Advertisement

West Bengal Rain Alert: ১৮ জুলাই পর্যন্ত কোন জেলায় কবে ভারী বৃষ্টি ও বজ্রপাত? আবহাওয়ার বড় আপডেট

শনিবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। রবিবার উত্তরবঙ্গে ভারী থেকে হালকা ও মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরমধ্যে ভারী বৃষ্টিপাত হবে উত্তরের পাঁচ জেলায়। এছাড়াও উত্তরবঙ্গের বাকি সমস্ত জেলাগুলিতে হালকা ও মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা।

বাংলার আবহাওয়ার পূর্বাভাস
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 12 Jul 2024,
  • अपडेटेड 9:04 PM IST
  • শনিবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।
  • দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

অল্পস্বল্প বৃষ্টি হচ্ছে। কবে ভরা বর্ষা যে সেটা বোঝা যাচ্ছে না!বৃহস্পতিবার বৃষ্টি হয়েছে গোটা রাজ্যেই আলিপুর আবহাওয়া দফতর জানাল,দু'দিক থেকে আসা দুই হাওয়ার দাপটের ভোররাত থেকে সকাল পর্যন্ত চলেছে বৃষ্টি। এই দুটি হওয়া এসেছিল উত্তর-পশ্চিম এবং বঙ্গোপসাগর থেকে। আবহাওয়া চলতি সপ্তাহে একই রকম থাকবে । চলুন দেখে নেওয়া যাক, আগামী কয়েকদিন কোন কোন জেলায় রয়েছে বৃষ্টির পূর্বাভাস-

উত্তরবঙ্গে শনিবার ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। রবিবার উত্তরবঙ্গে ভারী থেকে হালকা ও মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরমধ্যে ভারী বৃষ্টিপাত হবে উত্তরের পাঁচ জেলায়। এছাড়াও উত্তরবঙ্গের বাকি সমস্ত জেলাগুলিতে হালকা ও মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা।

১৩ জুলাই, শনিবার- উত্তরবঙ্গের জলপাইগুড়ি আলিপুরদুয়ার এবং কোচবিহার এই তিনটি জেলায় ভারী বৃষ্টির জন্য হলুদ সতর্কবার্তা দেওয়া হয়েছে। এছাড়া মালদহ এবং দুই দিনাজপুরে বর্জ্যবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সতর্কবার্তা দিয়েছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সতর্কবার্তা দেওয়া হয়েছে। বীরভূম, পূর্ব-পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব-পশ্চিম মেদিনীপুর, এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টিপাত হতে পারে। বাকি কোনও জেলায় সতর্কবার্তা নেই। 

১৪ জুলাই, রবিবার- দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলির সঙ্গে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পুরুলিয়াতে হালকা থেকে মাঝারি  বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা। 

ভারী বৃষ্টিপাতের সতর্কবার্তা কেবলমাত্র দার্জিলিঙে রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সতর্কবার্তা দেওয়া হয়েছে জলপাইগুড়ি, কোচবিহার এবং দক্ষিণ দিনাজপুরে। বাকি কোনও জেলার জন্য সতর্কবার্তা দেওয়া নেই।

১৫ জুলাই, সোমবার- উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার- এই তিনটি জেলায় ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানাল হাওয়া অফিস। বাকি উত্তরবঙ্গের সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। দক্ষিণবঙ্গের সব জায়গাতেই বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা।

Advertisement

১৬ জুলাই, মঙ্গলবার- উত্তরবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে শুধু হালকা ও মাঝারি বৃষ্টিপাত হতে পারে। এছাড়াও দক্ষিণবঙ্গের বাঁকুড়ায় বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা। 

১৭ ও ১৮ জুলাই, বুধ এবং বৃহস্পতিবার- গোটা পশ্চিমবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement