Advertisement

Saugata Roy: 'যখন পড়বে না মোর...', দল টিকিট দিলেও জেতা নিয়ে সংশয়ী সৌগত!

লোকসভা ভোটের ঠিক আগে নিজের টিকিট পাওয়া নিয়ে সংশয়প্রকাশ করলেন বর্ষীয়ান তৃণমূল সাংসদ সৌগত রায়। এমনকি দল প্রার্থী করলে তিনি আদৌ জিততে পারবেন কিনা, তা নিয়েও সন্দিহান তিনি।    

সৌগত রায়
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 01 Mar 2024,
  • अपडेटेड 2:53 PM IST

রাজনীতিতে বয়সের সীমা বেঁধে দেওয়ার পক্ষে সওয়াল করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। যে মন্তব্যে নিয়ে বিস্তর জল্পনা শুরু হয়েছিল। প্রশ্ন উঠেছিল, লোকসভা ভোটে কি তৃণমূলের প্রবীণ সাংসদরা টিকিট পাবেন না? নতুনদের সুযোগ দেবে দল? লোকসভা ভোটের ঠিক আগে নিজের টিকিট পাওয়া নিয়ে সংশয়প্রকাশ করলেন বর্ষীয়ান তৃণমূল সাংসদ সৌগত রায়। এমনকি দল প্রার্থী করলে তিনি আদৌ জিততে পারবেন কিনা, তা নিয়েও সন্দিহান তিনি।    

বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনার বরাহনগরে তৃণমূলের সভায় সৌগত রায় বলেন,'আমার সাংসদ পদে ১৫ বছর সম্পূর্ণ হতে চলল। এর পর কী হবে জানি না! দল কাকে মনোনয়ন দেবে, যদি আমায় দেয়, আমি জিততে পারব কি না, এগুলো সবই অনিশ্চয়তা। আমি সবসময় মনে করি,আমরা যা করি মানুষ যেন মনে রাখে।' রবীন্দ্রনাথের গান উদ্ধৃত করেছেন করেছেন সৌগত। তাঁর কথায়,'যখন পড়বে না মোর পায়ের চিহ্ন এই পথে…। কে বলে গো সেই প্রভাতে নেই আমি। সকল খেলায় করব খেলা এই আমি। কে বলে গো সেই প্রভাতে নেই আমি। নতুন নামে ডাকবে মোরে বাঁধবে নতুন বাহুডোরে আসব যাব চিরদিনের সেই আমি। তখন আমায় নাই বা মনে রাখল...'। 

ভোটে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বয়সসীমা বেঁধে দিতে চেয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। যা নিয়ে তৃণমূলের অন্দরে শুরু হয়েছিল বিতর্ক। বয়সসীমা বেঁধে দেওয়া ছাড়া 'এক ব্যক্তি এক পদ' নীতিও চালু করতে চেয়েছিলেন। বয়সবিধি নিয়ে ঠারেঠোরে নিজেদের আপত্তির কথা বলেছিলেন তৃণমূল সাংসদ সৌগত রায় ও কল্যাণ বন্দ্যোপাধ্যায়রা। পরে মমতা বলেছিলেন,'সৌগতদা বলছিলেন, বয়স হয়ে যাচ্ছে। আমি বললাম, বয়স আবার কী? মনের বয়সটাই শেষ কথা।' নেত্রীর কথায় সায় দিয়ে সৌগত বলেছিলেন,'নির্দিষ্ট বয়ঃসীমা থাকা উচিত নয়। মমতাই তো বলেছেন, মনের বয়সটাই ‌শেষ কথা।'

Advertisement

রাজনৈতিক মহলের মতে, বয়স নিয়ে বিতর্কের অবসান মমতা ঘটিয়েছিলেন। কিন্তু সেই দ্বন্দ্ব যে এখনও ভিতরে ভিতরে চলছে, তা সৌগতর এ দিনের মন্তব্যেই স্পষ্ট। একটি সংবাদ মাধ্যমে সৌগত জানিয়েছেন,'এটা একটা সাধারণ কথা। হইচই করার কী আছে! আমি বলতে চেয়েছি, দল মনোনয়ন দিলে দাঁড়াব।'

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement