Advertisement

Kolkata Metro: গঙ্গার নীচ দিয়ে মেট্রোয় সেক্টর ফাইভ, কবে থেকে? জানিয়ে দিল রেল 

গঙ্গার নীচ দিয়ে মেট্রো যাতায়াতের সম্ভ্রাব্য দিনক্ষণ জানিয়ে দিল রেল কর্তৃপক্ষ। ইতিমধ্যেই বেশ কয়েক দফা ট্রায়াল রান হয়ে গিয়েছে। মেট্রো কর্তৃপক্ষ আশা করছে, সবকিছু পরিকল্পনামাফিক চললে আগামী বছরের জুনেই ইস্ট-ওয়েস্ট মেট্রোর সম্পূর্ণ পরিষেবা চালু করে দেওয়া সম্ভব হবে।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 Nov 2023,
  • अपडेटेड 6:39 PM IST
  • গঙ্গার নীচ দিয়ে মেট্রো যাতায়াতের সম্ভ্রাব্য দিনক্ষণ জানিয়ে দিল রেল কর্তৃপক্ষ।
  • ইতিমধ্যেই বেশ কয়েক দফা ট্রায়াল রান হয়ে গিয়েছে। মেট্রো কর্তৃপক্ষ আশা করছে, সবকিছু পরিকল্পনামাফিক চললে আগামী বছরের জুনেই ইস্ট-ওয়েস্ট মেট্রোর সম্পূর্ণ পরিষেবা চালু করে দেওয়া সম্ভব হবে।

গঙ্গার নীচ দিয়ে মেট্রো যাতায়াতের সম্ভ্রাব্য দিনক্ষণ জানিয়ে দিল রেল কর্তৃপক্ষ। ইতিমধ্যেই বেশ কয়েক দফা ট্রায়াল রান হয়ে গিয়েছে। মেট্রো কর্তৃপক্ষ আশা করছে, সবকিছু পরিকল্পনামাফিক চললে আগামী বছরের জুনেই ইস্ট-ওয়েস্ট মেট্রোর সম্পূর্ণ পরিষেবা চালু করে দেওয়া সম্ভব হবে। জুন মাসেই হাওড়া ময়দান থেকে সল্টলেক সেক্টর ফাইভ পর্যন্ত মেট্রো সাধারণ মানুষের জন্য খুলে দেওয়ার টার্গেট রয়েছে। কলকাতা মেট্রোর তরফে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এ কথা জানানো হয়েছে।

ইস্ট-ওয়েস্ট মেট্রো লাইনে ইতিমধ্যেই সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ স্টেশন পর্যন্ত যাত্রী পরিষেবা দেওয়া হচ্ছে। এর ফলে তথ্য প্রযুক্ত নগরী সল্টলেকের সঙ্গে শহর ও শহরতলির মানুষজনের যোগাযোগ আরও সহজ হয়েছে। ভিড় রাস্তার যানজট এড়িয়ে খুব কম সময়েই শিয়ালদহ থেকে পৌঁছে যাওয়া যাচ্ছে সেক্টর ফাইভে। আর এবার যাত্রী সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করে, যত দ্রুত সম্ভব হাওড়া ময়দান থেকে সেক্টর ফাইভ পর্যন্ত পরিষেবা চালু করে দিতে চাইছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ।

মেট্রোর তরফে জানানো হয়েছে, হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত মেট্রো রুট প্রায় তৈরি হয়ে গিয়েছে। 
মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “বউবাজার এলাকার বাকি কাজও দ্রুত শেষ হয়ে যাবে। আগামী বছরের শুরুতেই শিয়ালদা থেকে এসপ্ল্যানেড পর্যন্ত মেট্রোর ট্রায়াল রান শুরু হয়ে যাবে। আশা করা হচ্ছে, আগামী বছরের জুনে সেক্টর ফাইফ থেকে হাওড়া ময়দান পর্যন্ত মেট্রো পরিষেবা চালু করে দেওয়া যাবে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement