Advertisement

আলিপুরদুয়ারে দিলীপ ঘোষের কনভয়ে হামলা! রাজ্যে তুমুল প্রতিবাদ দলের, অভিযোগ তৃণমূলের দিকে

আলিপুরদুয়ারে (Alipurduar) দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) উপর হামলার তীব্র নিন্দা করল বিজেপি বৃহস্পতিবার তারা রাজ্যের বিভিন্ন জায়গায় প্রতিবাদ করে ঘটনার দায়। তৃণমূলের দিকে ঠেলে যে তারা যদিও তৃণমূল সব অভিযোগ অস্বীকার করেছে। 

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের উপর হামলার প্রতিবাদে মিছিল। রয়েছেন যুব মোর্চা রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ। বৃহস্পতিবার কলকাতায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 12 Nov 2020,
  • अपडेटेड 6:10 PM IST
  • আলিপুরদুয়ারে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের উপর হামলা
  • প্রতিবাদে পথে দল, যুব সংগঠন
  • তৃৃণমূলকে কড়া আক্রমণ

আলিপুরদুয়ারে দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের উপর হামলার তীব্র নিন্দা করল বিজেপি। প্রতিবাদে বৃহস্পতিবার তারা রাজ্যের বিভিন্ন জায়গায় কর্মসূচি নিয়েছিল। ঘটনার দায় তৃণমূলের দিকে ঠেলেছে বিজেপি। যদিও তৃণমূল সব অভিযোগ অস্বীকার করেছে। 

বিজেপির দাবি, এদিন আলিপুরের দিলীপ ঘোষের কনভয়ে হামলা চালানো হয়। তাঁর কনভয়ে থাকা গাড়ির কাচ ভেঙে দেওয়া হয়, হুমকিও দেওয়া হয়। তাঁর সঙ্গে ছিলেন বিধায়ক উইলসন চম্প্রামারি। এই  ঘটনার তীব্র প্রতিবাদ করে বিজেপি পথে নামে।অনেক জায়গায় বিক্ষোভ দেখানো হয়। পথ অবরোধও করা হয়েছিল। তারা সোশ্যাল মিডিয়াতেও তীব্র ধিক্কার জানান। 

বিজেপি কর্মীদের ওপর হামলা আক্রমণ কোন কোন নিয়ে বুধবার উদ্বেগ প্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এদিন বাংলার দায়িত্বে থাকা বিজেপি নেতা অরবিন্দ মেননের মন্তব্য, বিজেপি সভাপতি দিলীপ ঘোষের কনভয়ে হামলা চালানো হয়েছে। তৃণমূলের দুষ্কৃতীদের হাতে রাজ্য সভাপতি থেকে বিজেপি তৃণমূলের কর্মী সবাই আক্রান্ত হচ্ছেন।


বিজেপি সহ-সভাপতি মুকুল রায় বলেন, 'আমি তীব্র ভাষায় ওই আক্রমণের ঘটনায় নিন্দা করছি। দিলীপ ঘোষকে আলিপুরদুয়ারে দুষ্কৃতীদের হাতে হেনস্তা হতে হয়েছে। মানুষ রাজ্য সরকারকে এর জবাব দেবেন। রাজ্য থেকে তৃণমূল সরকারকে উপড়ে ফেলতে আমাদের লড়াই চলবে।'

বিজেপি নেতা সায়ন্তন বসু দিলীপ ঘোষের ওপর হামলা চালানোর ঘটনার তীব্র নিন্দা জানান। তাঁর প্রতিক্রিয়া, রাজ্যে আইন-শৃঙ্খলা নেই, সেটা প্রত্যেকদিন প্রমাণিত হচ্ছে। তৃণমূল কংগ্রেস যত মানুষের থেকে দূরে সরে যাচ্ছে, তত বিজেপির ওপর হামলা করছে। তাদের মধ্যে হতাশা দেখা দিচ্ছে, তৃণমূল আতঙ্কিত হয়ে পড়েছে। এদিকে, মুখ্যমন্ত্রীর ঘোষণা করেছেন রাজ্যে নতুন তিনটি পুলিশ ব্যাটালিয়ন পেটের প্রার্থীদের চাকরি দেওয়া হবে সেই সব মিথ্যা প্রতিশ্রুতি বলে দাবি করেছেন তিনি।

 
টুইটে ঘটনার নিন্দা করেছেন বিজেপি সাংসদ অর্জুন সিং। তিনি লিখেছেন, 'তৃণমূলের হতাশা প্রকাশ হচ্ছে এই ঘটনাগুলোর মাধ্যমে বাংলার মানুষ এর হিসেব নেবেন।'

Advertisement

ঘটনার নিন্দা করেছেন বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার। তাঁর প্রতিক্রিয়া, ভীরুর মতো আক্রমণ করা হয়েছে। রাজ্যে তৃণমূল শাসনে গণতন্ত্র বলে কিছু নেই। আমরা রাজ্যের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করব।

 

বিজেপি জনতা যুব মোর্চা সভাপতি সৌমিত্র খাঁর নেতৃত্বে কলকাতায় মিছিল করা হয়। তিনি রাজ্য সরকারের তুমুল সমালোচনা করেন। তাঁর দাবি, তৃণমূল আর বিমল গুরুং এক হয়েছে। পুলিশকে সঙ্গে নিয়ে হামলা হয়েছে। রাজ্যের সব জায়গায় প্রতিবাদ হচ্ছে।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কনভয়ে হামলার প্রতিবাদে হাওড়াতেও বিক্ষোভ দেখাল বিজেপির যুব মোর্চা। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টে নাগাদ বেলুড় বাজারে ওই বিক্ষোভ কর্মসূচি পালিত হয়। একইসঙ্গে সালকিয়া চৌরাস্তা মোড়েও বিক্ষোভ হয়। রাস্তায় বসে বিক্ষোভ দেখায় বিক্ষোভকারীরা। হাওড়া জেলা সদর বিজেপি যুব মোর্চার সভাপতি ওমপ্রকাশ সিং জানান, উত্তরবঙ্গে দিলীপ ঘোষ ও নিশীথ প্রামাণিকের উপর হামলার প্রতিবাদেই এদিন হাওড়ায় বিক্ষোভ ও ধিক্কার আন্দোলনের কর্মসূচি নেওয়া হয়। এদিন বিজেপির যুব মোর্চার কর্মী সমর্থকেরা ঘটনার প্রতিবাদে পথ অবরোধ করে বিক্ষোভ দেখায়।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement