Advertisement

Mahua Moitra : মিটিংয়ে 'বস্ত্রহরণ' হয়েছে, বিস্ফোরক চিঠি মহুয়ার

এথিক্স কমিটির বৈঠকে তাঁর 'বস্ত্রহরণ' হয়েছে। লোকসভার স্পিকার ওম বিড়লাকে চিঠি দিয়ে বিস্ফোরক অভিযোগ তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর। তাঁর অভিযোগ, কমিটির সকলের সামনে তাঁকে কার্যত বস্ত্রহরণ করা হয়েছে।

মহুয়া মৈত্র
Aajtak Bangla
  • দিল্লি ও কলকাতা ,
  • 06 Nov 2023,
  • अपडेटेड 1:44 PM IST
  • এথিক্স কমিটির বৈঠকে তাঁর 'বস্ত্রহরণ' হয়েছে
  • লোকসভার স্পিকার ওম বিড়লাকে চিঠি দিয়ে বিস্ফোরক অভিযোগ তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর

এথিক্স কমিটির বৈঠকে তাঁর 'বস্ত্রহরণ' হয়েছে। লোকসভার স্পিকার ওম বিড়লাকে চিঠি দিয়ে বিস্ফোরক অভিযোগ তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর। তাঁর অভিযোগ, কমিটির সকলের সামনে তাঁকে কার্যত বস্ত্রহরণ করা হয়েছে। একইসঙ্গে তাঁর অভিযোগ,মিটিংয়ে তাঁর প্রতি অনৈতিক, নিম্নমানের শব্দ ব্যবহার করা হয়েছে। তিনি রাতে কার সঙ্গে কথা বলেন, ফোন করেন সেটাও জিজ্ঞাসা করা হয়েছে। 

'ঘুষের বদলে প্রশ্ন' ইস্যুর তদন্তে তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্রের সঙ্গে ইতিমধ্যেই বৈঠক করেছে এথিক্স কমিটি।  সেই  প্যানেল খসড়া রিপোর্টের জন্য ৯ নভেম্বর বৈঠক করবে৷ এর আগে ৭ নভেম্বর এই বৈঠক হওয়ার কথা ছিল।

মহুয়ার বিরুদ্ধে অভিযোগ করেছিলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। তারই তদন্ত করছে এথিক্স কমিটি। বিনোদ কুমার সোনকারের নেতৃত্বে এই এথিক্স কমিটি চলছে। এই কমিটির তদন্ত সম্পূর্ণ হওয়ার পরই খসড়া রিপোর্ট চূড়ান্ত হবে। তারপর মহুয়ার বিরুদ্ধে পদক্ষেপ করার সুপারিশ করা হতে পারে। 

এথিক্স কমিটির প্রথম বৈঠকটি হল গত ২ নভেম্বর। সেদিন মহুয়া মাঝপথে প্যানেল ছেড়ে বেরিয়ে আসেন। যা নিয়ে বেশ নাটকীয় পরিস্থিতির তৈরি হয়। তিনি অভিযোগ করেছিলেন, বৈঠকে তাঁকে অপমান করেছেন এথিক্স কমিটির সদস্যরা। তাঁর কার্যত 'বস্ত্রহরণ' করা হয় বলেও দাবি মহুয়ার। 

এথিক্স কমিটির চেয়ারম্যান বিনোদ কুমার সোংকারের বিরুদ্ধে একাধিক অভিযোগ করেন তিনি।  মহুয়ার দাবি, এথিক্স কমিটিতে তাঁকে একাধিক অনৈতিক প্রশ্ন করা হয়েছে। ঠিক কী কী অভিযোগ রয়েছে তাঁর, সেই বিষয়ে মহুয়া নিজেও এক্স হ্যান্ডেলে চিঠি প্রকাশ করেন। 

চিঠির প্রথম পয়েন্টেই মহুয়া জানিয়েছেন, সেদিন এথিক্স কমিটিতে তাঁর সঙ্গে যা করা হয়েছে, তা কার্যত বস্ত্রহরণের সমান। আর তা করা হয়েছে এথিক্স কমিটির সব সদস্যের সামনেই। তাঁর দাবি, ওই কমিটির নাম এথিক্স কমিটি হলেও অনৈতিক কাজই হয়েছে সেখানে। 

Advertisement

মহুয়ার দাবি, এথিক্স কমিটি বিষয়ের সঙ্গে সাযুজ্য রেখে কোনও প্রশ্ন না করে, নানা ধরনের অপমানজনক প্রশ্ন তাঁকে করে। তার প্রতিবাদে ১১ সদস্যের মধ্য়ে ৫জন ওয়াক আউট করেন। এই লজ্জাজনক ব্যবহারের জন্য তাঁরা এটা বয়কট করেছেন।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement