Advertisement

RG Kar Case: দেবাশিস সোমের শারীরিক অবস্থা কেমন? এখনও CCU-তেই আরজি কর-এর ফরেন্সিক বিভাগের ডাক্তার

আরজি কর মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগের ‘ডেমনস্ট্রেটর’ দেবাশিস সোম গুরুতর অসুস্থ অবস্থায় বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন। তাঁকে সিসিইউতে (ক্রিটিক্যাল কেয়ার ইউনিট) রাখা হয়েছে। দেবাশিসের রক্তের শর্করার মাত্রা হেরফের ঘটায় অবস্থা সঙ্কটজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

দেবাশিস সোম। ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Sep 2024,
  • अपडेटेड 2:24 PM IST
  • আরজি কর মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগের ‘ডেমনস্ট্রেটর’ দেবাশিস সোম গুরুতর অসুস্থ অবস্থায় বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন।
  • তাঁকে সিসিইউতে (ক্রিটিক্যাল কেয়ার ইউনিট) রাখা হয়েছে।

আরজি কর মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগের ‘ডেমনস্ট্রেটর’ দেবাশিস সোম গুরুতর অসুস্থ অবস্থায় বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন। তাঁকে সিসিইউতে (ক্রিটিক্যাল কেয়ার ইউনিট) রাখা হয়েছে। দেবাশিসের রক্তের শর্করার মাত্রা হেরফের ঘটায় অবস্থা সঙ্কটজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিসে ভুগছেন। রবিবার অসুস্থ হয়ে পড়ার পর তাঁকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়।

দেবাশিস সোমের নাম আরজি কর মেডিক্যাল কলেজের আর্থিক দুর্নীতি এবং চিকিৎসক ধর্ষণ ও হত্যাকাণ্ডের তদন্তে উঠে এসেছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই) এই দুটি গুরুত্বপূর্ণ মামলায় তদন্ত করছে। দেবাশিসের বাড়িতে ২৬ অগস্ট সিবিআই হানা দেয় এবং টানা তল্লাশি চালানো হয়। সেই সময় তিনি নিজাম প্যালেসে দীর্ঘ সময় ধরে সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন। এছাড়াও, সিজিও কমপ্লেক্সেও তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। আরজি করের চিকিৎসকের ধর্ষণ ও খুনের মামলায় এবং আর্থিক অনিয়মের তদন্তে তিনি সিবিআইয়ের আতশকাচের নীচে ছিলেন।

সূত্রে জানা গেছে, দেবাশিস সোমকে সন্দীপের ঘনিষ্ঠ সহযোগী বলে মনে করা হয়। সন্দীপ আরজি করের প্রাক্তন অধ্যক্ষ ছিলেন এবং তাঁর বিরুদ্ধেও একাধিক আর্থিক দুর্নীতির অভিযোগ রয়েছে। অভিযোগ উঠেছে যে, দেবাশিস ফরেন্সিক মেডিসিন বিভাগের কাজ ‘নিয়ন্ত্রণ’ করার চেষ্টা করতেন এবং সন্দীপের ঘরের পাশে বরাদ্দ ঘরে বসে কাজ চালাতেন।

এই দুটি গুরুত্বপূর্ণ মামলার পাশাপাশি দেবাশিস সোমকে আরজি কর মেডিক্যাল কলেজের জৈব বর্জ্য দুর্নীতি এবং ভেন্ডার নির্বাচনে স্বজনপোষণ ইত্যাদি অভিযোগের জন্যও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কলকাতা হাই কোর্টের নির্দেশে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এই দুর্নীতির বিষয়ে তদন্ত করছে। দেবাশিসের শারীরিক অবস্থা এবং তাঁর তদন্তে জড়িত থাকার বিষয়টি পরিস্থিতিকে আরও জটিল করে তুলেছে। 

 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement