Advertisement

Lok Sabha Election: আগামী নির্বাচন এপ্রিলের মধ্যেই, দিনক্ষণ নিয়ে বড় ঘোষণা রাজীব কুমারের

আগামী লোকসভা নির্বাচন নিয়ে বড় ঘোষণা করলেন নির্বাচন কমিশনার রাজীব কুমার। তিনি জানান, আগামী নির্বাচন এপ্রিলের মধ্যেই শেষ হয়ে যাবে। তিনি বলেন, 'আগামী নির্বাচন এপ্রিলের শেষের দিকেই শেষ হয়ে যাবে।'

আগামী নির্বাচন এপ্রিলের মধ্যেই, দিনক্ষণ নিয়ে বড় ঘোষণা রাজীব কুমারের
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 03 Jun 2024,
  • अपडेटेड 2:11 PM IST
  • আগামী লোকসভা নির্বাচন নিয়ে বড় ঘোষণা করলেন নির্বাচন কমিশনার রাজীব কুমার
  • তিনি জানান, আগামী নির্বাচন এপ্রিলের মধ্যেই শেষ হয়ে যাবে

আগামী লোকসভা নির্বাচন নিয়ে বড় ঘোষণা করলেন নির্বাচন কমিশনার রাজীব কুমার। তিনি জানান, আগামী নির্বাচন এপ্রিলের মধ্যেই শেষ হয়ে যাবে। তিনি বলেন, 'আগামী নির্বাচন এপ্রিলের শেষের দিকেই শেষ হয়ে যাবে।' নির্বাচন কমিশনের এই ঘোষণা থেকে এটা পরিষ্কার যে পরিবর্তিত আবহাওয়া থেকে শিক্ষা নিয়েছে কমিশন। কারণ ভারতে যে সময় লোকসভা নির্বাচন চলে, সেই সময় গরম পড়ে যায়। কখনও কখনও তাপপ্রবাহ চলে। কোথাও কোথাও তাপমাত্রা ৫০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যায়। যার কারণে প্রার্থী থেকে শুরু করে ভোটারদের অসুবিধা হয়। অনেকেই অসুস্থ হয়ে পড়েন। সবচেয়ে সমস্যায় পড়েন ভোটাররা। কারণ তাঁদের রোদের মধ্যে দীর্ঘ লাইনে দাঁড়াতে হয় ভোট দেওয়ার জন্য। এবার লোকসভা নির্বাচনে ৩৩ জন ভোটকর্মী মারা গিয়েছেন আবহাওয়া সংক্রান্ত কারণে।

এদিকে, নির্বাচন কমিশনার রাজীব কুমার বলেছেন, 'লোকসভা নির্বাচনে ৬৪.২ কোটি ভোটারের অংশ নিয়েছেন। যা বিশ্ব রেকর্ড তৈরি করেছে। এর মধ্যে ৩১.২ কোটি ভোটার মহিলা।' রাজীব কুমার জানিয়েছেন, বিশ্বের বৃহত্তম ভোটিং প্রক্রিয়ায় ৬৮ হাজারের বেশি মনিটরিং টিম এবং দেড় কোটিরও বেশি পোলিং এবং নিরাপত্তা কর্মী জড়িত ছিল। 

সোশ্যাল মিডিয়ায় কিছু মেমে নির্বাচন কমিশনারদের 'নিখোঁজ ভদ্রলোক' বলে উল্লেখ করা প্রসঙ্গে প্রধান নির্বাচন কমিশনার বলেন, 'আমরা সবসময় এখানে ছিলাম, কখনও নিখোঁজ হইনি। এখন মেম নির্মাতারা বলতে পারেন যে 'নিখোঁজ ভদ্রলোক' ফিরে এসেছেন।'

নির্বাচন কমিশনার আরও উল্লেখ করেছেন যে ২০২৪ সালের সাধারণ নির্বাচনে মাত্র ৩৯টি পুনর্নির্বাচন হচ্ছে। ২০১৯ সালে এই সংখ্যাটি ছিল ৫৪০টি।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement