Advertisement

Sealdah Station: শিয়ালদায় ৫টি প্ল্যাটফর্ম বন্ধ, শিয়ালদায় আজ ট্রেনের কী অবস্থা? রেল যা জানাল...

মধ্যরাত থেকেই শিয়ালদা স্টেশনের ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্মে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। শিয়ালদা স্টেশনের ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজ চলছে। এই প্ল্যাটফর্মগুলিতে ইলেকট্রনিক্স ইন্টারলকিংয়ের কাজ হবে। আর সেই কারণে এই প্ল্যাটফর্মগুলিতে ট্রেন ঢুকবে না বা সেখান থেকে কোনও ট্রেন ছাড়বে না রবিবার দুপুর পর্যন্ত।

১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম বন্ধ, শিয়ালদায় ভোগান্তি যাত্রীদের
Aajtak Bangla
  • কলকাতা,
  • 07 Jun 2024,
  • अपडेटेड 10:04 AM IST
  • শিয়ালদা স্টেশনের ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্মে ট্রেন চলাচল বন্ধ রয়েছে
  • এই প্ল্যাটফর্মগুলিতে ইলেকট্রনিক্স ইন্টারলকিংয়ের কাজ হবে

মধ্যরাত থেকেই শিয়ালদা স্টেশনের ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্মে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। শিয়ালদা স্টেশনের ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজ চলছে। এই প্ল্যাটফর্মগুলিতে ইলেকট্রনিক্স ইন্টারলকিংয়ের কাজ হবে। আর সেই কারণে এই প্ল্যাটফর্মগুলিতে ট্রেন ঢুকবে না বা সেখান থেকে কোনও ট্রেন ছাড়বে না রবিবার দুপুর পর্যন্ত। জুলাই মাস থেকেই শিয়ালদা শাখায় সমস্ত লোকাল ট্রেনই হবে ১২ বগির। তাই শিয়ালদা মেন ও নর্থ শাখায় এই ব্লক নেওয়া হয়েছে।

কোন কোন লোকাল ট্রেন বাতিল

শিয়ালদার ২১টি প্ল্যাটফর্মের মধ্যে ১৬টি প্ল্যাটফর্ম চালু থাকবে। বৃহস্পতিবার মধ্য রাত থেকে শুরু করে রবিবার দুপুর পর্যন্ত শিয়ালদা শাখায় শতাধিক লোকাল ট্রেনের যাত্রা শুরু ও শেষ হবে দমদম জংশন ও দমদম ক্যান্টনমেন্ট ও বারাসত স্টেশন থেকে। ৮৯৪টি ট্রেনের মধ্যে চলবে ৮০৬টি ট্রেন। শুক্রবার থেকে ১টি ছাড়া সব ব্যারাকপুর লোকাল, ১০টি ডানকুনি লোকাল, ২টি বারুইপুর, ১টি কাটোয়া, ১১টি নৈহাটি, ১৪টি রানাঘাট, ২টি কৃষ্ণনগর, ২টি মধ্যমগ্রাম, ২টি দমদম, ৮টি বারাসত, ২টি দত্তপুকুর, ২টি বনগাঁ লোকাল বাতিল করা হয়েছে।

তবে শিয়ালদা দক্ষিণ শাখায় ট্রেনের উপর কোনও প্রভাব পড়বে না। বনগাঁ শাখার ট্রেনগুলি দমদম ক্যান্টরমেন্ট ও দমদম জংশন পর্যন্ত চলবে। যার কারণে নৈহাটি, কল্যাণী, ব্যারাকপুর, রানাঘাট, শান্তিপুর, বনগাঁ, হাসনাবাদ শাখার যাত্রীদের সমস্যায় পড়তে হতে পারে। এছাড়াও কয়েকটি দূরপাল্লার এক্সপ্রেস, মেল ও সুপারফাস্ট ট্রেন কলকাতা স্টেশন থেকে ছাড়বে ও সেখানে এসে থামবে। স্টেশন বদলে গেলেও প্রতিটি ট্রেনের ছাড়ার সময় একই থাকছে।

যে যে ট্রেন কলকাতা স্টেশন থেকে ছাড়বে ও পৌঁছবে

Advertisement

শুক্রবার

শিয়ালদা-আজমের শিয়ালদা এক্সপ্রেস
শিয়ালদা-আলিপুরদুয়ার জং কাঞ্চনকন্যা এক্সপ্রেস

শনিবার

শিয়ালদা-আসানসোল ইন্টারসিটি এক্সপ্রেস
শিয়ালদা-আজমের এক্সপ্রেস
শিয়ালদা-সাহরসা হাটেবাজারে এক্সপ্রেস
উত্তরবঙ্গ এক্সপ্রেস

রবিবার

শিয়ালদা-আজমের এক্সপ্রেস
হাটেবাজারে এক্সপ্রেস
উত্তরবঙ্গ এক্সপ্রেস


পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, শিয়ালদা উত্তর এবং পূর্ব রেলের প্রধান শাখার শহরতলির এলাকায় যাত্রীদের সুবিধার্থে ১২ বগির রেকে সমস্ত EMU ট্রেন চালানোর চেষ্টা হচ্ছে। শিয়ালদা দক্ষিণ বিভাগের প্রায় সমস্ত ইএমইউ লোকাল এখন ১২ বগির। শিয়ালদা মেন অর্থাৎ শিয়ালদা-রানাঘাট-কৃষ্ণনগর সেকশন এবং শিয়ালদা নর্থ অর্থাৎ শিয়ালদা-বনগাঁ সেকশনে এখনও পর্যন্ত ১২ বগির সব ট্রেন চালানো হয় না। এবার সেই সমস্যা মিটতে চলেছে। শিয়ালদা স্টেশনের ১,২,৩, ৪, ৫ নম্বর প্লাটফর্মের দৈর্ঘ্য বাড়ানোর কাজ চলছে গত ১৮ ফেব্রুয়ারি থেকে। জুনের মধ্যেই কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে। অর্থাৎ জলাই মাসের শুরু থেকেই এই প্ল্যাটফর্মগুলি থেকে ১২ বগির ট্রেন চালানো শুরু হতে পারে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement