Advertisement

Basudev Aacharya: প্রয়াত বাসুদেব আচারিয়া, ছিলেন ৯ বারের সাংসদ-রেলের স্ট্যান্ডিং কমিটির প্রাক্তন চেয়ারম্যানও

প্রয়াত সিপিএমের বাঁকুড়ার প্রাক্তন সাংসদ তথা রেলওয়ে স্ট্যান্ডিং কমিটির প্রাক্তন চেয়ারম্যান বাসুদেব আচারিয়া। সোমবার দুপুরে তিনি মারা গিয়েছেন। বয়স হয়েছিল ৮১ বছর। বাসুদেব আচারিয়া ১৯৮৪ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত টানা ৯ বারের সাংসদ হিসেবে নির্বাচিত হয়েছিলেন। সোমবার তাঁর মৃত্যু হয়।

বাসুদেব আচারিয়া
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 Nov 2023,
  • अपडेटेड 3:00 PM IST
  • প্রয়াত সিপিএমের বাঁকুড়ার প্রাক্তন সাংসদ তথা রেলওয়ে স্ট্যান্ডিং কমিটির প্রাক্তন চেয়ারম্যান বাসুদেব আচারিয়া।
  • সোমবার দুপুরে তিনি মারা গিয়েছেন।

প্রয়াত সিপিএমের বাঁকুড়ার প্রাক্তন সাংসদ তথা রেলওয়ে স্ট্যান্ডিং কমিটির প্রাক্তন চেয়ারম্যান বাসুদেব আচারিয়া। সোমবার দুপুরে তিনি মারা গিয়েছেন। বয়স হয়েছিল ৮১ বছর। বাসুদেব আচারিয়া ১৯৮৪ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত টানা ৯ বারের সাংসদ হিসেবে নির্বাচিত হয়েছিলেন। 

স্থানীয় কর্মী-সমর্থক থেকে শুরু করে শীর্ষ নেতারা বাসুদেব আচারিয়ার প্রয়াণে শোকজ্ঞাপন করেছেন। সিপিএমের কেন্দ্রীয় কমিটির প্রাক্তন সদস্য ছিলেন তিনি। দলীয় সূত্রের খবর, দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত কারণে অসুস্থ ছিলেন বাসুদেববাবু। সোমবার দুপুরে তেলঙ্গানার হায়দরাবাদের একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা গিয়েছেন। 

২০১৪ সালের লোকসভা নির্বাচনে বাঁকুড়া কেন্দ্রে তৃণমূল প্রার্থী অভিনেত্রী মুনমুন সেনের কাছে পরাজিত হন বর্ষীয়ান বামপন্থী নেতা বাসুদেব আচার্য। মুনমুন সেনের কাছে প্রায় ১ লক্ষ ভোটে পরাজিত হন তিনি। সোমবার তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ বাঁকুড়া। স্থানীয় কর্মী-সমর্থক থেকে শুরু করে শীর্ষ নেতারা বাসুদেব আচারিয়ার প্রয়াণে শোকজ্ঞাপন করেছেন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement