Advertisement

Kunal Ghosh On Tapas Roy:'ঠিক সময়ে নেতৃত্ব পদক্ষেপ করলে...' তাপসের BJP-যোগে দলকেই দুষলেন কুণাল

সোমবার সাকলেই তাপস রায় সাংবাদিকদের সামনে নিজের ক্ষোভ উগরে দিয়েছিলেন। তৃণমূল কংগ্রেসের বিধায়ক পদ থেকেও ইস্তফা দেন তিনি। বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে তাপস রায় বলেছিলেন, 'তৃণমূল কংগ্রেস আমার জন্য নয়।'সেই তাপস রায় এবার বিজেপি শিবিরে। আর এই নিয়েই প্রতিক্রিয়া দিলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ।

তাপস-ইস্যুতে দলকেই দুষলেন কুণাল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 06 Mar 2024,
  • अपडेटेड 5:13 PM IST

সোমবার সাকলেই তাপস রায় সাংবাদিকদের সামনে নিজের ক্ষোভ উগরে দিয়েছিলেন। তৃণমূল কংগ্রেসের বিধায়ক পদ থেকেও ইস্তফা দেন তিনি। বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে তাপস রায় বলেছিলেন, 'তৃণমূল কংগ্রেস আমার জন্য নয়।'সেই তাপস রায় এবার  বিজেপি শিবিরে। আর এই নিয়েই প্রতিক্রিয়া দিলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ।  

তাপস রায়ের বিজেপি যোগের বিষয়টি সামনে আসতেই কুণাল ঘোষ বলেন, "যে লোকটা বরাবর বিজেপির বিরুদ্ধে লড়াই করল, সেই তাপস রায়ের বিজেপিতে যোগদানের খবর নিঃসন্দেহে দুর্ভাগ্যজনক। সঠিক সময়ে নেতৃত্ব সঠিক পদক্ষেপ করলে আমাদের আজকের দিনটা দেখতে হত না।"

প্রসঙ্গত তাপসের মান ভাঙাতে  সোমবার সকালেই তাঁর বাড়ি গিয়েছিলেন কুণাল ঘোষ ও রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু। কিন্তু সেই কথা বলে ফেরার পরপরই কুণাল ঘোষকে শোকজ করে দল। সেদিন রাতে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের  বাড়িতেও যান কুণাল। উল্লেখ্য,এরআগে  সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে  তাপস রায়ের মতোই আক্রমণ করেছিলেন কুণাল ঘোষও। যদিও সোমবার রাতে কুণাল সুদীপের বাড়ি থেকে বেরিয়ে মিটমাটের কথাই বলেছিলেন। তবে বুধবার ফের ভিন্নসুর শোনা গেল কুণালের গলায়।

তাপস রায়ের দলবদলের  প্রতিক্রিয়া জানাতে গিযে নাম না করে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের মতো প্রবীণ তৃণমূল নেতাদের আচরণ এবং নেতৃত্বর ভূমিকা নিয়েই প্রশ্ন তুললেন কুণাল ঘোষ। 

প্রসঙ্গত তাপস রায় জানিয়ে দেন, এদিন বিকেলে তিনি বিজেপিতে যোগ দিতে চলেছেন। সেই সঙ্গে রাজ্যের শাসকদল তৃণমূলকেও আক্রমণ করেন তিনি। তাপস বলেন, ‘‘বাংলার যা চিত্র, তা কেউ চায়নি। কত মানুষ রক্তাক্ত হয়েছে। বগটুইয়ের মতো ঘটনা অনেক হয়েছে। তার পর সন্দেশখালি।সন্দেশখালিতে যা হয়েছে, তা মেনে নেওয়া যায় না। জলদস্যুদের পাশে কোনও সরকার দাঁড়াতে পারে, ভাবা যায় না। হাই কোর্ট, সুপ্রিম কোর্টের নির্দেশ সত্ত্বেও এটা হচ্ছে। বাংলার মানুষ এটা কোনও দিন চায়নি।’’
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement