Advertisement

West Bengal Govt Employee : অফিস আসলেও এই কারণে 'অনুপস্থিত' করা হবে সরকারি কর্মীদের, নির্দেশিকা রাজ্যের

অফিসে এলেও অনুপস্থিত দেখানো হবে সরকারি কর্মীদের। যদি মানা না হয় নিয়ম। এমনই নির্দেশিকা জারি করল নবান্ন। যা নিয়ে হইচই পড়ে গিয়েছে রাজ্যের সরকারি কর্মীদের মধ্যে।

ফাইল ছবি
Aajtak Bangla
  • ,
  • 21 May 2023,
  • अपडेटेड 7:25 PM IST
  • অফিসে এলেও অনুপস্থিত দেখানো হবে সরকারি কর্মীদের
  • বড় নির্দেশিকা রাজ্যের

অফিসে এলেও অনুপস্থিত দেখানো হবে সরকারি কর্মীদের। যদি মানা না হয় নিয়ম। এমনই নির্দেশিকা জারি করল নবান্ন। যা নিয়ে হইচই পড়ে গিয়েছে রাজ্যের সরকারি কর্মীদের মধ্যে। নির্দেশিকায় উল্লেখ, বেলা দেড়টা থেকে দু’টোর মধ্যে মধ্যাহ্নভোজের বিরতিতে অন্য কোনও কর্মসূচি পালন করা চলবে না। অন্যথায় প্রশাসনিক পদক্ষেপের মুখে পড়তে হতে পারে সেই কর্মীকে। শুধু তাই নয়, সেই দিন সেই কর্মীকে অফিসে অনুপস্থিত দেখানো হবে। 

কেন এমন সিদ্ধান্ত? নির্দেশিকায় উল্লেখ, সরকারি অফিসের কর্মসংস্কৃতিকে আরও উন্নত ও সরকারি কাজে যাতে কোনও বাধা সৃষ্টি না হয় সেজন্য এই নির্দেশিকা। 

আরও পড়ুন :  Teachers Dress : শিক্ষিকারা পরতে পারবেন না জিনস, লেগিংস; পরলেই শাস্তির নিদান

নির্দেশিকায় আরও উল্লেখ সরকারি কর্মীরা অফিস টাইমে অফি্সের বাইরে যেতে পারবেন না। 'যথা সময়ে হাজিরা দেওয়া ও কাজের সময় কোনওরকম অতিরিক্ত ঝামেলা এড়াতে অফিসের প্রধানের থেকে অনুমতি ছাড়া অফিসের বাইরে কেউ বার হতে পারবেন না৷ এই সময়টি হল দুপুর দেড়টা থেকে দু’টো৷ এটি কেবলমাত্র টিফিনের সময় আর অন্য কোনও কাজের সময় নয়৷ এই নিয়মের পালন করা হচ্ছে কি না, সে বিষয়ে কড়া নজর রাখার হবে, পাশাপাশি নিয়মের লঙ্ঘণ হলে ওই অফিসে অনুপস্থিত বলে ধরা হবে৷’

প্রসঙ্গত, ডিএ-সহ একাধিক দাবিতে এর আগেই আন্দোলন করেছেন রাজ্যের সরকারি কর্মীরা। তাঁরা কর্মবিরতি করেছেন। মিছিল করেছেন। যা মোটেও ভালোভাবে নেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সাফ জানান, 'আপনি সরকারি চাকরি করেন বলে বেতন এবং সুযোগ সুবিধা পান। কিন্তু সপ্তাহে দু’-তিন দিন চার-পাঁচ ঘণ্টা অফিসের কাজ বাদ দিয়ে মিছিল করলে মানুষের পরিষেবা বিঘ্নিত হয়।' অনেকেই মনে করছেন, মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পরই সরকারি কর্মীদের নিয়ে এই সিদ্ধান্ত নেয় নবান্ন। 

Advertisement


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement