Advertisement

Cylinder Blast: মহেশতলায় সিলিন্ডার ফেটে পর পর বিস্ফোরণ, উড়ল বাড়ির একাংশ, জখম একাধিক

দক্ষিণ ২৪ পরগনার মহেশতলা পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের গোপাল নগর সরকার পাড়ার স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন আজ সকাল আনুমানিক সাতটা নাগাদ আচমকাই বিস্ফোরণের কেঁপে ওঠে এলাকা। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে আশেপাশের বাড়ির কাঁচের জানালা পর্যন্ত ভেঙে যায়।

Cylinder Blast
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Jun 2024,
  • अपडेटेड 1:55 PM IST
  • দক্ষিণ ২৪ পরগনার মহেশতলা পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের গোপাল নগর সরকার পাড়া সকাল সাতটা নাগাদ আচমকাই বিস্ফোরণের কেঁপে ওঠে।
  • বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে আশেপাশের বাড়ির কাঁচের জানালা পর্যন্ত ভেঙে যায়।

দক্ষিণ ২৪ পরগনার মহেশতলা পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের গোপাল নগর সরকার পাড়া সকাল সাতটা নাগাদ আচমকাই বিস্ফোরণের কেঁপে ওঠে। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে আশেপাশের বাড়ির কাঁচের জানালা পর্যন্ত ভেঙে যায়। আতঙ্কিত প্রতিবেশীরা তড়িঘড়ি বাড়ি থেকে বেরিয়ে ঘটনাস্থলে আসলে দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে। আর তাতেই বাড়ির ইট ও গ্রিলের একাংশ ছিটকে পড়ে অন্ততপক্ষে পাঁচ জন আহত হয়।

আহতদের স্থানীয় বেসরকারি নার্সিংহোম এবং বেহালার বিদ্যাসাগর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সুত্র মারফৎ জানা গিয়েছে এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের শরীর প্রায় অনেকাংশই ঝলসে গিয়েছে। ঘটনাস্থলে স্থানীয় তৃণমূল পৌরপিতা সহ দমকলের তিনটি ইঞ্জিন এবং সিইএসসির কর্মীরা রয়েছেন। সাময়িকভাবে এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

এই ঘটনায় আতঙ্কিত ওই বহুতলের বাসিন্দারা। তাঁরা জানান, স্বাভাবিক ছন্দেই শুরু হয়েছিল সকাল। হঠাৎই বিকট আওয়াজে কেঁপে ওঠে গোটা বাড়ি।  পরে তাঁরা বুঝতে পারেন তাঁদের আবাসনের চার তলাতেই বিস্ফোরণ হয়েছে। আতঙ্কে ছোটাছুটি শুরু করেন তাঁরা। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। আসে দমকলও। শুরু হয় উদ্ধার কাজ। ওই ফ্ল্যাট থেকে তিনজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বিস্ফোরণের জেরে বাড়িটির একাংশ ভেঙে নীচে পড়ে যায়। নীচে রাস্তায় তখন দাঁড়িয়েছিলেন অনেকে। বাড়ির ভাঙা অংশ গায়ে পড়ে গুরুতর জখম হয়েছেন তাঁদের মধ্যে একজন। হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তাঁকেও। খবর পেয়ে সিইএসসির আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে বাড়িটি বিদ্যুৎ বিচ্ছিন্ন করেন। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement