Advertisement

Mamata Banerjee Wrestler Protest: 'ওদের প্রতিদিন মারা হচ্ছে', কুস্তিগীরদের সমর্থনে কলকাতায় মিছিল মমতার

ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যন্তরমন্তরে প্রতিবাদে নামা কুস্তিগীরদের হেনস্থার প্রতিবাদে এবার পথে নামলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্রীড়াবিদদের নিয়ে হাজরা মোড় থেকে রবীন্দ্র সদন পর্যন্ত মিছিল করলেন তিনি।

কুস্তিগীরদের সমর্থনে কলকাতায় মিছিল মমতার
Aajtak Bangla
  • কলকাতা,
  • 31 May 2023,
  • अपडेटेड 5:30 PM IST
  • ক্রীড়াবিদদের নিয়ে হাজরা মোড় থেকে রবীন্দ্র সদন পর্যন্ত মিছিল মমতার
  • মিছিলে উপস্থিত ছিলেন রাজ্যের বিভিন্ন ক্ষেত্রের ক্রীড়াবিদরা

রেসলিং ফেডারেশনের সভাপতি ও বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যন্তরমন্তরে প্রতিবাদে নামা কুস্তিগীরদের হেনস্থার প্রতিবাদে এবার পথে নামলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্রীড়াবিদদের নিয়ে হাজরা মোড় থেকে রবীন্দ্র সদন পর্যন্ত মিছিল করলেন তিনি। মিছিলের নেতৃত্বে ছিলেন অরূপ বিশ্বাস। মিছিলে উপস্থিত ছিলেন রাজ্যের বিভিন্ন ক্ষেত্রের ক্রীড়াবিদরা। মিছিলে উপস্থিত ছিলেন মেহতাব হোসেন, রহিম নবী, কুন্তলা ঘোষ দস্তিদার, প্রশান্ত চক্রবর্ত্তী সহ বহু প্রাক্তন ক্রীড়াবিদ।

মঙ্গলবারেই কুস্তিদীরদের পাশে দাঁড়ান মুখ্যমন্ত্রী। তিনি জানিয়ে দেন বুধবার বাংলার ক্রীড়াবিদদের নিয়ে মিছিল হবে শহরে। হাজরা মোড় থেকে রবীন্দ্র সরোবর পর্যন্ত হবে এই মিছিল। মিছিলের মাঝপথে রবীন্দ্র সরোবরে যোগ দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মিছিল শেষে তিনি বলেন, 'কুস্তিগীরদের হেনস্থার বিচার চাই। কুস্তিগীরদের প্রতি ন্যায় বিচার চাই। তারা অনেকদিন আন্দোলন করছেন। কুস্তিগীররা মাস খানেকের উপরে রাস্তায় বসে, প্রতিদিন তাঁদের মারা হচ্ছে। তাঁরা বিচার চাইছেন। যে দোষ করেছে আমরা তার বিচার চাই।'

এদিকে, কুস্তিগীরদের অভিযোগ নিয়ে আবারও মুখ খুলেছেন রেসলিং ফেডারেশনের সভাপতি ও বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিং। তিনি বলেন, 'ঈশ্বর চান আমি কিছু বড় কাজ করি, সে কারণেই আমার বিরুদ্ধে এসব অভিযোগ করা হয়েছে। শুধু তাই নয়। আমার বিরুদ্ধে একটি অভিযোগ প্রমাণিত হলে আমাকে ফাঁসি দেওয়া হবে। যেহেতু আমার বিরুদ্ধে অভিযোগ উঠেছে, আমি জিজ্ঞাসা করছি কখন কোথায় ঘটেছে। আমরা অযোধ্যা থেকে এসেছি, যেখানে জীবন যায়, কথা যায় না। চার মাস কেটে গেছে অভিযোগের। আমি আজও বলছি, একটা অভিযোগও প্রমাণিত হলে আমার ফাঁসি হবে। আমি এখনও সেই কথাতেই স্থির আছি। কুস্তিগীররা পদকের গঙ্গায় ভাসিয়ে দেওয়ার অজুহাত। গঙ্গায় পদক ফেলে কিছুই হবে না। এটি একটি আবেগঘন নাটক মাত্র। প্রমাণ থাকলে পুলিশে দিন। আদালত আমাকে ফাঁসি দেবে।'

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement