Advertisement

Digha Tourist : দিঘার সমুদ্র সৈকতে আর রাত পর্যন্ত ঘোরাঘুরি করা যাবে না, জারি নির্দেশিকা

দিঘার পর্যটকদের জন্য দু:সংবাদ। আর রাত্রি পর্যন্ত সমুদ্র সৈকতে ঘোরাঘুরি করা যাবে না। নির্দেশ দিল দিঘা পুলিশ প্রশাসন। কেন এমন নির্দেশিকা? স্থানীয় সূত্রে খবর পুলিশের এই নির্দেশিকার পিছনে রয়েছে সম্প্রতি ঘটে যাওয়া ধর্ষণের ঘটনা।

Digha
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Feb 2024,
  • अपडेटेड 12:03 PM IST
  • দিঘার পর্যটকদের জন্য দু:সংবাদ
  • আর রাত্রি সমুদ্র সৈকতে বসতে পারবেন না পর্যটকরা।

দিঘার পর্যটকদের জন্য দু:সংবাদ। আর রাত্রি পর্যন্ত সমুদ্র সৈকতে ঘোরাঘুরি করা যাবে না। নির্দেশ দিল দিঘা পুলিশ প্রশাসন। এই নিয়ে দিঘায় মাইকিং করা হয়েছে। যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্যই এই নির্দেশিকা বলে খবর। 

দিঘা পুলিশ প্রশাসনের তরফে জানানো হয়েছে, ব্যবসায়ীদের রাত এগারোটা থেকে সাড়ে এগারোটার মধ্যে দোকানপাট বন্ধ করে দিতে হবে। গভীর রাত পর্যন্ত ঘোরাফেরা করা যাবে না সমুদ্র সৈকতে। বসাও যাবে না। পুলিশের তরফে দিঘার পর্যটটক ও স্থানীয় বাসিন্দাদের উদ্দেশে জানানো হয়,কেউ যেন রাতের বেলা ঘোরাফরা না করে। পর্যচটকদেরও রাত্রিবেলা হোটেল থেকে বেরোতে বারণ করা হয়েছে। বলা হয়েছে, তারা যেন হোটেলেই থাকেন। এই নিয়ম না মানলে কড়া শাস্তি হতে বলেও জানিয়েছে পুলিশ। 

কেন এমন নির্দেশিকা? স্থানীয় সূত্রে খবর পুলিশের এই নির্দেশিকার পিছনে রয়েছে সম্প্রতি ঘটে যাওয়া ধর্ষণের ঘটনা। কয়েকদিন আগেই দিঘায় বেড়াতে যাওয়া যুবতীকে হোটেল পাইয়ে দেওয়ার নামে ধর্ষণের অভিযোগ ওঠে। ৩ তারিখ অর্থাৎ শনিবারের রাতে যুবতী বন্ধুকে গাছে বেঁধে রেখে যুবতীকে ধর্ষণ করে দুই দুষ্কৃতী। 

শনিবার রাতে দিঘা পৌঁছেছিলেন এক যুবতী ও তাঁর বন্ধু। তাঁরা সস্তায় হোটেল খুঁজছিলেন। তখন ২ ব্যক্তি এসে তাঁদের জানান, সস্তায় হোটেল পাইয়ে দেবেন। কিন্তু সেজন্য কিছুটা দূরে যেতে হবে। কাছেপিঠে সস্তার হোটেল নেই। ওই যুবকদের কথায় রাজি হয়ে যান যুবতী ও তাঁর বন্ধু। তখন তাঁদের বাইকে করে সেখান থেকে দিঘাশ্রীর কাছে নিয়ে যায়। সেখানেই জঙ্গলের ধারে যুবতী ও তাঁর বন্ধুকে নগ্ন করে তাঁদের কাছে থাকা সব জিনিস ছিনিয়ে নেয়। তারপর মেয়েটির পুরুষ বন্ধুকে গাছে বাঁধে অভিযুক্তরা। বেধড়ক মারধরও করে। এরপর বন্ধুর সামনেই যুবতীকে ধর্ষণ করে বলে অভিযোগ। 

Advertisement

স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, দিঘায় প্রায় প্রতিদিনই প্রচুর পর্যটক আসে। তাদের নিরাপত্তার কথা মাথায় রেখে রাত ১১ টার পর থেকে যাতে পর্যটকরা সিবিচে ঘোরাঘুরি না করে, সেই জন্য নির্দেশিকা জারি হয়েছে। 
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement