Advertisement

Kolkata Metro: পার্কস্ট্রিট-এসপ্ল্যানেড স্টেশনে 'বেনজির' জল, পুরসভার ড্রেন লিক? বড় অভিযোগ মেট্রোর

সকালে প্রবল বৃষ্টির মধ্যে পার্ক স্ট্রিট এবং এসপ্ল্যানেড মেট্রো স্টেশনের মধ্যে ট্র্যাকে জলাবদ্ধতার কারণে আজ মেট্রো পরিষেবা ব্যাহত হয়েছে। পার্কস্ট্রিট মেট্রো স্টেশনে লাগাতার বৃষ্টি হলেই জল জমে যাচ্ছে সম্প্রতি। সোমবার জল জমেছে এসপ্ল্যানেড মেট্রো স্টেশনেও।

কলকাতা মেট্রোয় জল জমল। ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 May 2024,
  • अपडेटेड 6:39 PM IST
  • ঘূর্ণিঝড় রেমালের জেরে রাতভর বৃষ্টিতে সপ্তাহের প্রথম কাজের দিনে বিপর্যস্ত হল কলকাতার মেট্রো পরিষেবা।
  • পার্ক স্ট্রিট এবং এসপ্ল্যানেড মেট্রো স্টেশনের মাঝের ট্র্যাকে জল ঢুকে পড়ে। স্টেশনের একাংশ এবং পুরো ট্র্যাকটাই জলের তলায়।

ঘূর্ণিঝড় রেমালের জেরে রাতভর বৃষ্টিতে সপ্তাহের প্রথম কাজের দিনে বিপর্যস্ত হল কলকাতার মেট্রো পরিষেবা। পার্ক স্ট্রিট এবং এসপ্ল্যানেড মেট্রো স্টেশনের মাঝের ট্র্যাকে জল ঢুকে পড়ে। স্টেশনের একাংশ এবং পুরো ট্র্যাকটাই জলের তলায়। ফলে ব্যাহত হয় মেট্রো পরিষেবা।সকালে প্রবল বৃষ্টির মধ্যে পার্ক স্ট্রিট এবং এসপ্ল্যানেড মেট্রো স্টেশনের মধ্যে ট্র্যাকে জলাবদ্ধতার কারণে আজ মেট্রো পরিষেবা ব্যাহত হয়েছে।

পার্কস্ট্রিট মেট্রো স্টেশনে লাগাতার বৃষ্টি হলেই জল জমে যাচ্ছে সম্প্রতি। সোমবার জল জমেছে এসপ্ল্যানেড মেট্রো স্টেশনেও। যাত্রীদের ব্যাপক ভোগান্তি হয়েছে জল জমার কারণে। গোটা ঘটনায় দায় কলকাতা পুরসভার ওপর চাপিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। সন্ধেয় একটি বিবৃতিতে মেট্রোর তরফে জানানো হয়েছে পুরসভার নিকাশি ব্যবস্থায় লিকেজ হওয়ার কারণেই মেট্রো স্টেশনে জল জমছে। 

এদিন প্রথমে কবি সুভাষ থেকে মহানায়ক উত্তম কুমার স্টেশন এবং দক্ষিণেশ্বর থেকে গিরিশপার্ক মেট্রো স্টেশনগুলির মধ্যে কাটা পরিষেবা চালানো হয়েছিল৷ সঙ্গে সঙ্গে পাম্পের সাহায্যে ট্র্যাক থেকে জমে থাকা জল সরাতে ঘটনাস্থলে ছুটে যান মেট্রোর আধিকারিক ও কর্মীরা। কিন্তু সেই সময়ে যেহেতু প্রবল বর্ষণ হচ্ছিল এবং পার্ক স্ট্রিট, ময়দান এবং এসপ্ল্যানেডের আশেপাশের এলাকাগুলি জলে তলিয়ে গিয়েছিল, সেই সময়ে ট্র্যাকবেড থেকে জল পাম্প করতে তাদের অসুবিধার সম্মুখীন হতে হয়েছিল৷ তা সত্ত্বেও তারা ট্র্যাকবেড থেকে জল সরাতে সক্ষম হয়েছিল এবং পরিস্থিতি ধীরে ধীরে উন্নতির সঙ্গে সঙ্গে দক্ষিণেশ্বর থেকে গিরিশ পার্কের মধ্যে কেটে যাওয়া পরিষেবাগুলির পাশে, ১০:২১ ঘন্টা থেকে কবি সুভাষ থেকে ময়দানের মধ্যে কাটা পরিষেবাগুলি শুরু হয়েছিল। অবশেষে ১২:০৫ ঘন্টা থেকে ব্লু লাইনের সমগ্র অংশে স্বাভাবিক মেট্রো পরিষেবা পুনরায় শুরু হয়।

এরপরে মেট্রো অফিসার এবং প্রকৌশলীরা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং দেখতে পান যে সম্প্রসারণ জয়েন্টের আশেপাশে পার্কস্ট্রিট স্টেশনে সাবওয়ের শীর্ষের কাছে পুরসভার নিকাশি লাইনে ফুটো রয়েছে। যেকারণএ পার্কস্ট্রিট মেট্রো স্টেশনে ডি-ওয়ালের নির্মাণ/সম্প্রসারণ জয়েন্টের মাধ্যমে ভারী জলের প্রবাহ আসছিল। গোটা ঘটনা সামাল দেওয়ার ব্যবস্থা নিয়েছে কলকাতা মেট্রো। 

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement