারদের অপমান করছেন। ভারতের ভোটাররাই ভারতের ভাগ্য নির্ধারণ করে।" যাঁরা  ২০১৪, ২০১৯ সালে প্রধানমন্ত্রী মোদীকে আশীর্বাদ করেছিলেন এবং স্পষ্টতই তৃতীয় মেয়াদের জন্য তাঁকে আশীর্বাদ করতে যাচ্ছেন, কারণ নরেন্দ্র মোদী সমগ্র দেশকে তাঁর পরিবারের মতো মনে  করেন৷ প্রধানমন্ত্রীর একটি এজেন্ডা রয়েছে যে তিনি ২০৪৭ সাল পর্যন্ত ভারতকে একটি উন্নত দেশে পরিণত করতে চান৷

এছাড়াও, তিনি আরও বলেন, "কংগ্রেস এই সত্যটি হজম করতে পারে না যে তাদের কাছে ভোট আসছে না এবং তাই তারা ইভিএমের বিরুদ্ধে কথা বলে ভোটারদের অপমান করে চলেছে।"

 

বড় দাবি করেন রাহুল গান্ধী
রাহুল গান্ধী, রবিবার মহারাষ্ট্রে  মন্তব্যে করেন, কেন্দ্রের  ক্ষমতার বিরুদ্ধে বিরোধীদের সংগ্রামের উপর জোর দেওয়ার জন্য হিন্দি শব্দ 'শক্তি' ব্যবহার করে ইভিএম চালানোর বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন। 'ইভিএম, ইডি, সিবিআই এবং আয়কর দফতর' ছাড়া লোকসভা নির্বাচনে জিততে পারবেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনই দাবি করেছেন ওয়াইনাডের কংগ্রেস সাংসদ তথা কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। রবিবার 'ভারত জোড়ো ন্যায় যাত্রা'-র শেষে মুম্বইয়ের শিবাজি পার্কে বিরোধীদের ইন্ডিয়া জোটের মেগা জনসভায় রাহুল দাবি করেন যে ইভিএমে কারচুপি করে ভোটে জিতে আসছে বিজেপি। সেইসঙ্গে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) এবং আয়কর দফতরের মতো কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ করেন রাহুল। তিনি বলেন, ‘এখানে কেউ বললেন যে রাজার আত্মা ইভিএমে আছে। ঠিক বলেছেন। রাজার আত্মা ইভিএমে আছে। ভারতের প্রতিটি কেন্দ্রীয় এজেন্সিতে আছে। রাজার আত্মা ইডিতে আছে। রাজার আত্মা সিবিআইয়ে আছে। রাজার আত্মা আয়কর দফতরে আছে।’

Advertisement

 

রাহুল গান্ধীর সমালোচনা করলেন শেহজাদ পুনাওয়ালা
ক্ষমতার বিরুদ্ধে লড়াইয়ের কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বক্তব্যের সমালোচনা করে, বিজেপির মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা কংগ্রেস সাংসদকে 'অসংসদীয়' মতামত প্রকাশ করার জন্য অভিযুক্ত করেছেন। তিনি বলেন, "ইন্ডিয়া জোটের অনেক সদস্য বলেছেন যে হিন্দুধর্ম একটি প্রতারণা। রামচরিতমানস হল পটাসিয়াম সায়ানাইড। ভগবান রামের অস্তিত্ব অস্বীকার করা থেকে ক্ষমতা নিয়ে বিবৃতি দেওয়া পর্যন্ত, কংগ্রেস দলের হিন্দু বিদ্বেষের দীর্ঘ ইতিহাস রয়েছে।"

প্রসঙ্গত রাহুল বলেছিলেন, হিন্দুধর্মে 'শক্তি' শব্দটি আছে। আমরা একটি শক্তির বিরুদ্ধে লড়াই করছি। প্রশ্ন হল, সেই শক্তি কী? রাজার আত্মা ইভিএম-এ থাকে। রাহুলের কথায় "মহারাষ্ট্রের একজন সিনিয়র নেতা কংগ্রেস ছেড়ে আমার মায়ের সামনে কাঁদলেন এবং বললেন 'সোনিয়া জি, আমি লজ্জিত যে এই শক্তির বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা আমার নেই। আমি জেলে যেতে চাই না।' হাজার হাজার মানুষকে এভাবে হুমকি দেওয়া হয়েছে।”। এসব মন্তব্যের জবাবে বিজেপির শেহজাদ পুনাওয়ালা বলেন, "শিবাজি পার্কে উদ্ধব ঠাকরের সামনে রাহুল গান্ধী খুব স্পষ্ট করে বলছেন, 'হিন্দু ধর্মে শক্তি বলে কিছু আছে, আর আমরা শক্তির সঙ্গে লড়াই করছি'। এটা সেই অবারিত বিদ্বেষ যা কংগ্রেস এবং INDIA জোট হিন্দুত্বের বিপক্ষে ছড়াচ্ছে।"

শেহজাদ পুনাওয়ালা আরও বলেন, "আমরা সকলেই জানি যে উদয়নিধি স্টালিন সনাতন ধর্মকে নির্মূল করার আহ্বান জানিয়েছিলেন;  এ রাজা (ডিএমকে নেতা) বলেছিলেন যে তিনি ভগবান রামের বিরুদ্ধে লড়াই করছেন; এবং তাতে কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। INDIA জোট সদস্যদের একটি সিরিজ বলেছে যে হিন্দু ধর্ম একটি 'ধোকা' (প্রতারণা), রামচরিতমানস হল পটাসিয়াম সায়ানাইড। কংগ্রেস পার্টির হিন্দু বিদ্বেষের দীর্ঘ ইতিহাস রয়েছে, ভগবান রামের অস্তিত্ব অস্বীকার করা থেকে শক্তি সম্পর্কে বিবৃতি দেওয়া পর্যন্ত সবটাই তার ইঙ্গিত দিচ্ছে।" 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement