Advertisement

আরও ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, উপনির্বাচনে কড়া কমিশন

আসন্ন উপ-নির্বাচনের জন্য রাজ্যে আসছে আরও ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। মোট ৯২ কোম্পানি বাহিনী দিয়ে হবে ভোট।

প্রতীকী ছবি-পিটিআই
Aajtak Bangla
  • কলকাতা,
  • 22 Oct 2021,
  • अपडेटेड 1:01 PM IST
  • চার কেন্দ্রে উপ নির্বাচন
  • ৯২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী
  • এত বাহিনী কেন প্রশ্ন সকলের

মাত্র চারটি জায়গায় উপ নির্বাচন। তাতেই ক্রমাগত বেড়ে চলেছে কেন্দ্রীয় বাহিনী। আগামী ৩০ অক্টোবর রাজ্যের চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন রয়েছে। প্রথমে ঠিক ছিল ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করে ভোট করানো হবে। সেটা বাড়তে বাড়তে ৯২ কোম্পানিতে পৌঁছল!

কেন বাড়তি বাহিনী জানা যায়নি

কেন বাহিনী বাড়ানো হচ্ছে, তা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চর্চা। তবে হঠাৎ করেই কেন বাড়তি বাহিনীর এই সিদ্ধান্ত তা নিয়ে এখনও কিছু জানা যায়নি । যদিও মনে করা হচ্ছে, বিজেপির অভিযোগের ভিত্তিতে ও উপ-নির্বাচনের দিন যাতে কোথাও কোনও রকম সুরক্ষার ঘাটতি না থাকে সেই জন্যেই বাড়ানো হচ্ছে কেন্দ্রীয় বাহিনী। 

বিজেপির অনুরোধেই বাড়তি বাহিনী !

সম্প্রতি বিজেপি নেতারা নির্বাচন আধিকারিকের অফিসে গিয়েছিলেন। তারপরই এই ১২ কোম্পানি বেড়ে গেল বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা।

কোথায় কত কোম্পানি

আসন্ন উপ-নির্বাচনের জন্য রাজ্যে আসছে আরও ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। বৃহস্পতিবার এমনটাই জানা গিয়েছে নির্বাচন কমিশন সূত্রে। দিনহাটায় থাকবে ২৭ কোম্পানি, শান্তিপুরে ২২, খড়দায় ২০ এবং গোসাবায় ২৩ কোম্পানি। বিএসএফ, সিআরপিএফ, সিআইএস‌এফ, এসএসবি, আইটিবিপির জওয়ানদেরও ভোট করাতে ডাকা হয়েছে।

কোথায় কেন উপ নির্বাচন

সম্প্রতি বিধানসভা নির্বাচনে খড়দা বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী কাজল সিনহা জয়ী হন। তবে ফলপ্রকাশের আগের দিনই আচমকা প্রয়াত হন। ১২ মে বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছিলেন বিজেপির দুই সাংসদ শান্তিপুরের জগন্নাথ সরকার ও দিনহাটার নিশীথ প্রামাণিক। গোসাবার তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্করেরও মৃত্যু হয়। তাই এই চার কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement