Advertisement

India Today Conclave East 2022 : গোয়ার মতোই ত্রিপুরাতেও কি একই পরিণতি TMC-র ? জবাব দিলেন সুস্মিতা

সুস্মিতা দেব (Sushmita Dev) বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) উপনির্বাচনের কথাই ধরা যাক। যে কেন্দ্র থেকে তিনি জয়ী হয়েছেন, সেখানে ৪০ শতাংশেরও বেশি অবাঙালি ভোটার।"

সুস্মিতা দেব
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Jul 2022,
  • अपडेटेड 7:56 PM IST
  • ত্রিপুরা জিততে মরিয়া তৃণমূল
  • শেষ পর্যন্ত লড়াই চালানোর ঘোষণা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের
  • যা বললেন সুস্মিতা দেব...

আগামী বছর ত্রিপুরার (Tripura) বিধানসভা নির্বাচন। আর সেই নির্বাচনকে পাখির চোখ করে ইতিমধ্যেই লড়াইতে নেমেছে তৃণমূল কংগ্রেস (TMC)। কিন্তু আদৌ কি সফল হবে তৃণমূল? নাকি সেখানেও ফলাফল হবে গোয়ার মত? India Today Conclave East 2022-এর মঞ্চে কার্যত এই প্রশ্নই করা হল তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেবকে। উত্তরে তৃণমূল সাংসদ সুস্মিতা দেব বলেন, "কাউকে কোনও না কোনও জায়গা থেকে শুরু করতে হয়। না হলে কখনওই কংগ্রেস ও বিজেপি ছাড়া আর কোনও জাতীয় দল পাওয়া যাবে না।"  

এরপরেই তৃণমূলের বাঙালি পরিচয় সম্পর্কিত এক প্রশ্নের উত্তরে সুস্মিতা দেব (Sushmita Dev) বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) উপনির্বাচনের কথাই ধরা যাক। যে কেন্দ্র থেকে তিনি জয়ী হয়েছেন, সেখানে ৪০ শতাংশেরও বেশি অবাঙালি ভোটার।" তিনি আরও বলেন, "বিজেপি কে প্রতিষ্ঠা করেছেন? শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। তিনিও একজন বাঙালি। সেই দিক থেকে দেখতে গেলে তো বিজেপিও বাঙালি দল। কিন্তু সেটা কোনও বিষয় নয়। আমি বিশ্বাস করি, সমস্ত আঞ্চলিক দলের মধ্যে আম আদমি পার্টি ভাল কাজ করছে, তৃণমূলেরও খুবই উন্নতি হয়েছে। তবে এটি অবশ্যই সময় সাপেক্ষ এবং আরও কঠিন পরিশ্রম করতে হবে।" আর সেই কারণেই তিনি তৃণমূলে যোগ দিয়েছেন বলে জানান সুস্মিতা দেব। 

প্রসঙ্গত, ইতিমধ্যেই ত্রিপুরার নির্বাচনী ময়দানে নেমেছে তৃণমূল। সম্প্রতি ত্রিপুরার বিধানসভার উপনির্বাচনেও লড়াই করতে দেখা গিয়েছে তাদের। ৪টি আসনে হয় উপনির্বাচন। যদিও একটিও আসন জিততে পারেনি ঘাসফুল শিবির। ৪টির মধ্যে ৩টিতে জয়ী হয় বিজেপি। একটি যায় কংগ্রেসের দখলে। তবে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhidhek Banerjee) অবশ্য ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছেন, ত্রিপুরা থেকে বিজেপিকে (BJP) উৎখাত করতে শেষ রক্তবিন্দু পর্যন্ত লড়াই চালিয়ে যাবে তাঁর দল। সেক্ষেত্রে এখন দেখার আগামী বছরের ত্রিপুরা ভোটে কতটা সাফল্য পায় তৃণমূল কংগ্রেস। এদিনের আলোচনাচক্রে সুস্মিতা দেব ছাড়াও উপস্থিত ছিলেন মণিপুরের বিজেপি বিধায়ক আর কে ইমো সিং এবং টি আই পি আর এ-এর চেয়ারম্যান প্রদ্যুৎ বিক্রম মানিক্য দেব বর্মা। 

Advertisement

আরও পড়ুন'অবাধ ও স্বচ্ছ ভোটেই জিতব,' পঞ্চায়েত নিয়ে সৌগত


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement