Advertisement

Ration Bandh: ১ জানুয়ারি থেকে রেশন বন্ধ, আমরণ ধর্নার হুঁশিয়ারি ডিলারদের

নতুন বছরের প্রথমদিন থেকেই রেশন বন্ধ করার হুঁশিয়ারি দিল রেশন ডিলারদের সংগঠন, 'অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স অ্যাশোসিয়েশন।' সংগঠনটির জাতীয় সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসুর দাবি, দীর্ঘদিন ধরে তাঁরা তাঁদের সমস্যা সরকারের নজরে আনার চেষ্টা করছেন, কিন্তু কোনভাবেই তা সম্ভব হচ্ছে না।

Aajtak Bangla
  • কলকাতা,
  • 28 Dec 2023,
  • अपडेटेड 1:24 PM IST
  • নতুন বছরের প্রথমদিন থেকেই রেশন বন্ধ করার হুঁশিয়ারি দিল রেশন ডিলারদের সংগঠন, 'অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স অ্যাশোসিয়েশন।'
  • সংগঠনটির জাতীয় সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসুর দাবি, দীর্ঘদিন ধরে তাঁরা তাঁদের সমস্যা সরকারের নজরে আনার চেষ্টা করছেন, কিন্তু কোনভাবেই তা সম্ভব হচ্ছে না।

নতুন বছরের প্রথমদিন থেকেই রেশন বন্ধ করার হুঁশিয়ারি দিল রেশন ডিলারদের সংগঠন, 'অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স অ্যাশোসিয়েশন।' সংগঠনটির জাতীয় সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসুর দাবি, দীর্ঘদিন ধরে তাঁরা তাঁদের সমস্যা সরকারের নজরে আনার চেষ্টা করছেন, কিন্তু কোনভাবেই তা সম্ভব হচ্ছে না। অবশেষে তারা এই পথ বেছে নিতে বাধ্য হলেন। বিগত বহুদিন ধরেই একদিকে যেমন তারা ওজনে কম মাল পাচ্ছেন। অন্যদিকে যে টাকা তাঁদের রোজগারের পথ দেখায় সেই টাকাও তাঁরা পাচ্ছেন না। 

পাশাপাশি তিনি জানান, দীর্ঘদিন ধরে বলার পরেও যখন সরকারের ঘুম ভাঙেনি। তাই ১ জানুয়ারি থেকেই আর রেশনের দোকান থেকে রেশন মিলবে না। রেশন ডিলারদের দেশব্যাপী আন্দোলনের ফলে জানুয়ারী ২০২৪ থেকে দেশের গণবণ্টন ব্যবস্থা বিপর্যস্ত হবে।

ডিলারদের সংগঠনটির দাবি, Distributor / Wholesalerগুলি থেকে রেশনদোকান গুলিতে Doorstep Delivery System এর মাধ্যমে খাদ্যশস্য সরবরাহের সময় Distributor / Wholesaler দের শ্রমিকদের দ্বারা প্রতি বস্তা ওজন করে খালি চট ও প্লাস্টিকের বস্তার ওজন বাদ দিয়ে সঠিক খাদ্যশস্য প্রত্যেক দোকানে সরবরাহ করতে হবে। 

আগামীকাল, শুক্রবার থেকে খাদ্যভবনের বিপরীতে অস্থায়ী মঞ্চে সকাল ১১টা থেকে বিকেল ৪টে পর্যন্ত সারাদিন ধর্না কর্মসূচী করার ডাক দিয়েছে সংগঠনটি। এবং নতুন বছরের শুরু থেকেই রেশন বন্ধ থাকবে। পাশাপাশি আগামী ১৬ জানুয়ারী দিল্লীর রামলীলা ময়দানে সারা দেশের পাঁচ লক্ষ আটত্রিশ হাজার রেশন ডিলারদের জমায়েত হবে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement