Advertisement

Dilip Ghosh : বড় খবর : দিলীপ ঘোষকে পদ থেকে সরাল BJP, এখন শুধুই সাংসদ

লোকসভা ভোটের আগে বিজেপির জাতীয় স্তরে নেতৃত্বে বড়সড় রদবদল। তাঁকে সর্বভারতীয় সহ সভাপতির পদ থেকে সরিয়ে দিল গেরুয়া শিবির। এখন তিনি শুধুই মেদিনীপুরের সাংসদ। শনিবার সকালে BJP-র তরফে ট্যুইট করে নয়া দায়িত্বপ্রাপ্তদের নাম দেওয়া হয়।

দিলীপ ঘোষ
Aajtak Bangla
  • ,
  • 29 Jul 2023,
  • अपडेटेड 11:14 AM IST
  • লোকসভা ভোটের আগে বিজেপির জাতীয় স্তরে নেতৃত্বে বড়সড় রদবদল
  • তাঁকে সর্বভারতীয় সহ সভাপতির পদ থেকে সরিয়ে দিল গেরুয়া শিবির

লোকসভা ভোটের আগে বিজেপির জাতীয় স্তরে নেতৃত্বে বড়সড় রদবদল। তাঁকে সর্বভারতীয় সহ সভাপতির পদ থেকে সরিয়ে দিল গেরুয়া শিবির। এখন তিনি শুধুই মেদিনীপুরের সাংসদ। শনিবার সকালে BJP-র তরফে ট্যুইট করে নয়া দায়িত্বপ্রাপ্তদের নাম দেওয়া হয়। সেই তালিকায় নাম নেই দিলীপ ঘোষের। তবে দিলীপু ঘোষের নাম না থাকলেও বাংলা থেকে নাম রয়েছে অনুপম হাজরার। দলের সচিবের দায়িত্ব সামলাবেন তিনি। 

দলের সর্বভারতীয় সহ সভাপতি হওয়ার আগে বিজেপির রাজ্য সভাপতি ছিলেন দিলীপ ঘোষ। তারপর তাঁকে জাতীয় রাজনীতিতে জায়গা করে দেয় গেরুয়া শিবির। বিজেপির সর্বভারতীয় সহসভাপতির দায়িত্ব দেওয়া হয় দিলীপকে। ২০২১ সাল থেকে বিজেপির সর্বভারতীয় সহসভাপতি পদে ছিলেন খড়্গপুরের বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। 

বিজেপির একটি সূত্রের দাবি, দিলীপ ঘোষের মুখে বারবার লাগাম পরানোর চেষ্টা হয়। তবে তিনি চুপ করেননি। বরং বারবার তিনি বিতর্কিত কথা বলেছেন। যা নিয়ে শোরগোল পড়েছে। দলকে অস্বস্তিতে পড়তে হয়েছে।  সেজন্যই হয়তো তাঁকে দলীয় পদ থেকে সরানো হয়। 

যদিও আরও একটি সূত্রের দাবি, সামনেই লোকসভা নির্বাচন। তাই সাংসদ দিলীপকে নিজের এলাকায় সময় দেওয়ার সুযোগ করে দিতে তাঁকে বাড়তি দায়িত্ব দেওয়া হয়েছে। 

  এও শোনা যাচ্ছে, লোকসভা ভোটের আগে কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদল হতে পারে। সেই মন্ত্রীসভায় জায়গা পেতে পারেন দিলীপ ঘোষ। যদিও এই নিয়ে কেন্দ্রীয় কোনও নেতা এখনও মুখ খোলেননি। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement