Advertisement

এবার TET দুর্নীতি, প্রাক্তন পর্ষদ সভাপতি মানিককে তলব ED-র

টেট (TET) মামলায় আদালতের নির্দেশে অপসারিত প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিও মানিক ভট্টাচার্য।  

মানিক ভট্টাচার্য
Aajtak Bangla
  • কলকাতা,
  • 26 Jul 2022,
  • अपडेटेड 5:51 PM IST

SSC নিয়োগ দুর্নীতি মামলায় এবার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। এর আগে মানিকের বাড়িতে হানা দিয়েছে  ইডি। টেট (TET) মামলায় আদালতের নির্দেশে অপসারিত প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিও মানিক ভট্টাচার্য।  

আরও পড়ুন: WB College Service Commission Recruitment Scam : কলেজ অধ্যাপক নিয়োগেও দুর্নীতি? মমতাকে খোলা চিঠি প্রার্থীদের

অন্যদিকে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে লাগাতার জেরা করে যাচ্ছে ইডি। ইডি সূত্রের খবর, জেরায় বিশেষ সহযোগিতা করছেন না পার্থ। তবে ইডি-কে জেরায় সহযোগিতা করছেন অর্পিতা মুখোপাধ্যায়। পার্থ ও অর্পিতাকে ৩ অগাস্ট পর্যন্ত হেজাজতে নিয়েছে ইডি। জেরায় অর্পিতা স্বীকার করেছেন, তাঁর বাড়িতে উদ্ধার হওয়া প্রায় ২১ কোটি টাকা পার্থ চট্টোপাধ্যায়ের। 

পার্থ ও অর্পিতার যৌথ ভাবে কেনা সম্পত্তিরও হদিশ পেয়েছে ইডি। ওই সম্পত্তি তাঁরা কিনেছিলেন ২০১২ সালে। উদ্ধার হওয়া নগদ টাকা এক দুদিনেই বাইরে পাঠানোর প্ল্যান ছিল।

SSC নিয়োগ দুর্নীতির পাশাপাশি প্রাথমিক টেট নিয়োগ দুর্নীতিতেও মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাম জড়াতে পারে বলে ইডির সিজার লিস্ট থেকে ইঙ্গিত পাওয়া গিয়েছে। ইডি সূত্রের খবর, মন্ত্রীর বাড়ি থেকে ২০১২ সালে টেট উত্তীর্ণদের সংশোধিত তালিকার নথি পাওয়া গিয়েছে। পার্থর বাড়ির সিজার লিস্টের ১৫ নম্বরে এ কথা উল্লেখ করেছে ইডি। পাওয়া গিয়েছে এসএসসি-র শিক্ষক নিয়োগ সংক্রান্ত নথিও।

স্কুল শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন পার্থ এবং অর্পিতা। পার্থর বাড়ি থেকে উদ্ধার চিরকূট ধরেই তদন্তকারীরা অর্পিতার হদিশ পান বলে জানা গিয়েছে। এর পর অর্পিতার বাড়ি থেকে বস্তায় ঠেসে রাখা নগদ ২১ কোটি ৯০ লক্ষ টাকা উদ্ধার করেন তদন্তকারীরা। ৭৬ লক্ষ টাকার গয়না এবং বিপুল পরিমাণ বিদেশি মুদ্রাও উদ্ধার হয় বলে খবর। যদিও পার্থর সঙ্গে সম্পর্কের কথা অস্বীকার করেন অর্পিতা। কোনও দল করেন না বলেও জানান তিনি।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement