Advertisement

HC On TET Dharna: গান্ধী মূর্তির পাদদেশে টেট চাকরিপ্রার্থীদের ধর্না নয়, নির্দেশ হাইকোর্টের

সেপ্টেম্বরে গান্ধীমূর্তির তলায় ধর্না কর্মসূচি করতে চেয়ে পুলিশের অনুমতি চেয়েছিলেন টেট চাকরিপ্রার্থীরা। সেই সময় অনুমতি দেয়নি পুলিশ। তার পর হাইকোর্টের দ্বারস্থ হন  চাকরিপ্রার্থীরা। গত ১৬ ই সেপ্টেম্বর থেকে পাঁচ দিনের জন্য ২০১৪-র টেট চাকরিপ্রার্থীদের গান্ধী মূর্তির পাদদেশে বসার অনুমতি দিয়েছিলেন হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থা।

কলকাতা হাইকোর্ট।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 13 Oct 2022,
  • अपडेटेड 1:49 PM IST
  • সেপ্টেম্বরে গান্ধীমূর্তির তলায় ধর্না কর্মসূচি করতে চেয়ে পুলিশের অনুমতি চেয়েছিলেন টেট চাকরিপ্রার্থীরা।
  • সেই সময় অনুমতি দেয়নি পুলিশ।
  • তার পর হাইকোর্টের দ্বারস্থ হন  চাকরিপ্রার্থীরা।

গান্ধীমূর্তির পাদদেশে ধর্নায় বসতে পারবেন না ২০১৪ সালের টেট চাকরিপ্রার্থীরা। বৃহস্পতিবার তাঁদের ধর্নায় বসার অনুমতি দিল না কলকাতা হাইকোর্ট। এর আগে তাঁরা পাঁচ দিনের জন্য অনুমতি পেয়েছিলেন। কিন্তু আর ধর্নায় বসার অনুমতি দিল না অবকাশকালীন বেঞ্চ।

সেপ্টেম্বরে গান্ধীমূর্তির তলায় ধর্না কর্মসূচি করতে চেয়ে পুলিশের অনুমতি চেয়েছিলেন টেট চাকরিপ্রার্থীরা। সেই সময় অনুমতি দেয়নি পুলিশ। তার পর হাইকোর্টের দ্বারস্থ হন  চাকরিপ্রার্থীরা। গত ১৬ ই সেপ্টেম্বর থেকে পাঁচ দিনের জন্য ২০১৪-র টেট চাকরিপ্রার্থীদের গান্ধী মূর্তির পাদদেশে বসার অনুমতি দিয়েছিলেন হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থা। সেই অনুমতির মেয়াদ শেষ হয় ২১ সেপ্টেম্বর।

অবকাশকালীন বেঞ্চে বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের এজলাসে ফের গান্ধীমূর্তির পাদদেশে ধর্নায় বসার আর্জি জানিয়ে মামলা করেন চাকরিপ্রার্থীরা। তা খারিজ করে দেন বিচারপতি। হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চের বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের পর্যবেক্ষণ, ধর্না যদি চালিয়ে যাওয়ার পরিকল্পনা থাকলে কেন পাঁচ দিনের জন্য ধর্নায় বসলেন? সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানাননি কেন? বিচারপতির মন্তব্য, সিঙ্গল বেঞ্চের আগের রায়কে আবেদনকারীরা চ্যালেঞ্জ করতে পারতেন। তা না করে ফের অনুমতি চাওয়া হচ্ছে। এরপরই চাকরিপ্রার্থীদের আর্জি খারিজ করে দেয় আদালত। 

বলে রাখি, এসএসসির ধর্না চলছে প্রায় ৬০০ দিন ধরে। তাঁরা ধর্না চালিয়ে যেতে পারবেন। এই মামলার সঙ্গে ওই ধর্নার কোনও সম্পর্ক নেই। 

আরও পড়ুন- Ambuja ও ACC-র আরও একটি সিমেন্ট কোম্পানি কিনতে ঝাঁপালেন আদানি

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement