Advertisement

RG Kar Case: বর্ধমানের ডাক্তার হয়ে আরজি করে হাজির? বীরূপাক্ষকে জেরা CBI-র

আরজি কর কাণ্ডে এবার সিবিআই-র জেরার মুখে বিতর্কিত চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাস। শনিবার তিনি সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন। বিরূপাক্ষ সন্দীপ ঘোষের ঘনিষ্ঠ বলে পরিচিত এবং তাঁকে একটি ভাইরাল ছবিতে আরজি কর হাসপাতালের সেমিনার হলের ভিতরে দেখা যায়।

বর্ধমানের ডাক্তার হয়ে আরজি করে হাজির? বীরূপাক্ষকে জেরা CBI-র
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Sep 2024,
  • अपडेटेड 1:04 PM IST
  • সকাল ৯টা ৫০ মিনিটে সিবিআই অফিসে হাজির হন
  • তাঁকে এখন জেরা করছে সিবিআই

আরজি কর কাণ্ডে এবার সিবিআই-র জেরার মুখে বিতর্কিত চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাস। শনিবার তিনি সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন। বিরূপাক্ষ সন্দীপ ঘোষের ঘনিষ্ঠ বলে পরিচিত এবং তাঁকে একটি ভাইরাল ছবিতে আরজি কর হাসপাতালের সেমিনার হলের ভিতরে দেখা যায়। বীরূপাক্ষ বিশ্বাস জুনিয়র ডাক্তার হুমকি দিতেন বলে অভিযোগ উঠেছে। অভিযোগ, হাসপাতালগুলিতে তাঁরা ভয়ের রাজত্ব তৈরি করেছিলেন।

সিবিআই সূত্রের দাবি, সন্দীপ ঘোষের কল ডিটেইলস রেকর্ড থেকে তাঁর মোবাইল নম্বর পাওয়ার গিয়েছে। ঘটনার দিন সন্দীপ ঘোষ তাঁর মোবাইল থেকে ফোন করেন বীরূপাক্ষকে। এছাড়াও তাঁকে সেমিনার হলের ভেতরে উপস্থিত থাকতেও দেখা গিয়েছে বলে অভিযোগ। বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ডাক্তার হওয়া সত্ত্বেও কেন ও কীভাবে আরজি কর হাসপাতালের সেমিনার হলের ভিতরে হাজির হলেন বীরূপাক্ষ? এই উত্তর খোঁজার চেষ্টা করছে সিবিআই। যার জন্য আরজি কর হাসপাতালে ধর্ষণ ও হত্যা মামলার তদন্তের জন্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাঁকে ডেকে পাঠায়। আজ সকাল ৯টা ৫০ মিনিটে সিবিআই অফিসে হাজির হন। তাঁকে এখন জেরা করছে সিবিআই। কেন তিনি ওই হাসপাতালে গিয়েছিলেন, সে বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

বর্ধমান মেডিক্যাল কলেজের প্যাথোলজি বিভাগের সিনিয়র রেসিডেন্ট চিকিৎসক ছিলেন বিরূপাক্ষ। ইতিমধ্যেই তাঁকে সাসপেন্ড করেছে রাজ্যের স্বাস্থ্য দফতর। আরজি কর কাণ্ড সামনে আসার পর থেকে বীরূপাক্ষ ও অভীক দে, এই দুই চিকিৎসকের বিরুদ্ধে একাধির অভিযোগ ওঠে। রাজ্যের বিভিন্ন হাসপাতালে প্রভাব খাটিয়ে পরীক্ষার্থীদের পাস করিয়ে দেওয়ার মতো চাঞ্চল্যকর অভিযোগ ওঠে দু'জনের বিরুদ্ধে। অভিযোগ, রাজ্যের বিভিন্ন হাসপাতালে নানা ক্ষেত্রে দুর্নীতির ঘটনায় সক্রিয় এই দু'জন। মেডিক্যাল পড়ুয়াদের হুমকি দেওয়ার অভিযোগও উঠেছিল দুই জনের বিরুদ্ধে। আরজি কর কাণ্ডের তদন্তে নেমেছে সিবিআই। সেই তদন্তে বারবার উঠে এসেছে বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নাম। এই সিন্ডিকেটের মাথা ছিলেন অভীক দে। চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনার পরে আর জি করের সেমিনার রুমে অভীক দে উপস্থিত ছিলেন বলেও অভিযোগ। তাঁর পিজিটি পাওয়া নিয়েও অভিযোগ সামনে এসেছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement