Advertisement

নিউ টাউনের আবাসিকদের নিরাপত্তার পাঠ দেবে HIDCO

হিডকো (HIDCO) সূত্রে খবর, নিউ টাউন (New Town)-এর সব আবাসনের প্রতিনিধিদের ডাকা হয়েছে। বৈঠকে থাকবেন পুলিশ কমিশনার-সহ পুলিশ এবং প্রশসানের কর্তারা।

নিউ টাউনের সুখবৃষ্টি আবাসন (ফাইল ছবি/অরিন্দম ভট্টাচার্য)
Aajtak Bangla
  • নিউ টাউন,
  • 24 Jun 2021,
  • अपडेटेड 1:10 PM IST
  • নিউটাউনের সুখবৃষ্টির ঘটনা নাড়িয়ে দিয়েছিল
  • ওই উপনগরীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছিল
  • সেই ঘটনা থেকে শিক্ষা নিয়ে নড়চড়ে বসল প্রশাসন

নিউ টাউন (New Town)-এর 'সুখবৃষ্টি' (Shukhobrishti)-র ঘটনা নাড়িয়ে দিয়েছিল। ওই উপনগরীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছিল। তাই তাঁদের কী করা দরকার, জানাতে উদ্যোগ নিল হিডকো (HIDCO)। সেখানকার আবাসিকরা একের পর এক অভিযোগ তুলেছিলেন নিরাপত্তা নিয়ে। সেই ঘটনা থেকে শিক্ষা নিয়ে নড়চড়ে বসল প্রশাসন।

কী করে নিউ টাউন (New Town)-এর নাগরিকদের আরও নিরাপত্তা দেওয়া যায়, সে ব্য়াপারে যেমন উদ্যোগ নেওয়া হচ্ছে, তেমনই নাগরিকরা কী করতে পারেন, তা-ও জানানো হবে।

আজ, বৃহস্পতিবার আবাসিক সমিতির সঙ্গে বৈঠক করবে পুলিশ-প্রশাসন। উদ্য়োগ নিয়েছে হিডকো (HIDCO)। বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে ওই বৈঠকের আয়োজন করা হয়েছে।

হিডকো (HIDCO) সূত্রে খবর, নিউ টাউন (New Town)-এর সব আবাসনের প্রতিনিধিদের ডাকা হয়েছে। বৈঠকে থাকবেন পুলিশ কমিশনার-সহ পুলিশ এবং প্রশসানের কর্তারা। নাগরিকদের জানানো হবে কীভাবে নিরাপদ থাকতে হবে, সচেতনতা কী করে বাড়ানো যায়, সে জন্য কী কী ব্যবস্থা নেওয়া যেতে পারে, তা জানানো হবে।

নিউ টাউন (New Town)-এর ৮০ টি ইউনিটকে ওই বৈঠকে ডাকা হয়েছে। এর মধ্যে রয়েছে ৫০টি হাউজিং সোসাইটি এবং ৩০ টি ব্লক। সাংসদ, বিধায়কদেরও সেখানে আমন্ত্রণ জানানো হয়ছে। আবাসনের দু'জন কর প্রতিনিধিকে সেখানে থাকার জন্য অনুরোধ করা হয়েছে বলে জানা গিয়েছে হিডকো (HIDCO) সূত্রে।

নিরাপত্তার জন্য সবাই মিলে কী করে কাজ করা যায়, তা জানাতেই এই উদ্যোগ হিডকো (HIDCO)-র। তাদের ব্যাখ্য়া, সরকার এবং নাগরিক সমাজ যাতে একসঙ্গে এ ব্য়াপারে কাজ করতে পারে, তাই এই বৈঠক।

বলা যেতে পারে, ধীরে ধীরে গড়ে উঠছে নিউ টাউন (New Town)। সেখানে একের পর এক আবাসন, ভবন তৈরি করা হচ্ছে। বিভিন্ন আবাসনে মানুষ বসবাস করতে শুরু করেছেন। রয়েছে সরকারি-বেসরকারি বিভিন্ন অফিস, শিক্ষা প্রতিষ্ঠান।

Advertisement

তেমনই এক আবাসন 'সুখবৃষ্টি' (Shukhobrishti)। সেখানে অজস্র মানুষের বসবাস। অভিযোগ, নিউ টাউন (New Town)-এর ওই আবাসনে দুই দুষ্কৃতী লুকিয়েছিল। পুলিশেরর সঙ্গে সঙ্ঘর্ষে তাদের মৃত্যু হয়। এরপর নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন সেখানকার বাসিন্দারা।

তাঁরা একগুচ্ছ অভিযোগ করেন। তাঁদের অভিযোগ, নিরাপত্তা নিয়ে চিন্তিত নয় ওই আবাসন কর্তৃপক্ষ। এ ব্যাপারে বার বার বলা হলেও কোনও ব্য়বস্থা নেওয়া হয়নি। ওই ঘটনার পর তারা থানায় স্মারকলিপি জমা দেন। নিউ টাউন (New Town)-এর আবাসনে এনকাউন্টারের ঘটনার পর নিরাপত্তাহীনতায় ভুগছেন তাঁরা, এমনই বক্তব্য তাঁদের।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement