Advertisement

Amit Shah-Sukanta Majumdar : পঞ্চায়েত নির্বাচনে রাজ্যে প্রচারে আসবেন অমিত শাহ-নাড্ডা? জানিয়ে দিলেন সুকান্ত

উল্লেখ্য, বিধানসভা ভোটের আগে কেন্দ্রীয় স্তরের নেতা-মন্ত্রীরা ঘন ঘন রাজ্যে আসছিলেন। প্রচারও করছিলেন। কিন্তু আশানুরূপ ফল হয়নি। যা নিয়ে কোন্দল শুরু হয়েছিল বিজেপির অন্দরেই। বহু নিচু স্তরের কর্মী-সমর্থকরা আশাহত হয়েছিলেন। বাংলার বিজেপির বড় নেতাদের মধ্যেও মতানৈক্য প্রকাশ্যে এসেছিল সে সময়। বিজেপির তথাগত রায় সরাসরি তোপ দেগেছিলেন কৈলাশ বিজয়বর্গীয়, অমিত মালব্যদের দিকে।

sukanta
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 17 Dec 2022,
  • अपडेटेड 4:19 PM IST
  • গতকালের বৈঠকেই যা বলার বলে দিয়েছেন অমিত শাহ।
  • পঞ্চায়েত ভোটকে মাথায় রেখে আলাদা করে কোনও সফর নেই স্বরাষ্ট্রমন্ত্রীর।

গতকালের বৈঠকেই যা বলার বলে দিয়েছেন অমিত শাহ। পঞ্চায়েত ভোটকে মাথায় রেখে আলাদা করে কোনও সফর নেই স্বরাষ্ট্রমন্ত্রীর। বঙ্গ বিজেপিই ঠিক করবে পঞ্চায়েত ভোটের রূপরেখা। গতবারের তুলনায় এবারের পঞ্চায়েত ভোটে বিজেপির টার্গেট আরও বেশি। এবং তাতে যথেষ্ট আত্মবিশ্বাসী তাঁরা। শনিবার এমনটাই জানালেন রাজ্য বিজেপির সহ-সভাপতি সুকান্ত মজুমদার।

পাশাপাশি 'আত্মনির্ভর'তার সুর শোনা গেল সুকান্তর গলায়। বললেন, পঞ্চায়েত ভোট রাজ্য বিজেপির নেতা-কর্মীরাই সামলাতে সক্ষম ও প্রস্তুত। কেন্দ্রীয় নেতাদের কোনও কর্মসূচী আপাতত নেই। 

উল্লেখ্য বিধানসভা ভোটের আগে কেন্দ্রীয় স্তরের নেতা-মন্ত্রীরা ঘন ঘন রাজ্যে আসছিলেন। প্রচারও করছিলেন। কিন্তু আশানুরূপ ফল হয়নি। যা নিয়ে কোন্দল শুরু হয়েছিল বিজেপির অন্দরেই। বহু নিচু স্তরের কর্মী-সমর্থকরা আশাহত হয়েছিলেন। বাংলার বিজেপির বড় নেতাদের মধ্যেও মতানৈক্য প্রকাশ্যে এসেছিল সে সময়। বিজেপির তথাগত রায় সরাসরি তোপ দেগেছিলেন কৈলাশ বিজয়বর্গীয়, অমিত মালব্যদের দিকে। 

আরও পড়ুন : BSF ছাড়াও সীমান্ত সুরক্ষার দায়িত্ব রাজ্যেরও, নবান্ন-বৈঠকে অমিত শাহ

তারপর থেকেই সাবধানি পদক্ষেপ করতে দেখা গিয়েছে বঙ্গ বিজেপিকে। যেকারণে বিজেপির নবান্ন অভিযানেও ছিলেন না কোনও কেন্দ্রীয় নেতৃত্ব। এবার অমিত শাহও আসবেন না পঞ্চায়েত ভোটের আগে। অন্য কোনও কেন্দ্রীয় স্তরের বড় নেতারও আসার সম্ভাবনা নেই বলেই সূত্রের খবর। এদিন সুকান্তর কথায়, কার্যত সেকথাই উঠে এল বলে মনে করছেন কেউ কেউ। তাঁর কথার সারবক্তা হল, বাংলার বিজেপি সংগঠনই যথেষ্ট এবারের পঞ্চায়েত ভোট সামলানোর জন্য।

এদিকে, পূর্বাঞ্চলীয় পরিষদের বৈঠক শেষে নবান্নে মুখ্যমন্ত্রীর ঘরে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শনিবার নবান্ন সভাঘরে বৈঠক করতে এসেছিলেন তিনি। সেখানেই পূর্বাঞ্চলের রাজ্যগুলির মুখ্যমন্ত্রী-মন্ত্রী-প্রতিমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন অমিত। সেই বৈঠক হয় নবান্নের পাশের নবান্ন সভাঘরে। বৈঠক শেষে মুখ্যমন্ত্রীর অনুরোধেই শাহ যান নবান্নের ১৪ তলায়। সেখানে একান্তে বৈঠক হয় দু’জনের মধ্যে।

Advertisement

যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় আঘাত থেকে শুরু করে বিএসএফের এক্তিয়ার বৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে একাধিকবার সংঘাত হয়েছে মমতার। তবে কংগ্রেস ও বামফ্রন্ট এই বৈঠককে তৃণমূল-বিজেপির সমঝোতা বৈঠক হিসাবেই ব্যাখ্যা করেছে।

আরও পড়ুন : 'তাঁর কাছে সব খবর রয়েছে, প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন', শাহর বৈঠক শেষে বললেন দিলীপ

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement