Advertisement

India Today Conclave East 2022 Day 2 : ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট-এর দ্বিতীয় দিন, আজ অ্যাজেন্ডায় কী?

India Today Conclave East 2022 Day 2: ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট-এর দ্বিতীয় দিন আজ, মঙ্গলবার। এই অনুষ্ঠানের পঞ্চম সংস্করণ ৪ জুলাই, সোমবার থেকে শুরু হয়েছে। রাজনীতি, শিল্প, সংস্কৃতি অন্যান্য বিভিন্ন ক্ষেত্র থেকে খ্যাতিমান নেতা এবং ব্যক্তিত্বরা হাজির হয়েছিলেন সেখানে। একটি উন্নত বিশ্ব গড়ার বিষয়ে মতামত বিনিময় করেন।

ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট-এর দ্বিতীয় দিন আজ, মঙ্গলবার (প্রতীকী ছবি)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Jul 2022,
  • अपडेटेड 9:22 AM IST
  • ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট-এর দ্বিতীয় দিন আজ, মঙ্গলবার।
  • এই অনুষ্ঠানের পঞ্চম সংস্করণ ৪ জুলাই, সোমবার থেকে শুরু হয়েছে
  • রাজনীতি, শিল্প, সংস্কৃতি অন্যান্য বিভিন্ন ক্ষেত্র থেকে খ্যাতিমান নেতা এবং ব্যক্তিত্বরা হাজির হয়েছিলেন সেখানে

India Today Conclave East 2022 Day 2: ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট-এর দ্বিতীয় দিন আজ, মঙ্গলবার। এই অনুষ্ঠানের পঞ্চম সংস্করণ ৪ জুলাই, সোমবার থেকে শুরু হয়েছে। রাজনীতি, শিল্প, সংস্কৃতি অন্যান্য বিভিন্ন ক্ষেত্র থেকে খ্যাতিমান নেতা এবং ব্যক্তিত্বরা হাজির হয়েছিলেন সেখানে। একটি উন্নত বিশ্ব গড়ার বিষয়ে মতামত বিনিময় করেন।

দ্বিতীয় দিনের অনুষ্ঠান
কনক্লেভ ইস্টের দ্বিতীয় দিনটি পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়, অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা, টিএমসি সাংসদ মহুয়া মৈত্র, লেফটেন্যান্ট জেনারেল রানা প্রতাপ কলিতা এবং অভিনেতা রাজকুমার রাও অংশ নেবেন। 

আজ পিয়ানোবাদক সৌরেন্দ্র মল্লিক এবং কণ্ঠশিল্পী সৌম্যজিৎ দাসের সঙ্গে বাংলার সঙ্গীতের ওপর আলোচনার মাধ্যমে শুরু হবে। তারপরে কংগ্রেস সাংসদ প্রদ্যুত বরদোলুই, টিএমসির সুখেন্দুশেখর রায় এবং বিজেপি সাংসদ অপরাজিতা সারঙ্গির সঙ্গে বাধার যুগে ঐকমত্য গড়ে তোলার ওপর আলোচনা হবে।

টিএমসি সাংসদ মহুয়া মৈত্র "পাওয়ার রিসেট: দ্য নিউ স্ট্রাকচার অফ ইন্ডিয়ান ফেডারেলিজমের" বিষয়ে বক্তৃতা করবেন। ভারতীয় সেনাবাহিনীর পূর্বাঞ্চলীয় কমান্ডের জেনারেল অফিসার কমান্ডিং-ইন-চিফ লেফটেন্যান্ট জেনারেল রানা প্রতাপ কলিতা এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন এবং নতুন সামরিক নিয়োগ প্রকল্প -অগ্নিপথ সম্পর্কে কথা বলবেন।

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা রাজ্যের শাসন, সংস্কার এবং কর্মক্ষমতার মডেল নিয়ে কথা বলবেন। তারপরে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড় "ভারতীয় ফেডারেলিজম: সাংবিধানিক দৃষ্টিভঙ্গি বনাম বাস্তব রাজনীতি" নিয়ে আলোচনা করবেন।

আরও পড়ুন: হস্টেল খুলতে হবেই,' ফের বেড়া ডিঙিয়ে VC-র অফিসের সামনে এসএফআই

আরও পড়ুন: WhatsApp Status আরও পার্সোনাল, যোগ হচ্ছে ৩ অপশন

আরও পড়ুন: বিয়ের আগে পার্বতীর পরীক্ষা নিয়েছিলেন শিব, জানুন মহাদেবের ৫ রহস্য

প্রথম দিনে মমতা
ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট ২০২২ অনুষ্ঠানে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় অংশ নিয়েছিলেন। প্রধানমন্ত্রী হতে চান কিনা, এই প্রশ্নের জবাবে তিনি বলেন, "আমার কোনও আগ্রহ নেই কোনও বড় পদের জন্য। আমি সে জন্য় রাজনীতি করি না। আমরা স্যাক্রিফাইস করি। আমি কোনও কিছুর জন্যই আগ্রহী নই। আমার দেশ যাতে বাঁচে। উন্নত হয়। মহিলাদের কর্মসংস্থান। কৃষক, শ্রমিক যাতে হাসেন। আমরা ইউনাইটেড ইন্ডিয়া চাই।"

Advertisement

এ ব্য়াপারে মমতা আরও বলেন, "আমি বাকিদের কথা বলতে পারব না। আমি আপনার ব্যাপারে কী করে বলব?" লোকসভা ভোটে তৃণমূল একাই লড়বে। সে কথা সাফ জানিয়ে দেন মমতা। বলেন, "সবার অধিকার রয়েছে ভোটে লড়ার। কেউ যদি সিট চায়, আমি দিতে পারব না। কেন একটা সিটও দেব?"

বিজেপির সমালোচনা
মমতা বলেন, "আমি অনেক সরকার দেখেছি। অনেক প্রধানমন্ত্রীর সঙ্গে কাজ করেছি। পি ভি নরসিংহ রাও, রাজীব গান্ধী, মনমোহন সিং, অটলবিহারীর সঙ্গে কাজ করেছি। অনেক মন্ত্রকের দায়িত্বে ছিলাম।" তিনি অভিযোগ করেন, বিজেপি প্রতিহিংসামূলক আচরণ করছে। কীভাবে ক্ষমতার অপব্যবহার করা হয়েছে মহারাষ্ট্রে!

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement