Advertisement

BJP Candidates List West Bengal By-Elections: উপনির্বাচনে বিজেপির 'ভোকাল ফর লোকাল', ৬ আসনে প্রার্থী ঘোষণা

West bengal BJP Candidates List: মেদিনীপুর, হাড়োয়া, তালড্যাংরা, নৈহাটি, সিতাই এবং মাদারিহাট- এই ৬টি আসনের মধ্যে ২০২১ সালের বিধানসভা ভোটে পাঁচটিতেই জিতেছিল তৃণমূল। মাদারিহাট আসন ধরে রেখেছিলেন মনোজ টিগ্গা।

পশ্চিমবঙ্গ বিজেপির প্রার্থিতালিকা
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 19 Oct 2024,
  • अपडेटेड 9:17 PM IST
  • ৬ আসনে প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির।
  • স্থানীয় মুখেই ভরসা গেরুয়া শিবিরের।

রাজ্যে ৬টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করল বিজেপি। উপনির্বাচনের প্রার্থী তালিকায় চমক থাকতে পারে বলে জল্পনা চলছিল। কিন্তু তেমন কিছুই ঘটল না। বরং স্থানীয় মুখদেরই প্রার্থী করা হয়েছে। রাজ্যে টানা খারাপ ফলের জেরে বিজেপির অন্দরেই আওয়াজ উঠছিল, এলাকার লোককে প্রার্থী করলে মানুষের ভোট মেলা সম্ভব। কারণ সম্বৎসর তাঁকে পাওয়া যায়। সেই মতের প্রতিফলনই ঘটেছে প্রার্থী তালিকায়, মত ওয়াকিবহাল মহলের একাংশের। 

মেদিনীপুর, হাড়োয়া, তালড্যাংরা, নৈহাটি, সিতাই এবং মাদারিহাট- এই ৬টি আসনের মধ্যে ২০২১ সালের বিধানসভা ভোটে পাঁচটিতেই জিতেছিল তৃণমূল। মাদারিহাট আসন ধরে রেখেছিলেন মনোজ টিগ্গা। সেই মনোজ টিগ্গা আলিপুরদুয়ার লোকসভা থেকে সংসদ। বাকি ৫টি আসনের তৃণমূল বিধায়করাও গত লোকসভা ভোটে জিতেছেন। সেই কারণেই উপনির্বাচন। 

সিতাইয়ে প্রার্থী করা হয়েছে দীপককুমার রায়কে। মাদারিহাটে প্রার্থী রাহুল লোহার। নৈহাটিতে টিকিট দেওয়া হয়েছে রূপক মিত্রকে। আর বিমল দাস পদ্মপ্রতীকে দাঁড়িয়েছেন হাড়োয়ায়। মেদিনীপুর ও তালড্যাংরায় প্রার্থী হয়েছেন যথাক্রমে শুভজিৎ রায় ও অনন্যা রায় চক্রবর্তী। অনন্যা বাঁকুড়া পুরসভায় নির্দল কাউন্সিলর। গত সেপ্টেম্বরে তিনি বিজেপিতে যোগ দেন। ২০২২ সালে নির্দল হয়ে পুরভোটে জেতার আগে তিনি ছিলেন তৃণমূলে।

আগামী ১৩ নভেম্বর রাজ্যের ৬ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। ফল ঘোষণা ২৩ নভেম্বর।  মেদিনীপুর, হাড়োয়া, তালড্যাংরা, নৈহাটি, সিতাই এবং মাদারিহাট আসনে ভোটগ্রহণ হবে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement