Advertisement

Puja Special Local Trains: হাওড়া-শিয়ালদায় মাঝরাতে কখন কোন লোকাল? পুজো স্পেশাল টাইম টেবিল

Sealdah and Howrah Puja Special Local Trains Time Table: বিভিন্ন জেলা থেকে মানুষ কলকাতায় ঠাকুর দেখতে আসেন। যাতায়াতে তাঁদের কাছে বড় ভরসা লোকাল ট্রেন। দুর্গাপুজোর দিনগুলিতে ঠাকুর দেখার পর বাড়ি ফেরার চিন্তা থাকেই। রাতও হয়ে যায়। তাই আগেভাগেই ব্যবস্থা করল পূর্ব রেল।

গভীর রাতেও পাবেন ট্রেন
Aajtak Bangla
  • কলকাতা,
  • 07 Oct 2024,
  • अपडेटेड 11:23 AM IST
  • ১৮টি স্পেশাল ট্রেন পুজোর ৪ দিন
  • শিয়ালদা থেকে কখন কোন লোকাল রাতে?
  • হাওড়ায় গভীর রাতে কখন কোন লোকাল?

পুজোয় কলকাতায় ঠাকুর দেখে বেশি রাত হয়ে গেলেও চিন্তা নেই। শহরতলী ও জেলায় যাতে মানুষ ঠাকুর দেখে বেশি রাতেও নিরাপদে বাড়ি পৌঁছতে পারেন, তার ব্যবস্থা করল পূর্ব রেল। হাওড়া ও শিয়ালদায় চলবে স্পেশাল ট্রেন। খোলা থাকবে বাড়তি টিকিট কাউন্টারও।

১৮টি স্পেশাল ট্রেন পুজোর ৪ দিন

ইতিমধ্যেই কলকাতা সহ গোটা বাংলাতেই পুজোর উত্‍সব শুরু হয়ে গিয়েছে। তৃতীয়াতেই ব্যাপক ভিড় কলকাতার মেগাপুজোগুলিতে। বিভিন্ন জেলা থেকে মানুষ কলকাতায় ঠাকুর দেখতে আসেন। যাতায়াতে তাঁদের কাছে বড় ভরসা লোকাল ট্রেন। দুর্গাপুজোর দিনগুলিতে ঠাকুর দেখার পর বাড়ি ফেরার চিন্তা থাকেই। রাতও হয়ে যায়। তাই আগেভাগেই ব্যবস্থা করল পূর্ব রেল। সূচি অনুযায়ী, পুজোর সময় রাতেই মোট ১৮টি বিশেষ ট্রেন চলবে। দুপুরে এবং বিকেলে ২টি করে ট্রেন চালাবে রেল। গভীর রাত পর্যন্ত পাওয়া যাবে কল্যাণী, রানাঘাট, নৈহাটি, বনগাঁ, কৃষ্ণনগর, ডানকুনি, বজবজ এবং বারুইপুর লোকাল।

শিয়ালদা থেকে কখন কোন লোকাল রাতে?

শিয়ালদা থেকে শেষ রানাঘাট লোকাল ছাড়বে রাত ১২টা ৪০ মিনিটে। রানাঘাট থেকে শিয়ালদা যাওয়ার শেষ ট্রেন মিলবে রাত ১১টা ৪৫ মিনিটে। শিয়ালদা-কল্যাণী শাখায় দু’জোড়া বিশেষ লোকাল ট্রেন চলবে। শিয়ালদা থেকে রাত দেড়টা এবং আড়াইটে নাগাদ কল্যাণী যাওয়ার ট্রেন পাওয়া যাবে। কল্যাণী থেকে রাত ১২টা ১০ মিনিট এবং ভোর ৩টে নাগাদ শিয়ালদার বিশেষ ট্রেন চলবে। রানাঘাট এবং কৃষ্ণনগরের মধ্যে এক জোড়া বিশেষ ট্রেন চালাবে পূর্ব রেল। রাত ১টা ৪৫ মিনিটে কৃষ্ণনগরগামী এবং রাত সাড়ে ১২টা নাগাদ রানাঘাটগামী দু’টি ট্রেন ছাড়বে শিয়ালদা থেকে।

শিয়ালদা-বনগাঁ এবং শিয়ালদা-ডানকুনি শাখাতেও বিশেষ ট্রেন চলবে। শিয়ালদা থেকে বনগাঁ যাওয়ার শেষ ট্রেন পাওয়া যাবে রাত ১টা ২০ মিনিটে এবং বনগাঁ থেকে শিয়ালদা যাওয়ার শেষ ট্রেন মিলবে রাত ১১টা ৫৫ মিনিটে। শিয়ালদা-ডানকুনি লোকাল পাওয়া যাবে রাত সাড়ে ১১টায় এবং ডানকুনি-শিয়ালদা বিশেষ লোকাল মিলবে রাত ১২টা ২৫ মিনিটে।

Advertisement

শিয়ালদা সাউথে গভীর রাতে লোকাল ট্রেন

শিয়ালদা সাউথেও বিশেষ ট্রেন চালানো হবে। বারুইপুর এবং শিয়ালদার মধ্যে তিন জোড়া বিশেষ ট্রেন চলবে পুজোর চার দিন। বারুইপুর থেকে শিয়ালদাগামী বিশেষ ট্রেনগুলি ছাড়বে বিকেল ৪টে ৩৫ মিনিট, রাত ১টা ২৫ মিনিট এবং ভোর ৩টে ১০ মিনিটে। আর বারুইপুরগামী বিশেষ ট্রেনের সূচি— দুপুর ৩টে ২৫ মিনিট, রাত সাড়ে ১২টা এবং রাত ২টো ২০ মিনিট। শিয়ালদা-বজবজ শাখায় এক জোড়া বিশেষ ট্রেন চলবে। বজবজ থেকে শিয়ালদাগামী শেষ ট্রেন ছাড়বে রাত সাড়ে ১২টায় এবং বজবজগামী শেষ ট্রেন ছাড়বে রাত সাড়ে ১১টায়।

হাওড়ায় গভীর রাতে কখন কোন লোকাল?

হাওড়া ডিভিশনে বর্ধমান (মেন এবং কর্ড), ব্যান্ডেল এবং তারকেশ্বর-শেওড়াফুলির মধ্যে বিশেষ ট্রেন চালাবে পূর্ব রেল। হাওড়া থেকে বর্ধমান (মেন) যাওয়ার বিশেষ ট্রেনটি চলবে রাত ১২টা ৪৫ মিনিটে এবং রাত ১টা ৫০ মিনিটে। বর্ধমান থেকে হাওড়াগামী বিশেষ ট্রেন মিলবে রাত ৯টা ৪০ মিনিটে। আর কর্ড লাইনে হাওড়া থেকে ছাড়বে রাত ১টা ১৫ মিনিটে এবং হাওড়াগামী ট্রেনটি মিলবে রাত সাড়ে ১০টায়। হাওড়া থেকে ব্যান্ডলের বিশেষ ট্রেন ছাড়বে রাত ১টায় এবং ব্যান্ডেল থেকে হাওড়াগামী ট্রেনটি পাওয়া যাবে রাত সাড়ে ১১টায়। শেওড়াফুলি-তারকেশ্বরের মধ্যে রাত ১২টা ২৫ মিনিটে একটি বিশেষ ট্রেন চলবে। আর তারকেশ্বর থেকে হাওড়াগামী ট্রেনটি ছাড়বে রাত ১টা ১৫ মিনিটে।

এছাড়া টিকিট কাউন্টারে লাইনের জেরে যাতে ট্রেন না মিস হয়, তার জন্যও আগাম সতর্কতা নিয়েছে রেল। বড় স্টেশনগুলিতে বাড়তি কাউন্টার খোলা থাকবে, যাতে টিকিট কাটতে অসুবিধা না হয়।  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement