Advertisement

Saraswati Puja Theme: সরস্বতী পুজোর থিম 'নিয়োগ দুর্নীতি', নোটের বান্ডিলের মাঝে হাজির পার্থ-অর্পিতা

এ বার সরস্বতী পুজোর থিমেও হাজির ‘অপা’! কাকুঁড়গাছির একটি পুজো মণ্ডপে উঠে এসেছে রাজ্য-রাজনীতিতে তোলপাড় ফেলে দেওয়া সাম্প্রতিক এই ঘটনা। যেখানে দেখা যাচ্ছে দাঁড়িপাল্লায় ঝুলছেন বিদ্যার দেবী। তাঁর এক পাশে সাজানো থরে থরে টাকা।

সরস্বতী পুজোতেও নোটের বান্ডিলের মাঝে হাজির 'অপা’
Aajtak Bangla
  • কলকাতা,
  • 25 Jan 2023,
  • अपडेटेड 10:27 AM IST

এ বার সরস্বতী পুজোর থিমেও হাজির ‘অপা’! কাকুঁড়গাছির একটি পুজো মণ্ডপে উঠে এসেছে রাজ্য-রাজনীতিতে তোলপাড় ফেলে দেওয়া সাম্প্রতিক এই ঘটনা। যেখানে দেখা যাচ্ছে  দাঁড়িপাল্লায় ঝুলছেন বিদ্যার দেবী। তাঁর এক পাশে সাজানো থরে থরে টাকা। মডেল রূপে একপাশে দাঁড়িয়ে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় আর এক পাশে তাঁর ঘনিষ্ঠ হিসাবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়। 

কাকুঁড়গাছির এক ক্লাবের এহেন মণ্ডপ সজ্জা ঘিরে সরস্বতী পুজোতেও সরগরম রাজ্য রাজনীতি। সরস্বতী ও কালীমাতা মন্দির পরিষদের পুজো এ বার ১৭ বছরে পা দিল। শিক্ষায় নিয়োগে দুর্নীতি থেকে বঞ্চিত চাকরিপ্রার্থীদের আন্দোলন ফুটে উঠেছে এ বারের থিমে। 'বঙ্গে বিদ্যা বিক্রি', ' ক্লাবের এই থিমে বেশ ক্ষুব্ধ রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। পুজো উদ্যোক্তা বিশ্বজিৎ সরকারের দাবি, রাজ্যের প্রাসঙ্গিক একটি বিষয়কে মানুষের সামনে তুলে ধরতেই তাঁদের এই প্রয়াস। শোনা যাচ্ছে এই পুজোর উদ্বোধন করবেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। 

নিয়োগ দুর্নীতির ঘটনায় গত কয়েক মাস থেকেই উত্তাল বঙ্গ রাজনীতি। সম্প্রতি এই ঘটনা গ্রেফতার হয়েছেন তৃণমূলের আর এক যুবনেতা কুন্তল ঘোষ। কলকাতা হাইকোর্টে এ নিয়ে চলছে মামলা। এই ঘটনাকে নিজেদের থিম ভাবনায় ফুটিয়ে তুলেছে কাঁকুড়গাছি এই ক্লাব। বাংলায় কীভাবে বিদ্যা নিয়ে ছিনিমিনি খেলা হয়েছিল, সেটাই দেখাতে চেয়েছেন উদ্যোক্তারা। পুজোর উদ্যোক্তা বিশ্বজিৎ সরকারের দাবি, এই থিম করে সরকারকে লজ্জিত তাঁরা করতে চাননি। বরং একটা বাস্তব পরিস্থিতিকেই তুলে ধরতে চেয়েছেন।

ক্লাবের দাবি যাই হোক না কেন, কাকুঁড়গাছির এই পুজো এখন সোশ্যাল মিডিয়ায়  ভাইরাল। এমনকী রাজ্য রাজনীতির আলোচ্য বিষয়ও। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ এই নিয়ে পাল্টা কটাক্ষ করেছেন, থিমের এমন রুচি দেখলেই বোঝা যায় কী হচ্ছে।
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement