Advertisement

HC On TET Case: ভাটপাড়ার ভাইস চেয়ারম্যান ৮ পাস? আইনজীবীকেই জরিমানা হাইকোর্টের

আইনজীবীকে জরিমানা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের, ভাটপাড়ার ভাইস চেয়ারম্যানের মামলায় ভুল তথ্য দেওয়ার মাশুল! নিয়োগ দুর্নীতি মামলায় নাম উঠেছিল ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যান (Vice Chairman Of Bhatpara Municipality) দেবজ্যোতি ঘোষের (Debojyoti Ghosh)। অভিযোগ ছিল, তাঁর পাসপোর্টে লেখা আছে তিনি এইট পাশ। তাহলে তিনি শিক্ষকতার চাকরি করেন কী করে?টাকার বিনিময়ে চাকরি পেয়েছেন তিনি, এই অভিযোগও ওঠে।

Abhijit Ganguly
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 16 Dec 2022,
  • अपडेटेड 4:01 PM IST
  • নিয়োগ দুর্নীতি মামলায় নাম উঠেছিল ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যান (Vice Chairman Of Bhatpara Municipality) দেবজ্যোতি ঘোষের (Debojyoti Ghosh)।
  • অভিযোগ ছিল, তাঁর পাসপোর্টে লেখা আছে তিনি এইট পাশ।

নিয়োগ দুর্নীতি মামলায় নাম উঠেছিল ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যান (Vice Chairman Of Bhatpara Municipality) দেবজ্যোতি ঘোষের (Debojyoti Ghosh)। অভিযোগ ছিল, তাঁর পাসপোর্টে লেখা আছে তিনি এইট পাশ। তাহলে তিনি শিক্ষকতার চাকরি করেন কী করে?টাকার বিনিময়ে চাকরি পেয়েছেন তিনি, এই অভিযোগও ওঠে।

বুধবার সেই মামলার শুনানির পর বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit ganguly) নির্দেশ দেন শুক্রবার দেবজ্যোতিকে সশরীরে আদালতে হাজির হতে হবে। ব্যারাকপুরের পুলিশ কমিশনারেটকে আদালত নির্দেশ দিয়েছিল, ভাটপাড়ার ভাইস চেয়ারম্যানের হাজিরা নিশ্চিত করতে হবে। 

আজ, শুক্রবার কলকাতা হাইকোর্টে হাজির হয়ে ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যান তাঁর শিক্ষাগত যোগ্যতার নথি পেশ করেন। তারপরেই ভুল তথ্য দেওয়ায় মামলাকারীর আইনজীবীকে ১৫ হাজার টাকা জরিমানা করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর নির্দেশ, আগামী ৬ জানুয়ারির মধ্যে জরিমানার টাকা দিতে হবে।

আরও পড়ুন: বহাল শুভেন্দুর রক্ষাকবচ, আসানসোলকাণ্ডে FIR নয়, হাইকোর্টে ধাক্কা রাজ্যের

বুধবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে প্রাইমারি শিক্ষক নিয়োগের এক মামলার শুনানি ছিল। সেই শুনানিতে মামলাকারীর আইনজীবী আদালতে জানান, কোয়েনা দে নামে এক মহিলার কাছ থেকে নিয়োগ করিয়ে দেবেন বলে দেবজ্যোতি ঘোষ টাকা নিয়েছেন। আরও অভিযোগ, দেবজ্যোতি ঘোষের পাসপোর্টে লেখা আছে তিনি এইট পাশ! তাহলে কীভাবে তিনি শিক্ষকের চাকরি পেলেন? 

উল্লেখ্য, দেবজ্যোতি ঘোষ ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যানের পাশাপাশি একজন শিক্ষক। সেইসঙ্গে তিনি প্রাথমিক শিক্ষা পর্ষদের অ্যাড হক কমিটির সদস্য। এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায় দেবজ্যোতির সমস্ত নথি দেখেছেন। তারপরই মামলা খারিজ করে দিয়েছেন। অন্যদিকে ভুল তথ্য দেওয়ার জন্য জরিমানা করেছেন আইনজীবীর।

আরও পড়ুন: 'সিবিআইয়ের কর্তব্য নয়?', অনুব্রতর মামলায় লালন-প্রশ্ন হাইকোর্টের

 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement