Advertisement

Sealdah Metro Station: শিয়ালদা স্টেশন থেকে কোন স্টেশনে কত টাকা ভাড়া? তালিকা

Sealdah Metro Station: বৃহস্পতিবার থেকে বাণিজ্যিক পরিষেবা শুরু হবে এই মেট্রো স্টেশন থেকে। এর ফলে শিয়ালদা এবং বিধাননগর স্টেশনের উপর থেকে অনেকটা চাপ কমবে বলে আশা করছেন অনেকে। সেই সঙ্গে সেক্টর ফাইভ যাওয়াও আরও সুবিধা হবে বলে অনুমান করা হচ্ছে। তবে অনেকের মনেই এখন প্রশ্ন, কোন মেট্রো স্টেশনে গেলে কত টাকা খরচ পড়বে। রইল, তা নিয়ে বিস্তারিত তথ্য।

শিয়ালদা মেট্রো স্টেশন
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 12 Jul 2022,
  • अपडेटेड 4:12 PM IST
  • শিয়ালদা স্টেশন থেকে কোন স্টেশনে কত টাকা ভাড়া?
  • জেনে নিন কত টাকা ভাড়া
  • জানুন বিস্তারিত তথ্য

Sealdah Metro Station: অপেক্ষার দিন এখন শেষ। সোমবার উদ্বোধন হয়েছে বহু প্রতীক্ষিত শিয়ালদা মেট্রো স্টেশনের। আগামী ১৪ তারিখ অর্থাৎ বৃহস্পতিবার থেকে বাণিজ্যিক পরিষেবা শুরু হবে এই মেট্রো স্টেশন থেকে। এর ফলে শিয়ালদা এবং বিধাননগর স্টেশনের উপর থেকে অনেকটা চাপ কমবে বলে আশা করছেন অনেকে। সেই সঙ্গে সেক্টর ফাইভ যাওয়াও আরও সুবিধা হবে বলে অনুমান করা হচ্ছে। তবে অনেকের মনেই এখন প্রশ্ন, কোন মেট্রো স্টেশনে গেলে কত টাকা খরচ পড়বে। রইল, তা নিয়ে বিস্তারিত তথ্য।

মেট্রো  পরবর্তী মেট্রো স্টেশন দাম
শিয়ালদা ফুলবাগান ১০ টাকা
শিয়ালদা সল্টলেক স্টেডিয়াম ১০ টাকা
শিয়ালদা বেঙ্গল কেমিক্যাল ১০ টাকা
শিয়ালদা সিটি সেন্টার ২০ টাকা
শিয়ালদা সেন্ট্রাল পার্ক ২০ টাকা
শিয়ালদা করুণাময়ী ২০ টাকা
শিয়ালদা সেক্টর ফাইভ ২০ টাকা

৫ টাকা ভাড়া রাখা হয়নি

তবে ন্যূনতম ৫ টাকা ভাড়া এখানে রাখা হয়নি। কারণ, মেট্রোর নিয়ম অনুযায়ী দুই কিলোমিটারের মধ্যে দূরত্ব থাকলে সেখানে ৫ টাকা ভাড়া রাখা হয়। এখানে শিয়ালদা মেট্রো থেকে ফুলবাগান মেট্রো স্টেশনের দূরত্ব ২.৩৩ কিলোমিটার। শিয়ালদা থেকে এসপ্ল্যানেড মেট্রো স্টেশনের দূরত্ব ২.৪৫ কিলোমিটার। ফলে দেখা যাচ্ছে দুই ক্ষেত্রেই ২ কিলোমিটার বেশি দূরত্ব থাকছে। তাই ন্যূনতম ভাড়া ১০ টাকা রাখা হয়েছে। সর্বোচ্চ ভাড়া থাকছে ২০ টাকা। ১৫ টাকার ভাড়ার কোনও স্তর এক্ষেত্রে রাখা হয়নি। 

রয়েছে অনেক সুবিধা

লোকাল ট্রেন থেকে যাতে যাত্রীরা সরাসরি মেট্রোতে আসতে পারেন তার জন্য থাকছে বিশেষ ব্যবস্থা। স্টেশনে থাকছে ৯টা সিঁড়ি, ১৮টি এসকেলেটর এবং প্রায় ২৭টি টিকিট কাউন্টার। থাকছে লিফটও। সেই সঙ্গে জোরদার করা হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা। বসানো হয়েছে পর্যাপ্ত সিসিটিভিও। জানা গিয়েছে, শিয়ালদা রেল স্টেশন থেকে একটি সাবওয়ে মারফত মেট্রো স্টেশনে যাওয়া যাবে। শিয়ালদা উত্তর এবং দক্ষিণ শাখার যাত্রীরা সোজা সাবওয়ে মারফত মেট্রো স্টেশনে যেতে পারবেন। সেখানে টিকিট কাউন্টারে টোকেন নিয়ে সোজা এস্কেলেটর মারফত মেট্রো স্টেশনে নেমে যেতে পারবেন।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement