Advertisement

Kaustav Bagchi On DA: ''ডিএ দেবে না এমন কারও ক্ষমতা নেই", এবার সরকারি কর্মীদের পাশে কৌস্তভ

রবিবার ৩৮ দিনে পড়ল শহিদ মিনারে রাজ্য সরকারি কর্মীদের ধর্না-অবস্থান। ২৪ দিনে পা দিল অনশন-আন্দোলন।

'ডিএ দেবে না এমন কারও ক্ষমতা নেই", এবার সরকারি কর্মীদের পাশে কৌস্তভ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Mar 2023,
  • अपडेटेड 4:59 PM IST
  • বিবার ৩৮ দিনে পড়ল শহিদ মিনারে রাজ্য সরকারি কর্মীদের ধর্না-অবস্থান
  • ২৪ দিনে পা দিল অনশন-আন্দোলন

শহিদ মিনারে ডিএ আন্দোলনের (DA Movement) মঞ্চে গিয়ে রাজ্য সরকারকে নিশানা করলেন কংগ্রেস নেতা ও আইনজীবী কৌস্তভ বাগচী (Kaustav Bagchi)। দুর্নীতি নিয়ে তিনি রাজ্য সরকারের কড়া সমালোচনাও করেছেন। সরকারি কর্মচারীদের ডিএ (DA) দিতে হবে বলেও তিনি সওয়াল করেছেন। পাশাপাশি রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্য়ায়ের মন্তব্যেরও কড়া সমালোচনা করেছেন। রবিবার ৩৮ দিনে পড়ল শহিদ মিনারে রাজ্য সরকারি কর্মীদের ধর্না-অবস্থান। ২৪ দিনে পা দিল অনশন-আন্দোলন। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্কে কুরুচিকর মন্তব্য করার অভিযোগে গতকাল শনিবার কৌস্তভ বাগচীকে গ্রেফতার করা হয়েছিল। পরে বিকেলে তিনি জামিন পেয়ে যান। তারপর মাথা মুড়িয়ে ঘোষণা করেন, যতদিন না মমতা বন্দ্যোপাধ্যায়কে ক্ষমতা থেকে সরাতে পারছেন ততদিন ন্যাড়া থাকবেন। আর আজ তিনি হাজির হয়েছিলেন শহিদ মিনারে। সেখানেই অবস্থান আন্দোলন চালাচ্ছেন সরকারি কর্মচারীদের সংগঠনগুলি। কৌস্তভ বলেন, রাজ্যের কর্মচারীদের ডিএ দেবে না এমন কারও ক্ষমতা নেই।

আরও পড়ুন: Dilip Ghosh Supports Kaustav Bagchi: কৌস্তভের শপথের প্রশংসায় পঞ্চমুখ দিলীপ, কী বললেন BJP সাংসদ ?

কিছুদিন আগেই বিধানসভায় রাজ্যের পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বলেছিলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাধারণ মানুষের জন্য বিশেষ করে গরীব শ্রেণীর জন্য বিভিন্ন প্রকল্প চালু করেছেন। তাই ডিএ দিতে দেরি হচ্ছে। যাতে গরীব মানুষ সপ্তাহে একদিন মাছ-ভাত খেতে পারে, সেদিকটাও তিনি খেয়াল রাখছেন। যারা সরকারি চাকরি করছে তারা তো খেতে পরতে পারছে। তবে যারা একেবারে গরীব তাদেরও দেখা উচিত।

আজ শোভনদেবের এই মন্তব্যের জবাব দিয়েছেন কৌস্তভ। তিনি বলেন, 'শোভনদেব চট্টোপাধ্যায় সরকারি কর্মচারীদের খাওয়া-দাওয়া নিয়ে কথা বলছেন। অথচ আপনার নেতাদের ঘুষ খাওয়া নিয়ে তো একটা কথাও বলছেন না? আপনার দলের নেতারা যে মানুষকে লুটেপুটে টাকা খেয়ে হৃষ্টপুষ্ট হয়ে গিয়েছেন। জেলে রয়েছেন এক মন্ত্রী, তিনি নাকি এত খেয়েছেন যে ওঠা-চলাতেও অসুবিধা। মুখ্যমন্ত্রী যদি এই চোর মন্ত্রীগুলোর খাওয়া একটু কমাতে পারেন, তাহলে আমরা কেন্দ্রের থেকে বেশি ডিএ দিতে পারব।'

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement