Advertisement

PM Modi Exclusive Interview: 'বলেছিলাম, ওয়েনাড় থেকে পালাবেন, অন্য আসন খুঁজবেন', মোদীর নিশানায় রাহুল

লোকসভা নির্বাচনের মধ্যে আরও এক রাহুল গান্ধীকে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজতককে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে মোদী বলেছেন, 'বলেছিলাম,  ওয়েনাড় থেকে পালাবেন। অন্য আসন খুঁজবেন।' বস্তুত, এবার লোকসভা ভোটে কেরলের ওয়েনাড় থেকে ফের ভোটে লড়েছেন রাহুল। ওয়েনাড়ে ভোট শেষের পর উত্তরপ্রদেশের রায়বরেলি থেকে প্রার্থী হয়েছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি।

হিমাংশু মিশ্র
  • নয়াদিল্লি,
  • 13 May 2024,
  • अपडेटेड 11:48 AM IST
  • ফের রাহুলকে নিশানা মোদীর।
  • রায়বরেলিতে ভোটে দাঁড়ানো নিয়ে খোঁচা দিয়েছেন বিজেপি নেতারা।
  • মুখ খুললেন ৪০০ আসনের প্রসঙ্গ নিয়েও।

লোকসভা নির্বাচনের মধ্যে আরও এক রাহুল গান্ধীকে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজতককে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে মোদী বলেছেন, 'বলেছিলাম,  ওয়েনাড় থেকে পালাবেন। অন্য আসন খুঁজবেন।' বস্তুত, এবার লোকসভা ভোটে কেরলের ওয়েনাড় থেকে ফের ভোটে লড়েছেন রাহুল। ওয়েনাড়ে ভোট শেষের পর উত্তরপ্রদেশের রায়বরেলি থেকে প্রার্থী হয়েছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। এই নিয়ে রাহুলকে বারংবার কটাক্ষ করেছে পদ্মশিবির। এবার এই নিয়ে ফের সরব হলেন মোদী। 

উত্তরপ্রদেশের আমেঠি রাহুলের কেন্দ্র ছিল। ২০১৯ সালে লোকসভা ভোটে ওই কেন্দ্রে বিজেপির স্মৃতি ইরানির কাছে হেরে যান সনিয়া-পুত্র। ওয়েনাড় থেকে জিতে সংসদে পৌঁছন রাহুল। এবারও ওয়েনাড় থেকে লড়েছেন। পাশাপাশি, রায়বরেলি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। রায়বরেলি সনিয়া গান্ধীর কেন্দ্র ছিল। তবে এবার লোকসভা ভোটে লড়েননি সনিয়া। রাজ্যসভায় গিয়েছেন তিনি। 

রাহুলকে আক্রমণ করে মোদী বলেছেন, 'উনি বলছেন যে, বিজেপি ৪০০ পার করতে পারবে না। আমদের মনে হয়, আমরা ৪০০ পার করব। আমিই প্রথম বলেছিলাম যে, ওঁদের বড় নেতা এবার লোকসভা ভোটে লড়বেন না। সেটাই সত্যি হয়েছে। রাজ্যসভায় গিয়েছেন। আমি বলেছিলাম যে, ওয়েনাড় থেকে পালাবেন এবং অন্য আসন খুঁজবেন।'

এরপর মোদী বলেছেন, 'আমেঠি থেকে ভোটে লড়ার কোনও ক্ষমতা নেই ওঁর। এখনও পর্যন্ত যা যা বলেছি, সেটাই সত্য হয়েছে। উনি বলেন যে, আমি যদি কথা বলি, তাহলে ভূমিকম্প হবে। কোনও ভূমিকম্প হয়নি। আসলে ওঁর মনে এসব প্রশ্ন জাগে যে, একজন চাওয়ালা কীভাবে প্রধানমন্ত্রী হলেন। 

মোদীর কথায়, ' তাঁর মাথায় এটাও ভরে গেছে যে এই ব্যক্তি যদি তৃতীয়বার প্রধানমন্ত্রী হন তাহলে ইন্দিরাজির নামও থাকবে না। নেহেরুজির সমকক্ষ হবে। তিনি সবকিছুতেই পরিবার দেখেন। তাঁর পরিবারের আগে আর কিছু নেই। এদেশে এমন কোনও ঘটনা ঘটবে না, যার কারণে তার পরিবারের একজনকেও অপমানিত হন। তিনি রাফালে ইস্যুটিও তুলছিলেন কারণ তিনি বোফর্সকে ধুয়ে ফেলতে চেয়েছিলেন। তিনি রাফালে আগ্রহী ছিলেন না, বরং তিনি বোফর্সকে ধুয়ে ফেলতে চেয়েছিলেন। পাপ ধুয়ে ফেলতে চেয়েছিলেন। তার মনে দেশ নেই, সমাজ নেই।'
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement